ব্যায়াম করার সঠিক নিয়ম। ব্যায়াম করার আগে জেনে নিন।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন….??? আজকে আমি আপনাদের সাথে সাস্থ বিষয়ক একটি টিপস নিয়ে আলোচনা করব। আশা করি সবার উপকার হবে।

ব্যায়াম শরীর এর জন্য অনেক উপকারী। কিন্তু নিয়ন না মেনে ব্যায়াম করলে এটা হতে পারে অনেক মারাক্তক।তাই আমাদের নিয়ম মেনে ব্যায়াম করতে হবে। আজ আমি ব্যায়াম করার সঠিক সময় এবং নিয়ম বলে দিব। প্রথম এ আশি খাওয়ার ব্যাপার এ।

অনেক এ সকাল এ না খেয়ে ব্যায়াম করে। এটা কতটা ঠিক…?? না খেয়ে ব্যায়াম করলে এনার্জির ঘাটতি পরে।না খেয়ে থাকলে আমাদের শরীল এ শক্তির চাহিদা মেটায় যকৃত। কিন্তু না খেয়ে ব্যায়াম করলে যকৃত এর উপরে চাপ পরে। এজন্য সঠিক নিয়ম মেনে খেয়ে ব্যায়াম করতে হবে।

ব্যায়াম করার আগে শুকনো খাবার যেমন চিড়া, মুড়ি আপেল এগুলো খেতে হবে। টক,মিস্টি দুধ বা দুধজাত দ্রব্য খাওয়া যাবে না।

আমরা যেনে নিলাম খাওয়ার আগে ব্যায়াম করব না খাওয়ার পরে। এখন আমরা যানব আমরা কখম ব্যায়াম করব। সকাল এ ব্যায়াম করার ক্ষেএে ঘুম থেকে উঠার ১/২ ঘন্টা পর ব্যায়াম করতে যেতে হবে। আপনি যদি ঘুম থেকে উঠার ৩০ মিনিট এর মধ্যে ব্যায়াম করতে চান তাহলে ব্যায়াম করার আগে হালকা জগিং করে শরীক কে ব্যায়াম এর জন্য উপযুক্ত করে নিতে হবে।

আপনি যদি দীর্ঘ সময় ধরে ব্যায়াম করতে চান তাহলে ঘুম থেকে উঠার ৬-১২ ঘন্টার মধ্যে করবেন। এটা ব্যায়াম করার উওম সময়।

বিকাল এ কাজ থেকে ফিরে ব্যায়াম করতে চাইলে ব্যায়াম করার আগে হালকা বিশ্রাম নিয়ে নিবেন।খেয়াল রাখতে হবে যাতে চরীল এ ক্লান্তি ভাব বা থাকে।এই সময় সাইকোলিং করা উওম হবে।

আশা করি সবাই নিয়ম মেনে ব্যায়াম করবেন।কোন কিছু বুঝতে সমস্যা হলে বা কোন সময় কোন ধরনের ব্যায়াম করবেন যানতে এখানে ক্লিক করুন ।পোস্ট টি কেমন হলো কমেন্ট এ জানাবেন। কথা হবে পরবর্তী পোস্ট এ। সে পযন্ত সবাই ভালো থাকবেন। আল্লাহ হাফেজ।

Related Posts

13 Comments

মন্তব্য করুন