শাওমি এমআই ১১ আল্ট্রা

“আল্ট্রা” অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ডিভাইসগুলির একটি নতুন স্তরের নতুন প্রবণতার মধ্যে, যা প্রচলিত হাই-এন্ড ডিজাইনের তুলনায় উল্লেখযোগ্যভাবে উচ্চতর স্তরের এবং বিশেষ মূল্যবান৷ আমরা দেখেছি শাওমি নতুন এমআই ১১ আল্ট্রা নিয়ে ঝাঁপিয়ে পড়েছে। মার্চ মাসে এটি ঘোষণা করা হয়েছিল, ফোনটি বাজারে আসার জন্য কয়েক মাস সময় নিয়েছিল কোন যুক্তিসঙ্গত প্রাপ্যতা এবং আরও যুক্তিসঙ্গত মূল্যের জন্য কিছুটা বেশি, তবে ডিভাইসটি এখন বেরিয়ে এসেছে, এবং কয়েক সপ্তাহ আগে আমাদের গভীর ক্যামেরা পর্যালোচনার পরে, প্রাপ্য একটি সঙ্গী ডিভাইস পর্যালোচনা।

সামনে থেকে, এমআই ১১আল্ট্রাটি এমআই ১১ থেকে প্রায় আলাদা করা যায় না কারণ এটি হুবহু একই স্ক্রিন এবং ফ্রন্ট ফেসিং ডিজাইনের বৈশিষ্ট্যযুক্ত। ৬.৮১ ”এমোলেড ডিসপ্লেটি ৩২০০ x ১৪৪০ রেজোলিউশনের সাথে আসে, এবং ১০-বিট রঙের প্যানেলে ১২০ হার্জ রিফ্রেশ রেট রয়েছে এবং শাওমি ৪৮০ হার্জ পর্যন্ত টাচ ইনপুট নমুনা রেটের বিজ্ঞাপন দেয় যা বাজারে অবিশ্বাস্যভাবে বেশি। অনেকটা এমআই ১১ এর মত। এখানে যেটি অভাব রয়েছে তা হল প্যানেলের বিদ্যুত ব্যবহারে সাহায্য করার জন্য আরও উন্নত প্রযুক্তি। যখন কিছু বড় সফটওয়্যার রিফ্রেশ রেট স্যুইচিং হয়, সেখানে কোন প্রকৃত VRR নেই এবং ডিসপ্লেটি সাধারণত টেকনিক্যালি আমাদের যা হয় তার সমতুল্য বলে মনে হয় গত বছর গ্যালাক্সি এস ২০ সিরিজের ডিভাইসের সাথে দেখা হয়েছে। পর্যালোচনা চলাকালীন এটি মনে রাখবেন কারণ এটি এম আই ১১ আল্ট্রার মূল দুর্বলতাগুলির মধ্যে একটি হিসাবে শেষ হয়েছে।

ডিজাইন অনুসারে, আমি সত্যিই এই বছর শাওমির ফ্ল্যাগশিপ লাইন-আপ পছন্দ করি কারণ তারা অত্যন্ত ভাল এরগনোমিক্স এবং হ্যান্ডলিংয়ের সাথে একত্রিত করে। এটি লক্ষণীয় যে ৭৪.৬ মিমি ডিভাইসের প্রস্থে, এটি ডিভাইসের বর্ণালীর বড় দিকে, যদিও ফোনের গোলাকার ফ্রেম এটিকে আরও স্কোয়ার প্রান্তযুক্ত তুলনামূলক আকারের ডিভাইসের চেয়ে ছোট মনে করতে সাহায্য করে।

ফোনের পিছনে, আমরা ফোনের খুব আলাদা বৈশিষ্ট্য খুঁজে পাই, এবং এটি একটি বিশাল ক্যামেরা সেটআপ যা এটি কত বড় এবং লক্ষণীয় তা সম্পর্কে সম্পূর্ণ অপ্রস্তুত হওয়ার চেষ্টা করে। শাওমিকে ক্যামেরাটিকে বড় করে তুলতে হয়েছিল কারণ এটি বাজারে বর্তমান প্রজন্মের ফোনের সবচেয়ে বড় ক্যামেরা সেন্সর ধারণ করে – একটি ৫০ মেগাপিক্সেল ১/১.১২ প্রধান মডিউল যা একটি স্মার্টফোনের জন্য বেশ বড়।

যদিও ক্যামেরার ঝাঁকুনি অনেক বেশি মনে হয়, প্রকৃত ক্যামেরা মডিউল কনফিগারেশনের ক্ষেত্রে এটি আসলে তেমন জটিল নয় কারণ ফোনটিতে লশুধুমাত্র তিনটি ইউনিট রয়েছে। উল্লিখিত ৫০ এমপি প্রধান মডিউলটি ডিভাইসটিকে প্রতিযোগিতা থেকে বিশেষ হিসাবে চিহ্নিত করে। ১/১.১২ অপটিক্যাল ফরম্যাটে স্যামসাং এর জিএম ২ সেন্সর ব্যবহার করে এফ/১.৯৫ অপটিক্স এবং ওআইএস এবং অপেক্ষাকৃত প্রশস্ত ২৩ মিমি সমান ফোকাল দৈর্ঘ্য।

এটির সঙ্গে রয়েছে ৪৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা যা ১৩ মিমি সমতুল্য ফোকাল লেন্থ এবং যেহেতু এটি একটি আল্ট্রা ফোন তাই শাওমি ৪৮ মেগাপিক্সেল এ আল্ট্রা-ওয়াইডের মতো একই আকারের সেন্সর দিয়েছে৷ এটার পেরিস্কোপ টেলিফোটো লেন্স এবং একটি স্থানীয় ফোকাল লেন্থ ১১৯ মিমি সমতুল্য। এছাড়া এই ক্যামেরা ৫x বেশি জুম করতে পারে।

Related Posts