বিদেশের মতো বাংলাদেশেও চলে এসেছে স্কুটি জুতা

সারা বিশ্বের অনন্য খ্যাতি অর্জন করে বাংলাদেশে যে জুতা ঝড় তুলেছে তার নাম হলো স্কুটি জুতা। প্রতিটি জুতোর নিচে চাকা চাকা বিশিষ্ট এ জুতা দেখতে অসাধারন এবং খুব দ্রুত গতিসম্পন্ন মোটামুটি সাইকেলের স্পিড এর সমান গতিসম্পন্ন এই জুতা টিপতে বেশ ভালই লাগে এখনকার বর্তমানে বাংলাদেশের ছেলেরা এই জুতো পড়ে নিজেদের পারদর্শী দেখাচ্ছে কত সুন্দর গতিতে নিজেরা হেটে যাচ্ছে জুতো পড়ে দেখতে আসলে দারুন লাগছে। এই জুতো পরে একজন মানুষ ইচ্ছা করলে যথেষ্ট দ্রুত গতিতে সাইকেলের সমান সময় নিয়ে বিভিন্ন জায়গায় সহজে যেতে পারে শুধুমাত্র জুতোর ওপর ভর করে। আমাদের চলার পথকে সহজ করে দিয়েছে ।যাইহোক এই জুতো কিন্তু এখন বর্তমান বাংলাদেশের বাজারে খুব সহজেই কিনতে পাওয়া যাচ্ছে বিভিন্ন খেলাঘরের দোকানে। এই জুতো বিক্রি ভালই হচ্ছে এবং দাম মোটামুটি কমই এর বর্তমান দাম তিন হাজার টাকা থেকে শুরু করে 4000 5000 6000 এমনকি 10 হাজার টাকা পর্যন্ত রয়েছে।

অন্যান্য দেশের যুবকদের মত বাংলাদেশের যুবকরাও প্রচন্ড আনন্দ প্রবন এবং তারা সবকিছুতে স্কুল শুধু আনন্দ খোঁজে জুতো পায়ে দিয়ে এমন ভাবে চলাফেরা করতে দ্রুত গতিতে যেখান থেকে ওখানে চলাচল করতে মজাই লাগে ধরনের আনন্দ যুবকরা বেশি পছন্দ করে এ কারণে আমাদের বাংলাদেশের যুবকরা বেশি করছে এবং নিজেদের উপর ভর দিয়ে চলাফেরা করার পারদর্শী দেখাচ্ছে। এসব কারণে বাংলাদেশের স্কুটি জুতার বেশি চাহিদা হয়েছে।

স্কুটি জুতা এখন চলাফেরা করার এক অনন্য বাহন হিসেবে পরিণত হয়েছে বাংলাদেশের অনেক যুবক এখন জুতা পরে স্কুলে কিংবা তাদের কোচিংয়ে লেখাপড়া করতে যাচ্ছে দূর-দূরান্তে যা আগে ছিল বেশ কষ্টকর এখন তারা এবং রিকশাভাড়ার সাইকেলে করে না গিয়ে শুধুমাত্র তার ওপর ভর করে তারা বিভিন্ন স্থানে গিয়ে লেখাপড়া করতে পারছে এবং অন্যান্য স্থানে যেতে পারছে এটা যুবকদের জন্য অত্যন্ত আনন্দের একটা বিষয় এর উপকারিতা অনেক বেশি

একতার আরো একটি সুবিধা হলো এর জুতা যেখানে সেখানে খুব সহজেই থামানো যায় কিন্তু তাতে অনেকভাবে চেষ্টা করা যায় এমন ভাবে এই জুতা থামানো যায় হঠাৎ করে থামানো যায় আবার ধীরে ধীরে থামানো যায় যে কোনোভাবেই থামানো যায় যারা ভালোভাবে শিখতে পারবে তারা অনেক কিছু করতে পারবে এতে সহজেই শিখতে গেলে একটি বিশেষ কোর্স সম্পন্ন করতে হয়।

তবে যারা এই জুতো শিখতে পারেনি তাদের জন্য অনেক সমস্যা তারা হঠাৎ করে যেখানে সেখানে জুতা পড়ে পড়ে যেতে পারে। এজন্য যে জুতা পড়ার সময় অবশ্যই সাবধান থাকতে হবে এবং বেশী চালাকী না করাই ভালো নিজে যা শিখেছ ততটাই ভালো বেশি চালাকি করে আবার বেশি এসটাইল দিতে গিয়ে অনেকে নিজের জীবনের ক্ষতি করে ফেলতে পারে এ জুতো পড়ে

Related Posts

8 Comments

মন্তব্য করুন