ফোন অতিরিক্ত এমবি কেটে নিচ্ছে? এ পোস্টটি পড়ুন, আর কাটবে না গ্যারান্টি

কোন অ্যাপ্লিকেশনগুলি সর্বাধিক মোবাইল ডেটা ব্যবহার করে তা কীভাবে জানবেন?

আপনি যদি জানতে চান যে কোন অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলি সবচেয়ে বেশি মোবাইল ডেটা ব্যবহার করে, সেটিংসে এটি বের করার একটি সহজ উপায় রয়েছে।

অ্যান্ড্রয়েডে মোবাইল ডেটা ব্যবহার সংখ্যাগরিষ্ঠ ব্যবহারকারীদের উদ্বেগ করে। এমন কিছু সময় রয়েছে যখন ইনস্টল থাকা অ্যাপ্লিকেশনগুলি বেশি পরিমাণে এমবি গ্রাস করে। একটি সাধারণ সমস্যা। যেগুলি অ্যাপ্লিকেশনগুলি সবচেয়ে বেশি এমবি খায় করে, এমন কিছু যা আমরা সহজেই যাচাই করতে পারি।

এছাড়াও মোবাইল ডেটার ক্ষেত্রে আমরা অ্যান্ড্রয়েডে একটি সহজ উপায়ে এটি পরীক্ষা করতে পারি। যেহেতু ফোন সেটিংসে এটি দেখার একটি উপায় খুঁজে পাই এবং ডিভাইসে সর্বাধিক ডেটা ব্যবহার করে কোন অ্যাপ্লিকেশনগুলি সেগুলি, তাও দেখতে পাই।

তো চলুন এর কিছু সমাধান জেনে নিই-

মোবাইল ডেটা ধীর হলে কী করবেন?

অ্যান্ড্রয়েড ফোনে আমরা ডেটা ব্যবহারের বিভাগটি খুঁজে পাবো খুব সহজেই (নামটি ইন্টারফেসের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে), যেখানে আমরা ডিভাইসে মোবাইল ডেটার ব্যবহার দেখতে পাই। এটি এই বিভাগে যেখানে আমরা ইনস্টল করে থাকা প্রতিটি অ্যাপ্লিকেশন ব্যবহারের তথ্য দিয়ে থাকে সেগুলিও সাধারণত দেখা যায়। এটি যাচাইয়ের পদক্ষেপগুলি নিম্নরূপ:

১। ওপেন সেটিংস.
২। ইন্টারনেট সংযোগ বিভাগ প্রবেশ করুন।
৩। ডেটা Usage এ যান।

এ বিভাগে আমাদের সাধারণত একটি গ্রাফ থাকে , যেখানে বলা হয় যে কত এমবি ব্যবহার করবেন একদিনে। গ্রাফের নীচে, আমরা সাধারণত ফোনে ইনস্টল থাকা অ্যাপ্লিকেশনগুলির তালিকা পাই এবং এগুলির প্রত্যেকটি অতি সাম্প্রতিক সময়কালে (গত মাসে স্বাভাবিকভাবে) যে পরিমাণ মোবাইল ডেটা ব্যবহার করেছে তাও দেখায়। সুতরাং আমরা দেখতে পাচ্ছি যে তাদের মধ্যে কোনটি সবচেয়ে বেশি ডেটা ব্যবহার করে।

মজার বিষয় হ’ল প্রতিটি অ্যাপ্লিকেশনটিতে ক্লিক করা, কারণ এর মধ্যে আমাদের কাছে আপনার মোবাইল ডেটা ব্যবহার সম্পর্কে আরও সুনির্দিষ্ট তথ্য থাকবে । সুতরাং যদি কেউ ব্যাকগ্রাউন্ডে খুব বেশি ডেটা ব্যবহার করছে কিনা তা দেখতে পারবেন।

আপনার ফোনের যে কোনও অ্যাপ্লিকেশন যদি খুব বেশি মোবাইল ডেটা ব্যবহার করে , বিশেষত ব্যাকগ্রাউন্ডে, আপনি “ব্যাকগ্রাউন্ডে ডেটা ব্যবহার বন্ধ করুন” নামক বিকল্পটি Off করতে পারেন।

অন্যদিকে, আমাদের অবশ্যই ভুলে যাওয়া উচিত নয় যে অ্যান্ড্রয়েডে অনেকগুলি অ্যাপ্লিকেশনটির একটি মোবাইল ডেটা সংরক্ষণ মোড রয়েছে । তদতিরিক্ত, সিস্টেম নিজেই এটি করার কিছু উপায়ও রাখে, যাতে ব্যবহারটি স্পষ্টভাবে হ্রাস করা যায়। এটি কাস্টমাইজেশন Level এর ওপর নির্ভর করতে পারে।

আপনি যদি মোবাইল ডেটার ব্যবহারটি হ্রাস করতে চান তবে অ্যান্ড্রয়েডে আমরা ডেটা সংরক্ষণ ব্যবহার করতে পারি । এর জন্য যা করবেন-

১। ওপেন সেটিংস.
২। ইন্টারনেট সংযোগে যান।
৩। ডেটা Usage এ ক্লিক করুন।
৪। ডেটা সেভিং বিভাগে যান।
৫। অ্যাক্টিভেট করুন।

আশা করি এসবের ফলে আপনার ডেটা খরচ অনেক কমে যাবে। ভালো থাকুন সুস্থ থাকুন। ধন্যবাদ আর্টিকেলটি পড়ার জন্য।

Related Posts

8 Comments

মন্তব্য করুন