ফ্রিল্যান্সিং করার জন্য কোন কোন সাইট গুলো সবচেয়ে ভালো দেখে নিন এখান থেকে।

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের ফ্রিল্যান্সিং এর বিষয়ে কিছু ধারণা দেওয়ার চেষ্টা করব। ফ্রিল্যান্সিং সম্পর্কে হয়তো সবাই অনেক কিছু জানেন বা কারো কারো ধারণা রয়েছে। কিন্তু আপনারা জানেন না যে কোন সাইটগুলিতে ফ্রীলান্সিং করলে শতভাগ সাফল্য পাওয়া যাবে। তাই আজ আমি আপনাদেরকে এরকমই কয়েকটি ফ্রিল্যান্সিং করার সবচেয়ে ভালো সাইট সম্পর্কে বলব যার ফলে আপনারা খুবই নিশ্চিন্তে ফ্রিল্যান্সিং করে অনেক অর্থ উপার্জন করতে পারবেন। তাই যারা ফ্রিল্যান্সিং করতে চান তারা অবশ্যই মনোযোগ সহকারে পড়ুন।

 

 

ফ্রিল্যান্সিং করার জন্য অনেক সাইট রয়েছে। সেসব সাইট এর মধ্যে অনেকগুলোই আবার শতভাগ রিয়াল নয়। কিন্তু বর্তমানের টপ ফ্রিল্যান্সিং সাইটের মধ্যে যেগুলো সবচেয়ে জনপ্রিয় সেই সাইটগুলি আমি আজ এখানে বলব।

 

বর্তমানে ফ্রিল্যান্সিং করার জন্য অনেকগুলো সাইট রয়েছে যেমন আপওয়ার্ক, ফাইভার, freelancing.com এবং আরো অনেক অনেক সাইট।

১. আপওয়ার্ক

২. ফাইভার

৩. ফ্রিল্যান্সিং.কম

বর্তমানে ফ্রিল্যান্সিং এর জন্যে এই তিনটি সাইট সবচেয়ে ভালো এবং সফলতা সাথে মানুষ এই গুলো তে কাজ করে আসছে। তাই আপনারা চাইলে উপরোক্ত তিনটি সাইট যেমন আপওয়ার্ক ফাইবার এবং freelancing.com তিনটা সাইটে কাজ করতে পারেন যদি আপনাদের দক্ষতা থাকে। কারণ দক্ষতাই হচ্ছে কাজে সফলতা পাবার মূল ভিত্তি। যদি দক্ষতা থাকে তাহলে আপনি কোনদিন কাজে সফলতা পাবেন না। তাই কোন কাজ করতে হলে আপনাদের সবার আগে সেই কাজের উপর অনেক ভালো দক্ষতা থাকতে হবে।

 

এই সব সাইটে অনেকগুলো ধাপ রয়েছে। ফ্রিল্যান্সিং এর বিভিন্ন ধাপ এগুলো আমরা সবাই জানি।

যেমন

 

ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট

গ্রাফিক্স ডিজাইন

রাইটিং বা ব্লগ

সেলস এন্ড মার্কেটিং

ফটো ডিজাইনিং

 

এবং আরো বিভিন্ন ধাপ বা ক্যাটাগরি রয়েছে এগুলো আপনারা যে বিষয়ে দক্ষ সেই বিষয়ের উপর কাজ করতে পারেন। বর্তমানে এগুলোর অনেক চাহিদা রয়েছে। তাই এসব কাজের উপর দক্ষতা থাকলে আপনি নিশ্চিন্তে ঘরে বসে হাজার হাজার ডলার ইনকাম করতে পারবেন শুধুমাত্র একটি কম্পিউটার বা ল্যাপটপ দিয়ে। তাই ফ্রিল্যান্সিং করার আগে আপনারা যে বিষয়ে কাজ করেছেন সেই বিষয়ে দক্ষ হওয়ার প্রয়োজন অনেক। তারপর উক্ত সাইটে আপনারা কাজ করতে পারেন

 

পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য ধন্যবাদ পরবর্তীতে আবার অন্য একটি প্রশ্নের আপনাদের সামনে হাজির হব।

 

Related Posts