ফোনে কি চার্জ থাকে না???

ভাই ফোনে চার্জ নাই ভাই, ফোনে চার্জ নাই। আজকে আমরা এ ধরনের কথা প্রায়ই বলে থাকি ভাই ফোনে চার্জ নাই কিন্তু কেন?

বর্তমানে এন্ড্রয়েড ফোনের ব্যবহার দিন দিন অনেক বেড়েই চলেছে। এন্ড্রয়েড ফোন দিয়ে আমরা অনেক কিছু করে থাকি ফেসবুক, ইউটিউ্‌ গুগল ,অনেক অফিশিয়াল কাজ করে থাকি। কিন্তু অ্যান্ড্রয়েড ফোনের সবচেয়ে বড় একটা অসুবিধা হল চার্জ বেশিক্ষণ স্থায়ী হয় না। সব সময় চার্জ দিতে হয়।আজকে আমি আপনাদের সাথে কিছু বিষয় শেয়ার করব যেগুলো ফলো করলে আপনার ফোনের চার্জ কিছুটা হলেও সাশ্রয় হবে।

১.প্রথমে আমি কথা বলব গুগোল প্লে স্টোর নিয়ে।  আসলে আমরা প্রতিনিয়ত  কোন অ্যাপস  ইন্সটল করে থাকি। ।  তারপর সেটা মোবাইল থেকে আবার আনইন্সটল করে দিয়ে থাকি। কিন্তু অ্যাপস গুলো কোথায় যায় সেগুলো কিন্তু আসলে আমাদের ওই প্লে-স্টোরে ভিতর থেকে যায়। ওই অ্যাপস গুলো রিমুভ করবেন কেমন করে।প্রথমে আপনি প্লে স্টোরে ঢুকবেন তারপর দেখবেন প্লে স্টোরে ঠিক বাম কর্নারে থ্রি ডট মেনু রয়েছে। ওখানে ক্লিক করবেন। তারপর মাই অ্যাপস অ্যান্ড গেমস এ ক্লিক করবেন। তারপর লাইব্রেরী।এবং আপনি সেখানে দেখতে পারবেন আপনার আনইন্সটল করা অ্যাপস গুলো ওইখানে রয়েছে।  এখন আপনি আস্তে আস্তে ওই আনইন্সটল করা অ্যাপস গুলো রিমুভ করতে পারবেন ।  দেখবেন আপনার মোবাইলের চার্জ কিছুটা হলেও সাশ্রয় হবে।

 

২ .দ্বিতীয় বিষয় হল আপনি আপনার সেটিং-এ গিয়ে এসিনক্রোনাস এবং একাউন্ট নামে একটা অপশন আছে ওটা খুঁজে বের করবেন। তারপর ওখানে ক্লিক করে দেখবেন অটো সিনক্রোনাস নামে একটা অপশন রয়েছে। ওই অপশনটা অন করা থাকবে। আপনি অফ করে দিবেন।

 

৩.আর একটা বেসিক বিষয় হলো আপনি যখন ঘুমাবেন বা ফোনটা ইউজ করবেন না তখন আপনি সুপারপাওয়ার মোডে রেখে দিবেন দেখবেন আপনার ফোনের চার্জ সাশ্রয় হবে।

৪. আপনার এন্ড্রয়েড ফোনের অনেক অ্যাপস রয়েছে যেগুলো সার্চ বেশি নেয়।  আপনি ওই অ্যাপস গুলো খুজে খুজে রিমুভ করবেন যদি আপনার প্রয়োজনীয় এপস হয়ে থাকে।

৫.ফোনের চার্জ তাড়াতাড়ি শেষ হওয়ার আরেকটা কারণ হচ্ছে ডাটা কানেকশন অন থাকা । আপনি যখন ফোনটা ইউজ করবেন না তখন ডাটা কানেকশন অন করে রাখবেন না। যদি অন থাকে এতে আপনার চার্জ নষ্ট হবে এবং ফোনটা অনেক গরম হয়ে যাবে।  তাই আপনি যখন ফোনটা ইউজ করবেন না বা যখন আপনার ডাটা কানেকশন প্রয়োজন হচ্ছে না তখন আপনি কানেকশন অফ করে দিবেন এতে আপনার ফোনের চার্জ সাশ্রয় হবে।

 

আশা করি বুঝতে পারছেন।  এই কয়েকটা টিপস ফলো করেন আপনার ফোনের চার্জ কিছুটা হলেও সাশ্রয় হবে। 

 আজকে এ পর্যন্তই বন্ধুরা , ভালো থাকবেন আগামীতে হাজির হব অন্য কোন টিপস নিয়ে।

Related Posts