মরণব্যাধি এবং অদৃশ্য শক্তির সাথে লড়াই করছে পৃথিবীর মানুষ আপনি আমি কি সুরক্ষিত?

সারাবিশ্ব একটি মরণব্যাধি এবং অদৃশ্য শক্তির সাথে পুরো ছয় থেকে সাত মাস লড়াই করে আসছে।
আপনি আমি তার বাইরে না।
কখন আমাদের এই মরন বেদি এবং ধ্বংসাত্মক, ভয়াবহ অদৃশ্য ভাইরাস আক্রমণ করতে পারে সেটা কিন্তু আমরা বলতে পারি না।
পৃথিবীর বিজ্ঞানীরা এবং জ্ঞানী গুনী ব্যক্তিরা এই ভাইরাসের এখন পর্যন্ত কোনো প্রতিষেধক আবিষ্কার করতে সক্ষম হয়নি।
যেখানে একটি পৃথিবী আজ নিস্তব্ধ সেখানে আমি আপনি কোন পর্যায়ে অবস্থান করছে সেটা বলা বাহুল্য।
বিজ্ঞানীরা এবং বিশেষজ্ঞরা ব্যক্ত করেন যে যেহেতু এখন পর্যন্ত কোনো প্রতিষেধক আবিষ্কার করতে সক্ষম হয়নি সেহেতু নিজের সতর্কতাই এই মরণব্যাধি থেকে বেঁচে থাকা এবং নিজেকে বিরত রাখার একমাত্র অবলম্বন।
তাই আমাদের অন্য কোন উপায় না খোঁজে নিজেকে হেফাজত করে সর্বদা সতর্ক ভাবেএবং বিশেষজ্ঞদের বাণী যেমন এক ঘন্টা পর পর 20 সেকেন্ড করে সাবান অথবা হ্যান্ডওয়াশ এর মাধ্যমে হাতে পরিষ্কার করতে হবে।
এই গুলো মেনে এখন বেঁচে থাকাটাই একমাত্র অবলম্বন।
আপনি এখন আপনার স্থান থেকে বের হয়ে যখনই বাহিরের জগতে পা দিবেন তখনই আপনি আপনার মৃত্যুকে আপনার পকেটে নিয়ে ফেলেছেন সেরকমটা বটে।
বিজ্ঞানীদের মতে এখন আপনার একমাত্র চিকিৎসা হচ্ছে ঘরে থাকবেন স্বার্থ সুরক্ষিত থাকবেন মাক্স পরিধান করবেন এবং শারীরিক ডিসটেন্স মেনে নিজেকে সামলানোর চেষ্টা করবেন।
এই করনা ভাইরাসের এখন পর্যন্ত কোনো লক্ষণ শনাক্ত করা যায়নি বলেই বলা যায় কারণ যে লক্ষণগুলো পূর্বে সনাক্ত করা হয়েছে সেগুলো না থাকলে একজন ব্যক্তিকে করোনা ভাইরাস আক্রান্ত করার সংবাদ আমরা ইতিমধ্যে জেনেছি।
তাই বলা যায় এটি আপনার যেকোন সময়ে আঘাত করতে পারে তাই আপনাকে সর্বদা সচেষ্ট থাকতে হবে যাতে এই ভাইরাসটি আপনাকে কোনো ক্ষতিসাধন না করতে পারে।সর্বোপরি আপনাদের এটাই বলতে পারি নিজেকে বাঁচানোর জন্য এখন একমাত্র পথ বা একমাত্র অবলম্বন শারীরিক দূরত্বএবং স্বাস্থ্যসম্মত খাবার খাওয়া আর অকারণে বাইরে বের না হওয়া বিশেষ কারণে মাক্স পরিধান এবং হ্যান্ড গ্লাভস পরে বাইরে বের হওয়া এবং লবন এর বিশেষ নিয়ম মেনে চলা এটাই হতে পারে আবার আপনার জীবন পৃথিবীর বুকে বেঁচে থাকার একমাত্র উপায়।

Related Posts

10 Comments

মন্তব্য করুন