শরীর এবং স্বাস্থ্য ভালো রাখতে কাজগুলো অবশ্যই করুন

আসসালামুয়ালাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই আশা করি ভাল আছেন.
আজকে আপনাদের সামনে খুব গুরুত্বপূর্ণ একটি ট্রিক শেয়ার করব. যা আপনাদের প্রতিদিনই কাজে লাগবে.
এমন কিছু কাজ আছে যা আমরা অনেকেই জানিনা কিন্তু করে থাকি, আর এ কাজগুলো যদি আমরা সঠিক সময়ে করি তাহলে আমাদের শরীর এবং স্বাস্থ্য দুটোই ভাল থাকবে.
যেমন পানি, পানি আমরা সবাই খেয়ে থাকি কিন্তু পানি খাওয়ার কিছু সঠিক সময় আছে যেমন দাঁত ব্রাশ করার আগে, খাবার 30 মিনিট আগে, ঘুম থেকে উঠার পর, ঘুমাতে যাওয়ার আগে এক গ্লাস এবং অসুস্থতার সময় বেশি বেশি পানি পান করলে শরীর এবং স্বাস্থ্য ভালো থাকে.
কাঁচা ছোলা আমরা অনেকে খেয়ে থাকি. কিন্তু কোন সময় খেতে হয় তা আমরা জানিনা, ছোলা খাওয়ার কিছু সঠিক সময় আছে যেমন প্রতিদিন রাতে এক বাটি ছোলা ভিজিয়ে রেখে সকালে কাঁচা আদার সাথে মিক্সড করে খেলে শরীরে আমিষ ও আন্টিবায়োটিক এর চাহিদা পূরণ করে. আমিষ মানুষকে শক্তিশালী বানায় এবং এন্টিবায়োটিক মানুষের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়.
খুব তাড়াতাড়ি মাথা ব্যাথা কমাতে লেবুর রসের বিকল্প নেই, মাথা ব্যাথা শুরু হওয়ার সাথে সাথে যদি আপনি গরম জলের সাথে লেবুর রস মিশিয়ে খান তাহলে আপনার মাথা ব্যাথা কমে যাবে.
কাঁচা আম খেলে পিত্তথলির এসিড ও পিত্তরস বৃদ্ধি পায়. এর ফলে যকৃতের স্বাস্থ্য ভালো হয়. তাই এটি একটি লিভারের সুস্থ রাখার প্রাকৃতিক উপায়.
এরকম আরো ভালো ট্রিক্স পেতে অবশ্যই আমাদের সাথে থাকুন সবাইকে ধন্যবাদ.

Related Posts

8 Comments

মন্তব্য করুন