রুট করা ফোন গুলো কিভাবে আনরুট করবেন ।

আসসালামুআলাইকুম ভিউয়ার্স আশা করি সকলেই ভাল আছেন । বরাবরের মতো আজকেও আপনাদের সামনে একটি এন্ড্রয়েড এর টিউটোরিয়াল নিয়ে হাজির হলাম আশা করি অনেকের কাজে আসবে ।

আজকের বিষয় ঃ আজকে আমি কথা বলব যেয়ে যারা ইতিমধ্যেই এন্ড্রয়েড ফোন রুট করে ফেলেছেন তারা কিভাবে আপনার এন্ড্রয়েড ফোনটি আনরুট করতে পারবেন ।
রুট কী সংক্ষেপে বলছি ঃ রুট হচ্ছে মূল অর্থাৎ আপনি যদি আপনার এন্ড্রয়েড ফোনটি রুট করেন তাহলে আপনার অ্যান্ড্রয়েড ফোন এর মূল জায়গায় আপনি যেতে পারবেন এবং নিজের মত করে আপনার অ্যান্ড্রয়েড ফোন কাস্টমাইজ করে নিতে পারবেন। ।
আপনি যদি জাভাস্ক্রিপ্ট এর বিষয়ে দক্ষ হন তাহলে একটি ভালো ডিজাইন করে আপনি আপনার এন্ড্রয়েড দিয়ে সাজাতে পারবেন আপনার নিজের ইচ্ছামত ডিজাইন করে নিতে পারবেন এটাই হচ্ছে রোডের কাজ এবং তা ছাড়াও আপনি অনেক কাজ করতে পারবেন যেগুলো রুট মোবাইল ছাড়া করা সম্ভব নয় । আরো বিস্তারিত জানার জন্য গুগলে সার্চ করে দেখে নিবেন । রোড এর সুবিধার পাশাপাশি আরও অনেক অসুবিধা হয়েছে সে সম্পর্কে আপনারা গুগলে সার্চ করে দেখে নেবে ।

আপনারা হয়তো জানেন যে রুট করার জন্য দুই ধরনের সফটওয়্যার রয়েছে একটি হল সুপারইউজার আরেকটি হলো কিংরুট।

প্রথমেই আমরা দেখব যে কিভাবে কিংরুট ব্যবহারকারী এন্ড্রয়েড ফোন আন রুট করবেন ঃ কিংরুট ব্যবহারকারী যদি আপনি আপনার এন্ড্রয়েড ফোনটাকে আনলক করতে চান তাহলে সর্বপ্রথম আপনাকে পিসি তে আপনার ডিভাইসকে কানেক্ট করে নিতে হবে ।
তারপর কম্পিউটারে কিংরুট সফটওয়্যার ইন্সটল করবেন । এবং আপনার কম্পিউটার থেকে এন্ড্রয়েড ফোন টাকে খুলে আবার লাগান অর্থাৎ ইউএসবি ক্যাবল এর কথা আমি বলছি ।

তারপর আপনি যদি একটি মধ্যে রোড করে থাকেন তাহলে লেখা আসবে রোড এগেইন এবং তার বাম সাইটে লেখা আসবে রিমুভ রোড এবং উপরে আপনার মোবাইল এর সিরিয়াল নাম্বার এবং নাম দেয়া থাকবে সেখান থেকে রিমুভ করে দিবেন ।

সুপার ইউজার রা কিভাবে কাজ করবেন ঃ আপনি যদি সুপার ইউজার হয়ে থাকেন তাহলে আমি আন্তরিকভাবে দুঃখপ্রকাশ করছি কারণ যে সফটওয়্যার দিয়ে সুপার ইউজার দের জন্য এন্ড্রয়েড ফোন রুট করা হয় সেই সফটওয়ারটি বর্তমানে গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে না তাই আবার আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে ।
আরও অনেক উপায় আছে যেগুলো অবলম্বন করলে আপনি খুব সহজে আপনার পছন্দের এন্ড্রয়েড ফোনটি যদি রুট করা থাকে তাহলে আন রুট করতে পারবেন ।
তাহলে আজকে এ পর্যন্তই সকলে ভাল থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন আল্লাহ হাফেজ ।

Related Posts