বাজেট কিলার স্মার্টফোন রিয়েলমি সি-১২

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান রিয়েলমি গত অক্টোবরে তাদের সি সিরিজের নতুন একটি স্মার্টফোন রিয়েলমি সি-১২ বাজারে এনেছে। রিয়েলমি সি-১২ ফোনটিতে 6000mah এর মেগা ব্যাটারি, ৬.৫-ইঞ্চির ডিসপ্লে, অক্টাকোর প্রসেসর ও এর সাথে এআই ট্রিপল ক্যামেরা রয়েছে। বিশাল ব্যাটারি সম্বলিত এই ফোনটি ব্যবহারকারীদের দেবে আলাদা ধরণের অভিজ্ঞতা। ফোনটিতে আপনি স্ট্যান্ডবাই মোডে ব্যাকআপ পেয়ে যাবেন ৫৭ দিন। তাছাড়া কল টাইম ৪৬ ঘণ্টা পর্যন্ত এবং আপনি যদি পাবজি গেমার হয়ে থাকেন তাহলে টানা ১০ ঘণ্টা পর্যন্ত পাবজি খেলা যাবে বলে দাবি করছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। স্ক্রিন ব্যাটারি অপটিমাইজেশন, অ্যাপ কুইক ফ্রিজের মতো সময়োপযোগী ফিচারে ফোনটির ব্যাটারি সেভিং হবে দুর্দান্ত।

স্মার্টফোনটিতে ৬.৫ ইঞ্চির মিনি ড্রপ HD Plus ডিসপ্লের ৮৮.৭% স্ক্রিন-টু-বডি রেশিও দেবে চমৎকার এক ভিউয়িং এক্সপেরিয়েন্স। উন্নতমানের রিয়েলমি ইউআই-এর চমৎকার ডার্ক মোডের সাথে ফোনটির ইন্টারফেস হবে বেশ আকর্ষণীয়। রিয়েলমির এই ইউআইটিতে সামগ্রিক কর্মক্ষমতাকে আরও বেশি অপ্টিমাইজ করার পাশাপাশি রয়েছে ৩-ফিঙ্গার স্ক্রিনশট, ডুয়াল মোড মিউজিক শেয়ার, সুপার পাওয়ার সেভিং মোড, রিয়ার মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরসহ আরও অনেক ফিচার। এছাড়াও পেয়ে যাবেন ফিঙ্গারপ্রিন্ট আনলক সুবিধা।
রিয়েলমির এই ফোনে ১৩ মেগাপিক্সেলের এআই ট্রিপল ক্যামেরায় ১৩ মেগাপিক্সেলের মূল ক্যামেরার সাথে ভালো মানের পোর্টেটের জন্য রয়েছে একটি ব্ল্যাক অ্যান্ড হোয়াইট পোর্ট্রেট লেন্স ও ৪ সেন্টিমিটারের একটি ম্যাক্রো লেন্স। ফোনটিতে ৫ মেগাপিক্সেলের ক্রিস্টাল ক্লিয়ার সেলফি ক্যামেরায় থাকছে এআই বিউটিফিকেশন, পোর্ট্রেট মোড, প্যানোসেলফি ও এইচডিআর মোড। রিয়েলমি সি১২-এ প্রসেসর হিসেবে আছে ১২ ন্যানোমিটারের মিডিয়াটেক হেলিও জি-৩৫ অক্টাকোর প্রসেসর, যা ২.৩ গিগাহার্টজ গতিতে কাজ করেতে সক্ষম। তাছাড়া ফোনটিতে ৩ জিবি LPDDR-4 এক্স র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজের পাশাপাশি থাকছে দুটি সিম কার্ড ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ বৃদ্ধির জন্যে মেমোরি কার্ড স্লট।

রিয়েলমি ফোনের উন্মোচন অনুষ্ঠান সম্পর্কে বলে, “আমরা সবসময়ই তরুণদের আগ্রহের প্রতি লক্ষ্য রেখে তাদের সৃজনশীলতাকে আরও বৃদ্ধি করার জন্য কাজ করে যাচ্ছি। আমাদের উচ্চ কর্মক্ষমতাসম্পন্ন এই ডিভাইসগুলো তরুণদের জীবনযাত্রার সাথে বেশ ভালভাবে মিশে গিয়ে তাদের কাজের মধ্যে নিয়ে আনছে নতুনত্ব। অনন্য ডিজাইনের এই ফোনটি খুব সহজেই স্মার্টফোন উৎসাহীদের মন জয় করে নিতে পারবে বলে আমরা আশাবাদী।” মেরিন ব্লু ও কোরাল রেড এই দুটি রঙে গত অক্টোবরে দারাজের ফ্ল্যাশ সেলে এবং সারা বাংলাদেশ জুড়ে পাওয়া যাচ্ছে রিয়েলমি সি-১২ ফোনটি। সারা দেশে বর্তমানে রিয়েলমির ১৫০ টিরও অধিক ব্র্যান্ডশপে ফোনটি পাওয়া যাচ্ছে বলে জানা যায়। এছাড়া এই ফোনটি সম্পর্কে বিস্তারিত জানতে রিয়েলমি বাংলাদেশের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। আকর্ষণীয় এই ফোনটির বর্তমান দাম রাখা হয়েছে ১০,৯৯০ টাকা।

Related Posts

4 Comments

  1. https://blog.jit.com.bd/indian-earning-site-3969
    Indian সাইট খুব ভালো ইনকাম দিচ্ছে রেজিস্টার করলেই ১$ বোনাস এবং 1$ হলেই পেমেন্ট নিতে পারবেন।লিংক ক্লিক করে ঘুরে আসার আমন্ত্রন রইলো দেখে ভালো লাগলে করবেন। ধন্যবাদ 🥰

মন্তব্য করুন