ফোনের ফ্রিঙ্গারপ্রিন্ট লক কাজ করেনা কেন? সমাধান কি? [বিস্তারিত নিয়ম সহ]

আপনার অ্যান্ড্রয়েডে মাল্টি স্ক্রিন বৈশিষ্ট্যটি কিভাবে সেট করবেন?

আপনি যদি অ্যান্ড্রয়েডে একই সাথে দুটি অ্যাপ্লিকেশন ব্যবহার করতে চান এবং এইভাবে মাল্টিটাস্কিং করতে চান তবে ফোনে কীভাবে স্প্লিট স্ক্রিন ব্যবহার করবেন তা জেনে নিন সহজেই।

আমরা একই সাথে বেশ কয়েকটি কার্য সম্পাদন করতে আমাদের অ্যান্ড্রয়েড ফোনটি ব্যবহার করি এবং এটি প্রায়শই ঘন ঘন । ডিভাইসে একই সাথে কয়েকটি অ্যাপ্লিকেশন ব্যবহার করা সম্ভব করার জন্য, আমাদের এক্ষেত্রে কিছু আকর্ষণীয় ফাংশন রয়েছে। এর মধ্যে একটি হ’ল পাইপ (চিত্রের চিত্রে) মোড, উদাহরণস্বরূপ, আমরা চ্যাট করার সময় ভিডিও দেখার জন্য আদর্শ ফাংশন এটি। অন্য বিকল্পটি, যা মাল্টিটাস্কিংকে সহজ করে তোলে, তা হ’ল মাল্টি স্ক্রিন।

অ্যান্ড্রয়েডে এই মাল্টি স্ক্রিন বৈশিষ্ট্যটি সাধারণত ডুয়াল স্ক্রিন বা মাল্টি উইন্ডোর মতো বিভিন্ন নামে পাওয়া যায়। নামটি অনেক পরিবর্তন করতে পারে তবে ফাংশন এবং এর ব্যবহার যে কোনও ক্ষেত্রে একই। এটি অ্যান্ড্রয়েড পাই থেকে এর উপরের সব অপারেটিং সিস্টেমে একটি বাস্তবতা এবং এটি খুব কার্যকর।

কোনও ফোনে এই ফাংশনটি ব্যবহার করার উপায়টি ফোনের মডেলের উপর নির্ভর করে কিছুটা আলাদা হতে পারে , যদিও এমন একটি পদ্ধতি রয়েছে যা অ্যান্ড্রয়েডের সমস্ত মডেলগুলোর সাথে সামঞ্জস্য হয়, যাতে আপনি আপনার ফোনে এই মাল্টি স্ক্রিনটি ব্যবহার করতে সক্ষম হবেন।

এটি এমন একটি বৈশিষ্ট্য যা অ্যান্ড্রয়েড পাই তে চালু হয়েছিল, তাই আপনার ফোনে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে সক্ষম হতে আপনার এই সংস্করণ বা একটি নতুন সংস্করণ থাকা দরকার। যদি এটি হয় তবে এটি সেট করার ধাপগুলো খুবই সোজা। এর জন্য যা করতে হবে-

১। সাম্প্রতিক ব্যবহার করা অ্যাপ্লিকেশনগুলি ওপেন করুন (নেভিগেশন বোতামের ডানদিকে বোতামে ক্লিক করে)।
২। প্রতিটি অ্যাপের শীর্ষে দুটি আয়তক্ষেত্র আইকনটি দেখুন।
৩। যে অ্যাপ্লিকেশনটির সাথে মাল্টি স্ক্রিনটি ব্যবহার করতে চান সেই আইকনে ক্লিক করুন।
৪। তারপরে খোলার জন্য অন্য একটি অ্যাপ্লিকেশন সিলেক্ট করুন।
৫। অ্যাপ্লিকেশন ব্যবহার করুন।

এইভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনে মাল্টি স্ক্রিন ফাংশনটির সুবিধা গ্রহণ করে আপনার একই সাথে পর্দায় দুটি অ্যাপ্লিকেশন খোলা থাকবে । আপনি যে দ্বিতীয় অ্যাপ্লিকেশনটি খোলেন তা বন্ধ করতে এবং এটির জন্য অন্যটির পরিবর্তন করতে চাইলে আপনি দেখতে পাবেন যে যেখানে সাম্প্রতিক অ্যাপ্লিকেশনগুলির বোতামটি প্রদর্শিত হবে সেখানে এখন তিনটি লাইন উপস্থিত হবে।

আপনি যদি এটিতে ক্লিক করেন তবে আপনি দ্বিতীয়টি যে অ্যাপ্লিকেশনটি খুললেন তা বন্ধ হয়ে যাবে এবং কোনটি ব্যবহার করবেন তা সিলেক্ট করতে আপনি আবার আপনার ফোনে অ্যাপ্লিকেশনগুলি দেখতে পাবেন।

আপনি যদি আপনার ফোনে এই স্প্লিট স্ক্রিনটি ব্যবহার করতে না চান, আপনি কয়েকবার ব্যাক বাটনটি টিপে এটি করতে পারেন এবং আপনি আপনার ফোনের হোম স্ক্রিনে ফিরে আসবেন। আপনি এই ফাংশনটি ব্যবহার করে শেষ করার পরে আপনার স্বাভাবিক স্ক্রিনে ফিরে আসতে কোনও সমস্যা হবে না।

আশা করি ফিচারটি অনেকের কাজে লাগবে। ধন্যবাদ।

Related Posts

11 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন