মোবাইল থেকে কম্পিউটারে যেকোনো তথ্য সেন্ড করুন একদম সহজেই।বেস্ট ট্রিক্স এন্ড টিপ্স।

আপনাদের অনেক সময় মোবাইল থেকে জরুরী তথ্য ল্যাপটপ অথবা কম্পিউটারে নিতে হয়। অথবা ল্যাপটপ এবং কম্পিউটারের স্টুরেজ বেশি থাকে বিধায় মোবাইলের স্টোরেজ খালি করার জন্য আপনারা অনেক সময় বিভিন্ন ধরনের ছবি, তথ্য ল্যাপটপে নিয়ে থাকি। আপনারা চাইলে বিভিন্নভাবে মোবাইল থেকে ল্যাপটপ বা কম্পিউটারে বিভিন্ন ধরনের তথ্য সেন্ড করতে পারেন। অথবা শেয়ার করতে পারেন। এর মধ্যে কতগুলো বিশেষ পদ্ধতি আছে। যার মাধ্যমে আপনার চাইলে সেটি ল্যাপটপ অথবা কম্পিউটারে নিতে পারবেন। 

অবশ্যই পড়বেনঃ১/এড দেখে ধুমচে আয় করুন।পেমেন্ট বিকাশে।

২/প্লে স্টোরে এপ ইন্সটল রিওয়ার্ড নিন মাসে ৩-৫ ডলার ক্রেডিট। ১০০% প্রুফসহ   একদম ফ্রীতে।  

যেমনঃ ইউএসবি পোর্টের মাধ্যমে নিতে পারবেন। এক্ষেত্রে আপনাকে যেকোনো একটি ইউএসবি পোর্ট মোবাইল এবং ল্যাপটপ এর মধ্যে নিতে হবে ইউএসবি। আমরা যে চার্জার ব্যবহার করি যার মধ্যে দেখবেন অনেক চার্জারে ইউএসবি পোর্ট থাকে। সেটি আপনি ব্যবহার করতে পারবেন। অথবা এখনকার দিনের ল্যাপটপের ইউএসবি পোর্ট দিয়ে দেয়া হয় সেটি ব্যবহার করার ফলে আপনাকে প্রথমত মাই পিসি অথবা মাই কম্পিউটার ঢুকতে হবে। এরপর একটি দেখবেন আপনাত ফোনের নামে একটি হার্ডডিস্ক অথবা নতুন একটি ফাইল এসেছে অথবা নতুন একটি এসেছে যেটা আপনার ইউএসবি পোর্টের মোবাইলের স্টোরেজ কে বোঝায়। এখানে আপনাকে ক্লিক করতে হবে। ক্লিক করার পর যে সকল ফোনের মেমোরিতে যে সকল তথ্য আছে সবগুলো ফাইল আকারে থাকবে। সেখান থেকে আপনাকে যেকোন যে তথ্যটি আপনি কম্পিউটারে নিতে চান সেটি কি আপনাকে থেকে কাট (Cut) করতে হবে এবং কাট করে নিয়ে আপনাকে  সেটা কম্পিউটারের যেকোনো একটি ফাইলে পেস্ট করতে হবে। পেস্ট করে নেওয়ার পর আপনার কম্পিউটারের সাথে সরাসরি চলে যাবে। এভাবে আপনারা চাইলে যেকোন তথ্য চাইলে মোবাইল থেকে ল্যাপটপ অথবা কম্পিউটারে নিতে পারবেন।

পরবর্তীতে আছে আপনারা চাইলে শেয়ার ইট (Share it) এর মাধ্যমে নিতে পারেন। এ ক্ষেত্রে কম্পিউটার অথবা ল্যাপটপ যাতে Share it app টি থাকে। সেটি আপনাদের অবশ্যই ল্যাপটপে ইন্সটল রাখতে হবে। তারপর আমাদের মোবাইলে যে শেয়ারইট থাকে সেখান থেকে আপনারা যে কোন একটি ফাইল শেয়ার করতে চাইলে অবশ্যই “শেয়ার অন পিসি” একটি অপশন এ ক্লিক করতে হবে। ক্লিক করার পর আপনাকে পিসিতে শেয়ার করার সমস্ত বিষয়ে বিভিন্ন পাসওয়ার্ড সেট করে অথবা স্ক্যানারের মাধ্যমে মোবাইল থেকে যেকোন ফাইল শেয়ার করতে পারবেন। কাজে দুই প্রক্রিয়ার মাধ্যমে যে কোনো কিছু শেয়ার করতে পারবেন পিসি অথবা ল্যাপটপ।ভালো লাগলে অবশ্যই শেয়ার করে পাশে থাকবেন।ধন্যবাদ।

Related Posts

2 Comments

মন্তব্য করুন