বাজেটের মধ্যে কেমন হবে রিয়েলমি সি-১৫?

বিশেষত বর্তমানে তরুণদের নিকট বেশ পছন্দের একটি নাম রিয়েলমি। সম্প্রতি রিয়েলমি বাজারে নিয়ে এলো সি-সিরিজের নতুন ফোন রিয়েলমি সি-১৫, যা কোয়ালকম এডিশনের। ফোনটিতে 6000msh বিগ ব্যাটারির সাথে 18 watt কুইক চার্জের সুবিধাও রয়েছে। ফোনটি আপনি অনলাইনের পাশাপাশি দেশজুড়ে রিয়েলমির ১৫০টিরও অধিক ব্র্যান্ডশপে পেয়ে যাবেন। রিয়েলমি সি-১৫ কোয়ালকম এডিশনের ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম ভ্যারিয়েন্টটির বাজারমূল্য বর্তমানে ১২,৯৯০ টাকা। ফোনটির প্রথম অনলাইন সেলে মাত্র ১০ মিনিটেরও কম সময়ে ৫ হাজারেরও অধিক ইউনিট জনপ্রিয় ই-কমার্স সাইট Daraz এ বিক্রি হয়েছে। এর পাশাপাশি ফোনটির ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম ভ্যারিয়েন্টটি এখন পাওয়া যাচ্ছে মাত্র ১৪,৪৯০ টাকায়।

জ্যামিতিক গ্রেডিয়েন্ট ডিজাইন সমৃদ্ধ রিয়েলমি সি-১৫ কোয়ালকম এডিশন ফোনটিতে রয়েছে Octa core Processor, রয়েছে উন্নত স্ক্রিন টু বডি রেশিওসহ ৬.৫ ইঞ্চি মিনিড্রপ ডিসপ্লে ও সেই সাথে আল্ট্রা ওয়াইড কোয়াড ক্যামেরাতো থাকছেই। ফোনটিতে একবার ফুলচার্জে নিরবিচ্ছিন্নভাবে ৪৪ ঘণ্টা কথা বলা যাবে। ইউটিউবে ভিডিও দেখতে পারবেন টানা ২৬ ঘণ্টা। এছাড়া রিয়েলমির এই ফোনটিতে ৪৮ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই সময় পাওয়া যাবে। তাছাড়া অসাধারণ ভিউইং অভিজ্ঞতা দিতে এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও থাকছে ৮৮.৭%। সিগাল সিলভার ও মেরিন ব্লু এই দুটি চমৎকার রঙে ফোনটি বাজারে পাওয়া যাচ্ছে।

রিয়েলমি সি-১৫ এ কোয়ালকমের শক্তিশালী স্ন্যাপড্রাগন ৪৬০ অক্টাকোর প্রসেসরের পাশাপাশি ৪ জিবি LPDDR-4 এক্স র‌্যাম ব্যবহার করা হয়েছে। ফোনটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের মূল ওয়াইড ক্যামেরা। তাছাড়া সাথে ১১৯ ডিগ্রি আল্ট্রা ওয়াইড মোড এবং হার্ডওয়্যার লেভেল পোর্ট্রেট ব্লারিং ইফেক্টেও রয়েছে। এছাড়া সুপার নাইটস্কেপ মোডে বিভিন্ন ধরনের চমৎকার সব ছবি তোলার অভিজ্ঞতাও পেয়ে যাবেন। ফোনটিতে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। সেলফি ক্যামেরায় এআই বিউটি মোডের পাশাপাশি ১০৮০ পিক্সেলে ৩০ এফপিএস-এ ফুল এইচডি ভিডিও রেকর্ডিং সুবিধাও রয়েছে।

ফোনটির চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে Qualcomm SM4250 Snapdragon 460 (11 nm) এবং জিপিইউ হিসেবে ব্যবহার করা হয়ে হয়েছে Adreno 610 । এছাড়া রয়েছে ব্লুটুথ ৫.০, মাইক্রো ইউএসবি ২.০ (ফোনটিতে USB Type-C এর সুবিধা থাকছে না) যার সাথে OTG এর সুবিধাও পেয়ে যাবেন। 6000mah ব্যাটারি সমৃদ্ধ, সাথে 18 watt কুইক চার্জ সুবিধাযুক্ত রিয়েলমি সি-১৫ ফোনটি বর্তমানে অনলাইনের পাশাপাশি দেশজুড়ে রিয়েলমির ১৫০টিরও অধিক ব্র্যান্ডশপে পাওয়া যাচ্ছে। সব দিক বিবেচনায় দেখতে গেলে এটা বাজেটের মধ্যে সেরা একটি ফোন হতে পারে আপনার জন্য।

রিয়েলমি তাদের সি সিরিজের “সি(C)” বর্ণটি কালার বা রঙ বোঝাতে ব্যবহার করে থাকে। রিয়েলমি একটি তারুণ্যদীপ্ত ব্র্যান্ড হিসেবে সবসময় বিভিন্ন ধরণের রঙকে প্রাধান্য দিয়ে থাকে। মূলত তরুণরাই রিয়েলমি সি সিরিজের ফোনগুলোর প্রধান লক্ষ্য হওয়ায় এই সিরিজটিও তেমনভাবে তরুণ প্রজন্মের মতোই রঙ্গিন।

Related Posts