রুট ছাড়াই আপনার অ্যান্ড্রয়েড ফোনে লিনাক্স ইনস্টল করুন।

বিসমিল্লাহির রাহমানির রাহীম

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ

প্রিয় ভিউয়ার্স, আজকের আলোচনায় অ্যান্ড্রয়েড সংক্রান্ত ট্রিকস নিয়ে হাজির হয়েছি।

অ্যান্ড্রয়েড বর্তমান পরিস্থিতিতে স্মার্টফোনের জন্য সর্বাধিক জনপ্রিয় এবং বহুমুখী অপারেটিং সিস্টেম। এটি স্মার্টফোনের প্রায় ৮৬% বাজার ধরে রেখেছে। এ জাতীয় ক্রমবর্ধমান পদ্ধতির পিছনে মূল কারণটি হল অ্যান্ড্রয়েডে উন্মুক্ত উৎস। এছাড়াও হাজার হাজার ব্যবহারকারীদের জন্য প্রচুর পরিমাণে অ্যাপ্লিকেশনের সগজ প্রাপ্যতা আরেকটি কারন।

এখন, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা বিভিন্ন ধরনেড সুবিধা খোঁজে থাকে। আরও অনুসরণ করে থাকে সেরা অ্যান্ড্রয়েড কৌশল। এই কৌশলগুলি আপনাকে কেবল স্মার্ট করে তুলবে না, আপনি কীভাবে আপনার স্মার্টফোনের সাথে ইন্টারঅ্যাক্ট করেন তার উপায়ও পরিবর্তন করবে।

আপনি হয়ত অবাক হতে পারেন যে আপনার অ্যান্ড্রয়েড ফোনে লিনাক্স ইন্টারফেস এবং কমান্ড প্রম্পটটি খোলানো আক্ষরিকভাবে সম্ভব। অ্যান্ড্রয়েডে লিনাক্স ইনস্টল করা সবসময়ের জন্যই কঠিন কাজ। প্রায়ই ফোনকে রুট করার প্রয়োজন হয়। খুশির খবর এই যে, রুট করা, বিশেষ জ্ঞান এবং দক্ষতা ছাড়াই এটি করার একটি উপায় রয়েছে।

ডেবিয়ান নরূট অ্যাপ্লিকেশন ব্যবহার করে আপনি কয়েকটি ইউটিরিটিভ কাজ সম্পন্ন করতে আপনার অ্যান্ড্রয়েড ফোনে লিনাক্স বিতরণ দেবিয়ান ইনস্টল করতে পারেন। এটি মূলত লিনাক্স ভিত্তিক একটি অপারেটিং সিস্টেম যা ব্যবহারকারীকে এপিটি এর মাধ্যমে লিবারে অফিস, জিআইএমপি এবং অন্যান্য ওপেন সোর্স সফ্টওয়্যার ইনস্টল করতে এবং এটির ব্যবহার করতে পারে।

এটি করার জন্য আপনাকে কেবল প্লেস্টোর থেকে দেবিয়ান নরূট অ্যাপ্লিকেশন ইনস্টল করতে হবে। তারপরে এটি অন্য যে কোনও অ্যাপ্লিকেশনটির মতোই খুলুন এবং এটি সম্পূর্ণ ইনস্টলেশনের জন্য সম্পূর্ণ প্যাকেজ ডাউনলোড করার অনুমতি দিন। পুরোপুরি লোড হয়ে গেলে আপনাকে মাউস-ওরিয়েন্টেড ডেস্কটপ ইন্টারফেসের মাধ্যমে স্বাগত জানানো হবে। যেখানে আপনি লিনাক্সের অন্য সংস্করণগুলির মতো কিছু প্রোগ্রাম বা গেম ডাউনলোড ও ইনস্টল করতে পারবেন। তা সত্ত্বেও যদি আপনি আপনার অ্যান্ড্রয়েড নিয়ে বিরক্ত হন তবে তার নির্দেশনাগুলো ভালোভাবে জেনে নিন।

Related Posts

8 Comments

মন্তব্য করুন