ভয়েস টাইপিং এর রিভিউ ,যারা নতুন এই সম্পর্কে জানছেন তারা রিভিউ দেখে নিন

আসসালামুআলাইকুম, বন্ধুরা আজ আমি আপনাদের মাঝে একটি নতুন অ্যাপ এর পর্যালোচনা নিয়ে হাজির হয়েছি। আসলে আমরা যখন যেকোনো একটি অ্যাপ্লিকেশনের পর্যালোচনা নিয়ে হাজির হই তখন সেই অ্যাপগুলো হয়তোবা আমরা অনেকেই ব্যবহার করে থাকতে পারি ।

 

কিন্তু কোন এপ্লিকেশন পর্যালোচনার মাধ্যমে আমার মতবাদের সাথে আপনার মতবাদগুলো মিলিয়ে দেখতে পারবেন। তো আজকে আমরা যে এপ্লিকেশন সম্পর্কে পর্যালোচনা করব সেটি হচ্ছে ভয়েস টাইপিং । তো আমি আসলে নির্দিষ্টভাবে কোন ভয়েস টাইপিং কে এখানে না বুঝিয়ে সকল ভয়েস টাইপিং অ্যাপ্লিকেশনকে বুঝেছি। কারন সকল ভয়েস টাইপিং অ্যাপ্লিকেশনগুলোর এক এক ধরনের কাজ করে থাকে। ভয়েস টাইপিং অ্যাপ্লিকেশনটির যত ভিত্তি করে উঠেছে তার সকল কিছুর মূল কেন্দ্র হলো গুগল ভয়েস টাইপিং।

 

গুগল ভয়েস টাইপিং গুগল টাইপিং মেথদ এর একটি অংশ যার মাধ্যমে আপনি ভয়েস কে টেক্সট ট্রানস্ফের করতে পারবেন। সহজ বাংলা কথায় বলতে গেলে পড়ে আপনি মুখ দিয়ে যে সকল কথাগুলো বের করবেন সেই সবগুলোই টেক্সট কনভার্ট হয়ে যাবে । এই অ্যাপ্লিকেশনটির বেশ কয়েকটি গুন রয়েছে ।

 

মূলত বলতে গেলে একবিংশ শতাব্দীর যত যুগান্তকারী আবিষ্কার রয়েছে তার মধ্যে ভয়েস টাইপিং একটি। ভয়েস টাইপিং এর মাধ্যমে আপনি হাত দিয়ে করা টাইপিং এর তুলনায় কথার মাধ্যমে সহজেই টাইপ করতে পারবেন। আমরা যারা এই ওয়েবসাইটটিতে কাজ করি তারা হয়তো অনেকেই ভয়েস টাইপিং ব্যবহার করি। তার হয়তোবা অনেকেই জানি যে ভয়েস টাইপিং এর মাধ্যমে খুব অল্প সময়ে অনেকগুলো লেখা লেখা যায় বা বলা যায় টাইপিং এর মাধ্যমে অতি নির্ভুলভাবে কথাগুলো ট্রান্সফার হয়ে যায়। সত্যি কথা বলতে আপনারা এখন যে আর্টিকেলটি পড়ছেন সেটি মূলত ভয়েস টাইপিং ব্যবহার করে লেখা হয়েছে ।এখন ভয়েস টাইপিং ব্যবহার করার কতগুলো অসুবিধা সম্পর্কে আলোচনা করা যাকঃ ভয়েস টাইপিং আপনি শুধুমাত্র আপনার বলা কথাগুলো কনভার্ট করতে পারবেন এবং কোন রকমের পাংচুয়েশন অটোমেটিক্যালি বসাতে পারবেন না।

 

এটি হচ্ছে ভয়েস টাইপিং এর সবচেয়ে বড় সমস্যা তবে ভয়েস টাইপিং এর আরেকটি সমস্যা হচ্ছে ভয়েস টাইপিং এর মাধ্যমে মানুষের টাইপিং এর প্রতি আগ্রহ হারিয়ে যায়। সুতরাং মানুষ আরো অলসতার ঘরে চলে যায়। সচরাচর আমাদের বাংলা ভয়েস টাইপিং টাই বেশি প্রয়োজন হয় তবে তবে বিশ্বের চতুর্থ মাতৃভাষা হওয়া সত্বেও বাংলা ভয়েস টাইপিং ব্যবহার করার ক্ষেত্রে সেটি ডাউনলোড করে ব্যবহার করতে হয়।

 

আপনি যদি আর্টিকেলটির মাধ্যমে উপকৃত হন তাহলে অবশ্যই আমাদের আর্টিকেলের শেয়ার করতে ভুলবেন না। ধন্যবাদ।

Related Posts

12 Comments

মন্তব্য করুন