প্লে স্টোর থেকে ডিলিট হলো বিপদজনক যত গেমস্ অ্যাপ !

দৈনন্দিন জীবনে আমাদের শখের বসেই হোক অথবা প্রয়োজনের বয়সেই হোক আমরা আমাদের এই এন্ড্রয়েড ফোনে নানা ধরনের সফটওয়্যার ইন্সটল করে থাকি।

হয়তো কোন টা ভালো হয়তো আবার অনেকটাই খারাপ হয়েছে কিন্তু আমরা সেটা জানি না বর্তমানে এমন কিছু খারাপ সফটওয়্যার এর কথাই বলেছে বর্তমান একটি গবেষণা অ্যাভাস্টের গবেষকরা, গুগল প্লে স্টোরে ৪৭টি অ্যাপকে ছদ্মবেশি গেমিং অ্যাপস হিসেবে শনাক্ত করেছে।

বর্তমানে উক্ত গবেষণাটি বলেছে এমন কিছু সফটওয়্যার বা অ্যাপ রয়েছে যেগুলো আমরা ভালো মনে করে আমাদের ফোনে ইন্সটল করে রাখি কিন্তু সেগুলো আদৌ ঠিক না অর্থাৎ সফটওয়্যার গুলো আমাদের তাদের সেবা দেয়ার নাম করে আমাদের সবকিছু ফোনের তথ্য চুরি করে নিয়ে যায় তারা।

কারণ সফটওয়্যার গুলো সব কিছু কার্যক্রম হাইড করে রাখা হয় তাই আমরা সবকিছু বুঝতে পারিনা সফটওয়্যার টি ইন্সটল করার সাথে সাথে যখন আমরা তার সবকিছু পারমিশন এলাও করে দিই তখন তারা সমস্ত তথ্য গুলো আমাদের দেখতে পারে।

এই অ্যাপ গুলোর ভিতরে প্রায় এমন কিছু অ্যাপ রয়েছে যেগুলোকে 15 মিলিয়ন পর্যন্ত ডাউনলোড করা হয়েছে তাহলে বুঝতেই পারছেন সফটওয়্যার গুলো কত রেটিং এবং জনপ্রিয়তা কত বেশি।

এরই মধ্যে এই সফটওয়্যার গুলোর ভিতরে প্রায় 15 টা সফটওয়্যার গুগল প্লে স্টোর থেকে ডিলিট করে দেয়া হয়েছে চিরতরে এবং প্রায় 17 টা পর্যন্ত এখনও প্লেস্টোরে রয়েছে যেগুলো দ্বারা হ্যাকিং করা সম্ভব একজন এন্ড্রয়েড ফোন ব্যবহারকারীর সকল তথ্য। ইতিমধ্যে সেই সফটওয়্যার গুলো ডিলিট করার কার্যক্রম চলতে শিগ্রই সেগুলো ডিলিট করা হবে,

মূলত গুগল প্লে স্টোর থেকে সেই সব ধরনের সফটওয়্যার বা অ্যাপস ডিলিট করা হয়ে থাকে যেই সমস্ত সফটওয়্যার দিয়ে আপনার ফোনে তথ্য আমার ফোনের তথ্য হ্যাক করা হয়ে থাকে অথবা এই হাকের বিনিময় ব্ল্যাকমেইল করা হয় তাকে সেই ধরনের সফটওয়্যার গুলো গুগল প্লে স্টোর থেকে ডিলিট করে দেওয়া হয়।

এই সফটওয়ারগুলো গুগল প্লে স্টোর থেকে ডিলিট করে দেওয়া হয়েছে সেই সফটওয়্যার এর কিছু নমুনা বা নামগুলো আমি নিচে দিয়ে দিচ্ছি আপনারা চাইলে দেখে নিতে পারেন।

♦ ফ্লাই ইসকাইটার,

♦স্টিলিং রান,

♦অ্যাসাসিন হান্টার 2020,

♦থ্রো ইন টু স্পেন,

♦ ডিভাইস ইর্ট অ্যান্ড,

♦সাইন গেম,

♦টনি শুট নিউ,

♦ সেভ ইয়োর বয়,

♦ফ্লিপ কিং,

♦ফাইন 5 ডিফারেন্স,

♦ডিসকো গো,

উপরোক্ত এই গেমগুলো ছাড়া আরো কিছু গেম সরানো হয়েছে প্লে স্টোর থেকে এখন সফটওয়্যার কোন ইন্সটল করার আগে দেখে নিবেন এবং সাবধানে ইন্সটল করবেন।

ভাল থাকুন সুস্থ থাকুন।

Related Posts