যেকোনো সময় আপনার ফোনের স্ক্রিন জুম করুন

আসসালামুওয়ালাইকুম বন্ধুরা কেমন আছেন আপনারা? আশা করছি ভালো আছেন।আজকে আমি আপনাদের সাথে এন্ড্রোয়েডের নতুন একটি ট্রিকস শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।বন্ধুরা স্মার্টফোন তো আপনারা সকলেই ব্যবহার করেন।তবে স্মার্ট ফোনের এমন অনেক তথ্য রয়েছে যা আপনাদের অনেকেরই অজানা আর সেই কারনেই স্মার্টফোমের স্মার্ট ইউজ পুরোপুরী করতে পারেন না আপনারা। আমি চেষ্টা করবো আপনাদের সাথে প্রত্যেক দিন স্মার্ট ফোনের নতুন নতুন টিপস নিয়ে হাজির হতে। সেরকমই আজকে আমি নতুন একটি তথ্য নিয়ে চলে এসেছি আপনাদের কাছে।
বন্ধুরা অনেক সময় এরকম হয় যে স্ক্রিনে কিছু ছোটো লেখা পড়তে আমাদের সমস্যা হয় তখনি মনে হয় যে ইশ স্ক্রিনটা যদি জুম করা যেত তাহলে খুব ভালো হতো।কিন্তু বন্ধুরা আমরা কিন্তু জানিই না অনেকেই যে এই জুম করার অপশনটি আমাদের ফোনে রয়েছে আগে থেকে শুধু মাত্র আমরা কিভাবে করতে হয় জানিনা বলে অপশন্টি ইউজ করতে পারিনা। তো চলুন বন্ধুরা দেরিনা করে জেনে নেওয়া যাকঃ-
প্রথমেই আপনাকে আপনার ফোনের সেটিংস অপশনে চলে যেতে হবে তার পরে আপনাকে খুজে বের করতে হবে এক্সেসিবিলিটি বলে অপশন টি। অনেক সময় এই অপশনটি খুজে পেতে ঝামেলা হতে পারে তখন আপনি আপনার ফোনের এডভান্স সেটিংস এর মধ্যে একসেসিবিলিটি অপশন্টি পেয়ে যাবেন।এবার আপনি এক্সেসিবিলিটি অপশনটিতে ক্লিক করুন।তার পর আপনি অন্য একটি পেজে চলে আসবেন।সেখানে আপনাকে খুজে বের করতে হবে ম্যাগনিফিকেশন নামের অপশনটি।
সেই অপশনটি পেয়ে গেলে সেখানে ক্লিক করুন তার পরে আপনি দেখতে পারবেন যে ম্যাগনিফিকেশন অপশনটি  অফ করা রয়েছে আপনাকে যেটা করতে হবে ওই অপশনটি অন করে দিতে হবে।
ব্যাস হয়ে গেল সেটিংসটি।এবার আপনি আপনার ফোনের স্ক্রিনের যে অংশটি জুম করতে চান সেখানে ক্লিক করুন ৩ বার একই সাথে দেখবেন আপনার ফোনের স্ক্রিন জুমহয়ে গেছে।আর আপনি যদি স্ক্রিন মুভ করতে চান তাহলে আপনার দুইটা আঙ্গুল স্ক্রিনে রাখবেন।একটি আঙ্গুল দিয়ে মুভ করতে চাইলে কিন্তু হবেনা। আর জুম অফ করতে চাইলে আবার স্ক্রিনে তিন বার তাচ কর‍তে হবে।তাহলেই জুম অফ হয়ে যাবে।
এরপরে আপনি কখনো এটি অফ করতে চাইলে অনুরুপ ভাবে সেটিংসে গিয়ে যাস্ট ম্যাগনিফিকেশন মুড অফ করে দেবেন।
তো বন্ধুরা এই ছিল আমার এখন কার এন্ড্রোয়েড টিপস।আশা করছি আপনাদের উপকারে আসবে। ধন্যবাদ সবাইকে।

Related Posts

22 Comments

মন্তব্য করুন