ফোনের পাওয়ার বাটন হটাৎ কাজ করে না? তাই ফোন আনলক করতে পারছেন না? নিয়ে নিন সমাধান এখনই, না জানলে মিস!

পাওয়ার বাটনটি যদি কাজ না করে তবে কীভাবে আপনার অ্যান্ড্রয়েড মোবাইল আনলক করবেন
আপনার অ্যান্ড্রয়েড ফোনের পাওয়ার বোতামটি কি কাজ করছে না এবং ফোনটি আনলক এবং লক করতে আপনার সমস্যা হচ্ছে? এই সমস্যার জন্য আপনার কী সমাধান রয়েছে?

যখন অ্যান্ড্রয়েড ফোন আনলক করার সময় আসে তখন সর্বাধিক সাধারণ কাজ হ’ল পাওয়ার বোতাম টিপুন এবং তারপরে পিনটি প্রবেশ করুন ; যদিও এই পদ্ধতিটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের মতো বিকল্পগুলির আগে উপস্থিতি হারাচ্ছে। এটি ক্ষেত্রে হতে পারে যে ফোনের পাওয়ার বোতামটি কাজ করে না। ফোন আনলক করার ক্ষেত্রে বিকল্প কী আছে?

ফোনে পাওয়ার বাটনটি যদি কাজ না করে বা খারাপ প্রতিক্রিয়া দেখায় তবে আমরা এই সমস্যার সমাধান করতে আমরা বেশ কয়েকটি বিকল্প পেতে পারি।

ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বা ফেস আনলক ব্যবহার করুন।
একটি বিকল্প যা আমাদের অ্যান্ড্রয়েডে এই পাওয়ার বোতামটি ব্যবহার না করার অনুমতি দেয় তা হ’ল ফোনের সেন্সরগুলির সুবিধা নেওয়া। বর্তমানে এটি প্রায় বাধ্যতামূলক যে কোনও ফোনে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকে। এবং যদি আপনার এই পদ্ধতিটি না থাকে তবে অনেক ক্ষেত্রে আমাদের ফেস আনলক করা থাকে। হয় মোবাইলের পাওয়ার বোতাম টিপতে এড়িয়ে চলে: আমাদের কেবল ফিঙ্গারপ্রিন্ট সেন্সরে আমাদের আঙুল রাখতে হবে; বা মুখের ফেস সক্রিয় করতে অফ স্ক্রিনে দু’বার টিপতে হবে।( যদি মোবাইলটিতে এই পাওয়ার সিস্টেমটি থাকে)।

আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনে এই আনলকিং সিস্টেমগুলি সক্রিয় নাও করতে পারেন। যদি এটি হয় তবে আপনার যা করতে হবে তা নিম্নলিখিত:

আপনার ফোনের সেটিংস খুলুন।
সুরক্ষা এবং গোপনীয়তা বিভাগ প্রবেশ করুন।
ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বা ফেস আনলক সিলেক্ট করুন (আপনার ফোনের বিকল্পগুলির উপর নির্ভর করে)।
আপনার পিন প্রবেশ করুন।
আপনার আঙুলের ছাপ বা আপনার মুখ নিবন্ধ করুন।
মনে রাখবেন যে মুখ আনলক করার ব্যবহারটি আঙুলের ছাপের মতো নিরাপদ নয় (যদি না আপনার মোবাইলের 3 ডি স্বীকৃতি থাকে)।

অ্যান্ড্রয়েডে শিডিয়ুল লক বা আনলক করুন
অ্যান্ড্রয়েডে অ্যাপ্লিকেশনগুলির নির্বাচন বিশাল, সুতরাং আমরা পাওয়ার অ্যাপ্লিকেশনগুলিতেও আমাদের সহায়তা করতে সক্ষম এমন অ্যাপ্লিকেশনগুলি খুঁজে পেতে পারি। এর মধ্যে একটি গ্র্যাভিটি স্ক্রিন , যা আমাদের আগ্রহী এমনভাবে ফোনের লক বা আনলক প্রোগ্রাম করতে সহায়তা করবে।

গ্র্যাভিটি স্ক্রিন এমন একটি অ্যাপ্লিকেশন যা আপনার ফোনে বিনামূল্যে ডাউনলোড করা যায় । অ্যাপ্লিকেশনটির একটি প্রিমিয়াম সংস্করণ রয়েছে, যদিও এর ফ্রী সংস্করণে আমাদের পর্যাপ্ত পরিমাণে সব ফিচার থাকবে।

ওয়েভআপের সাথে অ্যান্ড্রয়েডে প্রক্সিমিটি সেন্সরের সুবিধা নিন
এই অ্যাপ্লিকেশনটি আগেরটির মতো একটি বিকল্প যা ফোনের প্রক্সিমিটি সেন্সরের সুবিধা নেওয়ার উপর ভিত্তি করে তৈ্রি করা। এ ক্ষেত্রে ওয়েভআপ প্রক্সিমিটি সেন্সরে হাত চালিয়ে ফোনটি আনলক করবে । অ্যাপ্লিকেশনটি ব্যবহারকারীকে আনলক করতে সেন্সরের উপর দিয়ে যে পরিমাণ বার যেতে হবে তা কনফিগার করতে দেয়, ফলে কিছুটা সুরক্ষা যুক্ত হয়।

অ্যাপ্লিকেশনটি অ্যান্ড্রয়েডে বিনামূল্যে ডাউনলোড করা যায় । ভিতরে কোনও ফি নেই বা আমরা বিজ্ঞাপনগুলি খুঁজে পাই বলে আপনাকে কোনও কিছুর জন্য অর্থ দিতে হবে না।

গুগল অ্যাসিস্ট্যান্টের সাথে আপনি নিয়ন্ত্রণ করতে পারেন
অবশেষে, আমরা এমন একটি পদ্ধতি অবলম্বন করতে পারি , এটি হ’ল গুগল সহকারী ব্যবহার করে কোনও ফোন লক এবং আনলক করা। সহকারী আরও অনেক বেশি ফাংশন সহ অ্যান্ড্রয়েডে উপস্থিতি ; এবং আমরা পাওয়ার বাটনটির ব্যবহার এড়ানো ফোনটিকে লক বা আনলক করতে এটি ব্যবহার করতে পারি। যদিও এটি সম্ভব হওয়ার জন্য, কয়েকটি পদক্ষেপ অবশ্যই অনুসরণ করা উচিত।

গুগল অ্যাসিস্ট্যান্ট প্রথম যে বিষয়টি আমাদের জিজ্ঞাসা করবে তা হ’ল আমরা ফোনে আমাদের ভয়েসটি নিবন্ধভুক্ত করি যাতে এটি কেবল আমাদের অর্ডার দিয়ে আনলক করে থাকে। এছাড়াও, সিস্টেমে সরাসরি অ্যাক্সেস চাইলে আমাদের ফোনে যে আনলকিং পদ্ধতিটি ব্যবহার করা হয় সেগুলি অবশ্যই সরিয়ে ফেলতে হবে। অন্যথায়, উইজার্ডটি কেবল আমাদের লক স্ক্রিনে নিয়ে যায়।

গ্র্যাভিটি স্ক্রিনের ক্ষেত্রে, মোবাইল আনলক করতে গুগল সহকারী ব্যবহার করা খুব বেশি নিরাপদ নয়। তবুও, পাওয়ার বাটন কাজ করে না এমন ক্ষেত্রে এটি ভাল সমাধান হতে পারে।

Related Posts

13 Comments

মন্তব্য করুন