মাহফুজ লিপি ফন্ট ডাউনলোড

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগণ। কেমন আছেন আপনারা সবাই?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন।আপনারা নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনাই ব্যক্ত করি সবসময়। মাহফুজ লিপি ফন্ট ডাউনলোড –

লেখালেখি করে তাদের কাছে টাইপোগ্রফি খুব একটি জনপ্রিয় পেশা। একসময় বাংলা ফন্ট নিয়ে তেমন আলোচনা ছিল না।  কিন্তু সময়ের সাথে সাথে এখন বাংলা ফন্টে চাহিদা বেড়েছে। অনেকেই কালের বিবর্তনে হারিয়ে যাওয়া টাইপিং ফন্ট  গুলো ফিরে এসেছে। 

চলুন জেনে আসি কি কি কাজে বাংলা ফন্টের ব্যবহার হয়:

১. ক্যালিওগ্রাফিতে  বাংলা ফন্ট এর ব্যবহার করা হয়। 

২. টাইপোগ্রাফি তে বাংলা ফন্ট এর ব্যবহার করা হয়। 

৩. বিভিন্ন কার্ডে বাংলা ফন্টের কদর রয়েছে। 

৪. বিভিন্ন পোস্টার এর নতুন নতুন ফোন ব্যবহার করা হয়। 

৫. বইয়ের দোকান ডেকোরেশন এর ক্ষেত্রে উল্লেখযোগ্য কিভাবে বাংলা ফন্ট ব্যবহার বাড়ছ।

কালের বিবর্তনে হারিয়ে যাওয়া ফন্টগুলো উদ্ধারের সময় এসেছে। অনেক প্রতিষ্ঠানে নতুন নতুন ফন্ট  নিয়ে আমাদের সামনে হাজির হচ্ছে।মাহফুজ ফন্ট।  বাংলাদেশের চলমান  ফন্টে ডাউনলোড খুবই জনপ্রিয় হয়ে উঠেছে সকল বাংলা ক্যালিগ্রাফি নিয়ে  হাজির হচ্ছে। কিছু কিছু ফন্ট সকলের সাথে প্রতিযোগিতায় টিকে থাকছে আবার কিছু কিছু বল কালের বিবর্তনে হারিয়ে যাচ্ছে। 

সময় এসেছে সেগুলো উদ্ধার করা। বাংলা ফন্টের অনেক বাংলা ব্যবহৃত নেপথ্যে রয়েছে তার মধ্যে আপোষ বন্টন নামা। আমি আজ যে  ফন্ট এর কথা তুলে ধরব  টোন সে ফন্টটির  নাম হচ্ছে মাহফুজ ফন্ট। 

বাংলা যারা ক্যালিওগ্রাফি কিংবা টাইপোগ্রাফির সাথে যুক্ত রয়েছেন তাদের কাছে মাহফুজ ফন্ট খুবই জনপ্রিয়। এর নিত্যনতুন ডিজাইন গ্রাহকদের এই ফন্টটি ব্যবহারের জন্য উৎসাহিত করে তুলে।

কিন্তু এই ফন্টটি ততটা সহজলভ্য না। এই ফন্টটি ব্যবহার করতে হলে আপনাকে নির্দিষ্ট টাকা খরচ করতেই হবে। তাই প্রায়শই গ্রাহকদের এই ফন্টটি ব্যবহার করতে গিয়েও করতে পারেন না।তাই আজ আমি সহজভাবে কিভাবে ফন্টটি ডাউনলোড করতে পারবেন তাই তুলে ধরবঃ

১. ফন্টটি ডাউনলোড করার জন্য সবার আগে আপনাকে আপনার ইন্টারনেট কানেকশান চালু করতে হবে।

২. তারপর আপনাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে গিয়ে সার্চ বারে জলরঙ লিখবেন।

৩. এছাড়াও আপনি লিপিঘর থেকেও ফন্ট কিনতে পারবেন।

https://lipighor.com/freefont.html

ধন্যবাদ সবাইকে। সামনে নতুন কোন টপিক নিয়ে হাজির হব আপনাদের সামনে।

মাস্ক পড়ুন

সুস্থ থাকুন।

Related Posts

19 Comments

মন্তব্য করুন