ফোনের ফেস লক খুলছে না? এখন ই খুলুন এই ট্রিকস ব্যবহার করে।

ফেস লক যদি অ্যান্ড্রয়েডে কাজ না করে তবে কী করবেন?

যদি আপনার অ্যান্ড্রয়েড ফোনের ফেস লক কাজ করা বন্ধ করে দেয় তবে এটিকে আবার কাজ করার চেষ্টা করার জন্য বেশ কয়েকটি সমাধান রয়েছে।

ফেস লক এমন একটি বৈশিষ্ট্য যা কোনও বর্তমান অ্যান্ড্রয়েড ফোনে অভাব নেই। এটি এমন একটি প্রযুক্তি যা ব্যবহারকারীদের মধ্যে একটি ব্যবধান তৈরি করেছে, যা আমরা এমনকি এখন একটি মুখোশ দিয়ে ব্যবহার করতে পারি। এটি সেই পদ্ধতি যা অনেকে তাদের ফোন আনলক করতে ব্যবহার করেন, যদিও এমন সময় রয়েছে যখন এটিও ব্যর্থ হতে পারে।

আপনি যদি কখনও অ্যান্ড্রয়েড ফোনে ফেস আনলক নিয়ে সমস্যায় পড়ে থাকেন তবে অনেকগুলি সমাধান রয়েছে যা আপনি চেষ্টা করতে পারেন যা এটি আবার কাজ করতে সহায়তা করবে।

১। আপনার ফেস লক আবার নিবন্ধন করুন

যদি আমরা মুখের ফেস ব্যবহার করে ফোনটি আনলক করার চেষ্টা করি তবে এটি সম্ভব না, এমনটি হতে পারে যে ফোনটি আমাদের চিনতে পারে না। তাই আমাদের আবার ফোনে আমাদের ফেইস নিবন্ধন করতে হবে, যাতে এটি আবার কাজ করে। এর জন্য পদক্ষেপগুলি হ’ল:

> ওপেন সেটিংস.
> বায়োমেট্রিক ডেটা এবং পাসওয়ার্ড
> মুখের রিকগনিশন এ ক্লিক করুন।
> আপনার পিন প্রবেশ করুন।
> যদি এখনও আগের ফেস লকটি থাকে তবে এই ফেসিয়াল ডেটাটি মুছুন ফেলুন।
> আবার নিবন্ধন করুন।

২। আপনি কি সম্প্রতি আপডেট করেছেন?
কোনও আপডেটের পরে যদি আপনার ফোনে ফেস লক আপনার ফোনে কাজ করা বন্ধ করে দেয় তবে আপনি যা করতে পারেন তা হ’ল আগের পদক্ষেপের মতো আপনার ফেসটি পুনরায় নিবন্ধন করুন।

আপনার মুখ ব্যবহার করে ফোনটি আনলক করার সময়, আলোর পরিমান সঠিক হওয়া গুরুত্বপূর্ণ , যাতে ফোনের সেন্সর আপনাকে সঠিকভাবে চিনতে সক্ষম হয়। যদি এটি খুব অন্ধকার হয় বা আপনার মুখটি সঠিকভাবে দেখা যায় না, এই পদ্ধতিটি ব্যবহার করে ডিভাইসটি আনলক করা সম্ভব হবে না। নিশ্চিত করুন যে আলো পর্যাপ্ত এবং আপনার চেহারাটি দেখতে সুন্দর এবং সম্পূর্ণরূপে দেখা যাচ্ছে যাতে এই মুখের আনলকটি সর্বদা কাজ করবে।

৩। সেন্সরে ক্ষতি বা ময়লা

আমলে নেওয়ার আরেকটি দিক হ’ল সামনের ক্যামেরা বা সেন্সরটিতে কোনও মুখ নেই যা মুখের স্বীকৃতির জন্য ব্যবহৃত হয় । যদি এই সেন্সরটি নোংরা হয় তবে এটি ব্যবহারকারীর মুখ সনাক্ত করতে ব্যর্থ হতে পারে। এটি ক্লিন কিনা তা পরীক্ষা করে দেখুন এবং এটি পরিষ্কার করা দরকার কিনা, যাতে এটি আবার স্বাভাবিকভাবে কাজ করে।

আরেকটি সমস্যা হতে পারে যে সেন্সরের ক্ষতি রয়েছে । আপনি যদি আপনার ফোনটি বাদ দিয়ে থাকেন বা আঘাত পেয়ে থাকেন তবে এটি ক্যামেরার ক্ষতি হতে পারে বা এটি আর কাজও করতে পারে না। কিছু ক্ষেত্রে ফোনটি মেরামত করা প্রয়োজন , এই ক্যামেরাটির কী ধরণের ক্ষতি হয়েছে তা পরীক্ষা করতে এবং এটি যদি নতুন করে প্রতিস্থাপন করা প্রয়োজন হয়।

আশা করি এর মাধ্যমে আপনি আপনার ফোনের ফেস লকটি খুলতে পারবেন।

Related Posts

9 Comments

মন্তব্য করুন