যদি আপনার মোবাইল ফোনটি চুরি হয়ে যায়, তবে সহজেই খুজে বের করুন বা অন্য ফোন থেকে সমস্ত ডেটা মুছুন

আজকের দিনে আমাদের মোবাইলটি সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠেছে। এটি ব্যতীত এক দিনের জন্যও বেঁচে থাকা খুব কঠিন কারণ এটি আমাদের প্রতিদিনের জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। টাকা দিতে বা নিতে পছন্দ করেন। আমরা এর মাধ্যমে একটি ফটো বা ফাইল প্রেরণ করি। আমাদের অ্যাকাউন্টের বিবরণ থেকে আমরা এতে অনেকগুলি ব্যক্তিগত জিনিস রাখি। এমন পরিস্থিতিতে যদি আপনার ফোনটি চুরি হয় বা ঘোরাফেরা করে? এটি সম্ভব যে আপনার ব্যক্তিগত প্রদান কারওর হাতে থাকবে যিনি এটিকে জনসাধারণের কাছে তুলে ধরেছেন। এমন পরিস্থিতিতে আমরা কী করব তা হ’ল আমাদের চুরি হওয়া ফোন থেকে সমস্ত ডেটা স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলা হবে। এর সম্পর্কে আপনাকে বলি!

বলুন যে ফোনটি চুরি হয়ে গেলে বা হারিয়ে গেলে অ্যান্ড্রয়েড ডিভাইস পরিচালক খুব সহায়ক হ্যাঁ, যদি আপনার চুরি হওয়া ফোনে ইন্টারনেট ডেটা থাকে তবে এর মাধ্যমে আমরা আপনার ফোনের অবস্থান যে কোনও জায়গা থেকে খুঁজে পেতে পারি। আমরা তার সমস্ত ডেটা মুছতে পারি। কেবল এটিই নয় আমরা ফোনে দূর থেকে নতুন পাসওয়ার্ডও প্রয়োগ করতে পারি

এটি কিভাবে ব্যবহার করবেন?
যদি আপনার ফোনটি চুরি হয়ে গেছে বা হারিয়ে গেছে এবং আপনি যদি এর ডেটা ভুল ব্যক্তির হাতে না পড়তে চান তবে আপনাকে প্রথমে অন্য কোনও ফোন বা কম্পিউটারে অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজার ব্যবহার করতে হবে। এর জন্য প্রথমে আপনার কাছে থাকা ফোনে অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজারটি ডাউনলোড করুন। বা কম্পিউটারে ব্রাউজারে অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজার ওয়েবসাইটটি খুলুন। এর পরে, এই অ্যাপ্লিকেশনটিতে, আপনি যে জিমেইল আইডি থেকে আপনার হারিয়ে যাওয়া মোবাইলে লগইন করেছেন তা দিয়ে আপনি লগ ইন করেন!

আপনি লগ ইন করার সাথে সাথে একটি নতুন পৃষ্ঠা খুলবে। এর পরে, আপনি বিকল্পটি দেখতে পাবেন। আপনার হারিয়ে যাওয়া মোবাইলে ফোনের জোরে রিং বাজানো, এর পাসওয়ার্ড পরিবর্তন করা এবং ডেটা মুছতে। এই বিকল্পগুলির মধ্যে যে কোনও একটিতে আপনি বোতাম টিপুন, তত্ক্ষণাত আপনার ফোনে কাজ শেষ হবে। তবে মনে রাখবেন, আপনার চুরি হওয়া ফোনে সেই সময়ে ইন্টারনেট সক্ষম হওয়া উচিত!

Related Posts

12 Comments

মন্তব্য করুন