মোবাইল এর ব্যাটারির আয়ু বৃদ্ধি করার অসাধারণ কিছু টিপস।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আজকে আমি আপনাদের সামনে গুরুত্বপূর্ণ একটা বিষয় নিয়ে আলোচনা করব। আমরা যারা মোবাইল কিংবা পিসি ব্যবহার করি প্রায় সকলকেই একটা সমস্যার সম্মুখীন হতে হয়। সমস্যা টা হচ্ছে এরকম যে খুব নেট কিংবা গেম খেল্লে খুব তারাতাড়ি মোবাইল এর চার্জ শেষ হয়ে যায়।আমরা অনেক চেস্টা করি এর থেকে বাঁচার। শেষ পযন্ত আমাদের নতুন একটা ব্যাটারি নিতে হয়। কিন্তু কিছু দিন ভালো চলার পর আবার একই সমস্যা দেখা দেয়। কিন্তু আমরা যদি কিছু সাধারণ বিষয় মেনে চলি অনেকটা এ সমস্যা থেকে রক্ষা পাব। তাহলে চলুন জেনে নেই কিভাবে আমরা আমাদের মোবাইল এর ব্যাটারির আয়ু বৃদ্ধি করব।

মোবাইল এর ব্যাটারির জন্য আদর্শ তাপমাত্রা হচ্ছে ০° থেকে ৩৫° পযন্ত। তাই কখনো মোবাইল সরাসরি রোধে রাখবেন না। আপনি এভাবে মোবাইল এর ব্যাটারির আয়ু বৃদ্ধি করতে পারবেন।

আরও একটা বিষয় হচ্ছে মোবাইল অল্প সময়ের জন্য চার্জ দিবেন না। যখন চার্জ এ দিবেন ফুল চার্জ করবেন।ফুল চার্জ হয়ে গেলে সংযোগ বিচ্ছিন্ন করে দিবেন এবং সাথে সাথে মোবাইল ব্যবহার শুরু করবেন না। কয়েক মিনিট পর ব্যবহার করবেন।

আপনারা উপরের নিয়ম গুলো ফল করবেন। এতে আপনার মোবাইল এর চার্জ অনেকটা বৃদ্ধি পাবে।আর একটা বিষয় হচ্ছে আপনি যেই ব্রান্ডের মোবাইল ব্যবহার করেন ওই ব্রান্ডের চার্জার ব্যবহার করবেন।আপনি যদি একই ব্রান্ডের চার্জার ব্যবহার করেন তাহলে আপনার মোবাইল তারাতাড়ি চার্জ হবে এবং বেশি সময় স্থায়ী হবে।

মোবাইল এবং পিসির ক্ষেএে ব্যাটারির আয়ু বৃদ্ধি করার উপায় গুলো একই। আপনার এভাবে মোবাইল এবং পিসির ব্যাটারির আয়ু বৃদ্ধি করতে পারবেন। আশা করি পোস্ট টি সবার ভালো লেগেছে। পোস্ট এ যদি কোন ভুল হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টি তে দেখবেন। সবসময় আমাদের সাথে থাকবেন। ধন্যবাদ সবাই কে। আল্লাহ হাফেজ

Related Posts