রাস্তার পাশে অপুষ্টিকর খাদ্য

আমরা প্রতিনিয়ত রাস্তার পাশে
খাবার খেয়ে থাকি। যা আমাদের কাছে অনেক বেশি সুস্বাদু।। যা আমাদের মুখের জন্য অনেক মুখরোচক।।
রাস্তার পাশের খাবার গুলো ছাড়া আমাদের চলা অসম্ভব হয়ে পড়েছে । রাস্তার পাশে পাওয়া যায় আমাদের মুখরোচক অনেক খাদ্য যেমন ফুচকা, ঝালমুড়ি, বার্গার,কেক,আইসক্রিম,চকলেট,আচার ও বিভিন্ন তেল জাতীয় খাদ্য।।যা খেতে আমাদের অনেক সুস্বাদু মনে হয়।

তবে এ ধরনের খাবার গুলো আসলেই কী আমাদের স্বাস্থ্যের জন্য ভালো??আর কতোটা ভালো???বা কতোটা ক্ষতি সাধন করে তা কি আমরা কেউ জানি???

রাস্তার পাশে এ ধরনের খাবার গুলো শুধু আমাদের মুখরোচক হয়ে থাকে।এ ধরনের খাবার খেয়ে আমার শুধু মাত্র অসুস্থ হয়ে থাকি । কারণ এধরনের খাবার গুলো শুধু আমাদের ক্ষতি সাধন করে।।। আমাদের শরীরের সকল ক্ষমতাকে দূর্বল করে দেয় এ ধরনের খাবার।।। আমাদের শরীরের ছড়িয়ে পড়ে বিভিন্ন রকমের রোগ জীবাণু যা আমাদের দেহের ক্ষতি করে।।।। আমাদের শরীরকে করে তুলে দূর্বল।।।

শিশু কিশোর , কিশোরী দের জন্য এধরনের খাবার অনেক অপুষ্টিকর।।। বারতি বয়সে প্রতিটি ছেলে ও মেয়ে উভয়ের প্রয়োজন হয় পুষ্টিকর খাদ্য যা তাদের শরীরের রোগ প্রতিরোধ করে, বুদ্ধি বিবেক জ্ঞান বিদ্ধি করে, কর্ম ক্ষমতা বৃদ্ধি করে , শরীরের শক্তি জোগায়।।। কিন্তু বর্তমানে সকল মানুষের ও কিশোর, কিশোরী দের পছন্দের তালিকায় থাকে রাস্তার পাশে বিভিন্ন রকমের তেল জাতীয় খাদ্য।।।।

যার ফলে আমরা বিভিন্ন ভাবে অসুস্থ হয়ে পরি। আমাদের শরীরের বিভিন্ন রকমের রোগ দেখা দেয় যেমন ডায়রিয়া, আমাশয়,কলেরা,পেটে ব্যথা ও কিডনিতে দেখা দেয় অনেক রোগ।।।যা আমাদের জীবনকে অনেক ছোট করে তুলে ।।।।

তাই আমাদের সকলকে এ ধরনের রাস্তার পাশে খাবার খাওয়া থেকে বিরত থাকতে হবে এবং নিজের সচেতন থাকতে হবে ও সবাইকে সচেতন করে তুলতে হবে।।।। কেননা আমরা সচেতন না হলে অন্যকে সচেতন করতে পারবোনা।।।।।

রাস্তার পাশে খাবার যেমন আমাদের জীবনকে ঝুঁকির মুখে ফেলে দেয় ঠিক তেমনি নষ্ট করে আমাদের পরিবেশ।।। আমাদের পরিবেশ বিভিন্ন ভাবে হারাচ্ছে তার ভারসাম্য।।।।। মানুষ রাস্তায় খাবার খেয়ে বিভিন্ন রকমের ময়লা আবর্জনা ফেলছে রাস্তার চারপাশে ।।।।।।

রাস্তার পাশে অস্বাস্থ্যকর খাবার বাদ দিয়ে আমাদের প্রতি দিন পুষ্টিকর খাবার খেতে হবে।।।কেননা আমরা সবাই জানি যে রাস্তার পাশের খাবার শুধু আমাদের দেহে ক্ষতিসাধন করতে পারে।।।। পুষ্টিকর খাদ্য আমাদের দেহের রোগ প্রতিরোধ করে এবং আমাদের সুস্থ্য রাখতে সাহায্য করে।।। আমাদের প্রদান করে একটি সুন্দর জীবন।।।

নিজে সচেতন হই সবাইকে সচেতন করি
কমেন্ট ও শেয়ার করে পাশে থাকুনhttp://grathor.com

Related Posts

31 Comments

মন্তব্য করুন