ভালো পড়াশুনার জন্য কিছু গুরুত্বপূর্ণ এপ্লিকেশন

আস্সালামুআলাইকুম। এই পোস্ট এ আমি আপনাদের সাথে পড়াশুনার জন্য আমার  জানা ও ব্যবহার করা কিছু গুরুত্বপূর্ণ এপ্লিকেশন শেয়ার  করবো। আপনারা  জেনে অবাক হবেন যে একটা  স্মার্টফোন কিভাবে পড়ালেখার এতো কাজে দিতে পারে।

১.  Math tricks

অ্যাপটি আপনাকে আকর্ষণীয় গাণিতিক কৌশল শেখানোর জন্য ডিজাইন করা হয়েছে যা গণিতের সমস্যাগুলি দ্রুত সমাধান করতে আপনাকে সাহায্য করবে । আপনি কি সব কৌশল জানেন? গণিতের কৌশলগুলি একবার চেষ্টা করে দেখুন এবং আপনি আনন্দিতভাবে অবাক হবেন। এই অ্যাপটি শুধুমাত্র এই ধারণাটিকেই চ্যালেঞ্জ করে না যে আপনি স্কুলে শেখানো গণিত প্রয়োগ করতে পারবেন না বরং আপনাকে দেখায় যে গণিত কতটা মজাদার!

পরীক্ষার সময় যখন প্রতি সেকেন্ড গণনা করা হয়, তখন এই নিফটি কৌশলগুলির মধ্যে কিছু কাজে আসবে এবং আপনার মূল্যবান সময় বাঁচাবে।

২. Magoosh

আপনি এই অ্যাপের মাধ্যমে আপনার শব্দভান্ডারের দক্ষতা বাড়াতে পারবেন এবং এর ইন্টারেক্টিভ ডিজাইনের সাহায্যে SAT শব্দগুলি খুব সহজে শিখতে পারবেন । আপনি যখন “হট প্রসপেক্ট” তালিকাটি মুখস্ত করার চেষ্টা করেন তখন হয়তো আপনার মাথা ঘুরে এবং মারা যাওয়ার মতো মনে হয়।  Magoosh এখানে যে পরিবর্তন করতে যাচ্ছে তা হলো এটি স্বজ্ঞাত এবং সৃজনশীল, নতুন শব্দ শেখার পুরো অভিজ্ঞতাকে আরও সহজ করে তোলে।

৩. Mathaway

এই অ্যাপটি আপনাকে আপনার সমস্ত গণিত সমস্যার তাৎক্ষণিক উত্তর পেতে সাহায্য করে। আপনি যদি কখনো গণিতের কোনো একটি সমস্যা সমাধান করতে গিয়ে আটকে যান এবং আপনার পক্ষে কার্যত অসম্ভব বলে মনে হয় সেই ক্ষেত্রে ম্যাথওয়ে আপনার জন্য এটি সমাধান করতে পারে।

আপনি হয়তো আপনার শিক্ষককে আপনাকে সাহায্য করার জন্য বলতে পারেন, কিন্তু আপনি যখন আপনার ফোনে খুব ব্যস্ত ছিলেন তখন সেই সমস্যাটি নিয়ে আলোচনা করা হয়েছিল। গণিতের এই কষ্টের পৃথিবী থেকে নিজেকে বাঁচান, ম্যাথওয়ে ব্যবহার করুন।

৪. Pomodoro Timer Elite

আপনার সময় ব্যবস্থাপনার একমাত্র সমাধান হলো এই এপ। আপনি হয়তো কিচুক্ষন পড়তে  বসেই জোন আউট হয়ে যান এবং মনোযোগ হারিয়ে ফেলেন।  এটি আপনাকে আপনার সর্বোত্তম উৎপাদনশীলতার সম্ভাবনায় পৌঁছাতে সাহায্য করে ।

৫. Forest

আপনি পড়ার সময় আপনার স্মার্টফোনে আসক্ত থাকেন এবং আপনি এটি সবসময় অস্বীকার করেন । এই অ্যাপটি এই সমস্যা মোকাবেলা করে। এই এপ এ আপনি একটি বীজ রোপণ করেন এবং এটি পরবর্তী ৩0 মিনিটের জন্য বাড়তে থাকে। আপনি যদি ফেসবুক চেক করেন বা অ্যাপ থেকে বেরিয়ে যান, গাছটি শুকিয়ে যেতে শুরু করে।

৬. Evernote

আপনার সমস্ত নোট সাজানো ও  সুন্দর রাখুন এই এপ এর  সাহায্য ।  এই অ্যাপের সাহায্যে পরবর্তীতে কী অধ্যয়ন করতে হবে এবং আরও অনেক কিছু নিয়ে একটি রুটিন তৈরি করতে পারেন । পরীক্ষা যত ঘনিয়ে আসবে ততই আপনি পরবর্তীতে কী অধ্যয়ন করবেন তা নিয়ে নিজেকে অভিভূত করতে শুরু করবেন। নিজেকে নিয়ন্ত্রণে রাখতে, আপনার অধ্যয়ন করার জন্য প্রয়োজনীয় জিনিসগুলির একটি সময়সূচী তৈরি করতে Evernote ব্যবহার করুন।

Related Posts

8 Comments

মন্তব্য করুন