বেশিদিন বাঁচতে চান তবে আজ থেকে শুরু করে দিন পজিটিভ চিন্তাভাবনা!

বেশিদিন বাঁচতে চান তবে আজ থেকে শুরু করে দিন পজিটিভ চিন্তাভাবনা:

কেমন আছেন আপনারা ? আশা করি সকলেই ভাল আছেন। আজকে আপনাদের সামনে তুলে ধরব এমন একটি তথ্য যা গবেষণাৱ মাধ্যমে পাওয়া গিয়েছে। এই তথ্য জানলে আপনি অনেক উপকৃত হবেন বলে আমার ধারণা।
আর এই তথ্যটি হল পজিটিভ চিন্তাভাবনা নিয়ে। জীবদ্দশায় যারা সব সময় পজিটিভ চিন্তাভাবনা করেন বা পজিটিভ চিন্তাভাবনা করার চেষ্টা করেন তারাই বেশি বেঁচে থাকে বলে নতুন গবেষণার মাধ্যমে জানা গিয়েছে। সুইডেনের স্টকহোম ইউনিভার্সিটির একদল শিক্ষক প্রায় 24 হাজারেরও বেশি মানুষের ওপর গবেষণা করে এ তথ্য জানতে পেরেছে এবং এ তথ্য সকলের জন্য উন্মোচিত করেছে।
এই 24 হাজার মানুষের মধ্যে 37 ভাগ অন্যকে বিশ্বাস করে এবং 58 ভাগ বিশ্বাস করেনা এবং অবশিষ্ট 5 ভাগ কোন উত্তর দেয়নি।
তারা আরও জানিয়েছেন যে যুক্তরাষ্ট্রের মৃত ব্যক্তিদের তালিকা থেকে দেখা যায় যে তারা বেঁচে থাকা অবস্থায় যারা যারা পজিটিভ চিন্তাভাবনা করতেন অর্থাৎ যাদের চিন্তাধারায় সব সময় পজিটিভ ভাবে নিতেন তাদের সব থেকে বেশি বেঁচে থেকেছে। এছাড়াও গবেষণায় আরও বলা হয়েছে যে যে সকল ব্যক্তি একে অপরকে বেশি সন্দেহ করে অর্থাৎ যারা অন্যের প্রতিবেশী সন্দেহপ্রবণ তারা পজেটিভ মানুষদের থেকে কম বছর বেঁচেছেন। এই গবেষণার মাধ্যমে আরো নতুন নতুন তথ্য উঠে এসেছে তার মধ্যে উল্লেখযোগ্য হলো বৃদ্ধ বয়সের মানুষ বেশি আশাবাদী হয়ে থাকে। এতে করে তাদের হার্ট ভাল থাকে এবং তাদের হৃদযন্ত্র জনিত সমস্যা অন্যদের তুলনায় প্রায় 13 ভাগ কম হয়ে থাকে।
স্টকহোম ইউনিভার্সিটির গবেষকরা যারা এ গবেষণার পিছনে ছিলেন তারা বলেন যে, অন্যের প্রতি বিশ্বাস জীবনে উন্নতি কে অনেক সহজ করতে পারে তাই সুন্দর জীবনযাপন দীর্ঘায়ুর জন্য আমাদের যে সন্দেহপ্রবন মন থাকে তা অবশ্যই দূর করতে হবে এবং বেশি বেশি করে মানুষকে বিশ্বাস করতে হবে এতে করে আমাদের জীবনের অনেক বেশি পরিমাণে বৃদ্ধি পাবে।
কিন্তু অনেক গবেষক স্টকহোম ইউনিভার্সিটির এই গবেষণায় প্রতি দ্বিমত ধারণা পোষণ করেছেন, কারণ তাদের মতে খুব সহজেই অন্যকে বিশ্বাস করে একদমই ঠিক না কারণ মানুষ বিশ্বাসের সুযোগ নিয়ে অন্যের প্রতারণা করতে পারে এমনকি আজ পর্যন্ত মানুষ বিশ্বাসের সুযোগ নিয়ে প্রতারণা করে আসছে।

তবে যাই হোক আমাদের উচিত অন্যের প্রতি আস্থা, ভরসা, বিশ্বাস একদম হারিয়ানা ফেলা। একটু সচেতন হলে কেউ অন্যের ওপর প্রতারণা করতে পারে না।
আমার দেওয়া তথ্যে কোনো রকম ভুল হয়ে থাকলে অবশ্যই তার সবার জানার উদ্দেশ্যে কমেন্ট বক্সে জানিয়ে দিবেন এবং ভুল ত্রুটি সমূহ ক্ষমা দৃষ্টিতে দেখবেন ধন্যবাদ।

Related Posts

7 Comments

মন্তব্য করুন