শাওমি রেডমি কে৩০ রিভিউ | বাজেটে সেরা পারফর্মেন্স

চারিদিকে মোবাইলের হিড়িক। যেদিকে তাকাই সেদিকেই মোবাইল মেলা। সেই মেলার ভিড় থেকেই আজ আপনাদের সামনে নিয়ে আসলাম Xiaomi Redmi K30 এর ফুল রিভিউ নিয়ে। তো চলুন কথা না বাড়িয়ে জেনে নেই কি কি থাকছে এই ‘রেডমি কে৩০’ তে।

প্রথমেই কথা বলা যাক ফোনটির ডিসপ্লে নিয়ে। ৬.৬৭ ইঞ্চির বেশ বড় মাপের ডিসপ্লে রয়েছে ফোনটিতে। এক কথায় আপনি ট্যাবের কাছাকাছিও বলতে পারেন। এক হাত দিয়ে ফোনটি অপারেট করতে পারবেন না এটা নিশ্চিত। ফোনটির ডিসপ্লেতে থাকছে ১২০ হার্জ রিফ্রেশ রেট ও তার সাথে পাচ্ছেন HDR10 যা আপনাকে অসাধারণ এক অভিজ্ঞতা দিবে এটা খুব ভালোভাবেই বলা যায়। ফোনটির সামনে ও পেছনে ব্যবহার করা হয়েছে Corning Gorilla Glass 5, তো বুঝতেই পারছেন চিন্তা করার কোনো কারণই নেই। ফোনটির ডিসপ্লে আপনাকে দিনের আলোতেও নিরাশ করবে না, কারণ দিনের আলোতেও এটি বেশ উজ্জ্বল থাকে।

ফোনটির র‍্যাম থাকছে ৬ জিবি এবং ইন্টারনাল মেমোরি হিসেবে থাকছে ১২৮ জিবি, তারপরও যদি আপনার এক্সটারনাল মেমোরি ব্যবহারের প্রয়োজন পড়ে তো সে সুবিধাও রয়েছে। ফোনটিতে ব্যবহার করা হয়েছে আন্ড্রয়েড ১০ এবং সেই সাথে MIUI 11. এই দুটোর কম্বিনেশনে আপনি অসাধারণ পারফর্মেন্স অবশ্যই পাবেন।

ফোনটিতে পাবজি, কল অব ডিউটি, অ্যাস্ফল্ট ৯ ইত্যাদি গেইম খেললে আপনার মনে হবে আপনি কোনো ফ্লাগশিপ ফোনে গেইম গুলো খেলছেন, অর্থাৎ এখানেও ফোনটি বেশ দারুণ পারফর্মেন্স দেখিয়েছে।

এবার কথা বলা যাক ফোনটির ক্যামেরা নিয়ে। ফোনটির সামনে ও পেছনে মোট ৬টি ক্যামেরা রয়েছে। ফোনটির ক্যামেরার পারফর্মেন্সও বেশ দারুণ। পেছনে রয়েছে ৪টি ও সামনে ২টি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ফোনটির মেইন ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল সেই সাথে আলট্রা ওয়াইড সেন্সর ৮ মেগাপিক্সেল এবং সেই সাথে ২ মেগাপিক্সেলের একটি ডেপথ সেন্সর আর একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স রয়েছে। ক্যামেরার পারফর্মেন্স এর কথা বলতে গেলে ডে-লাইটে বেশ ভালো ছবি তোলা সম্ভব এবং সাটার স্পীড খুব ফাস্ট। তবে কম আলোতে কাজ চালিয়ে নেয়ার মত পারফর্মেন্স পাবেন। ক্যামেরার ভিডিও কোয়ালিটিও আপনাকে নিরাশ করবে না।

ফোনটির ব্যাটারির কথা বলতে গেলে এতে ব্যবহার করা হয়েছে ৪৫০০ এমএএইচ ব্যাটারি। একটানা চালানোর পরও ৯ ঘণ্টা বেশি ব্যাকআপ পাওয়া সম্ভব ফোনটি থেকে। সাথে ২৭ ওয়াটের ফাস্ট চার্জার তো থাকছেই। চার্জার দিয়ে চার্জ দিয়ে ০% থেকে ১০০% পর্যন্ত হতে সময় লাগে মাত্র ১ ঘণ্টার একটু বেশি। যা বেশ দারুণ একটি সুবিধা বলে আমি মনে করি।

সব দিক থেকে বলতে গেলে আপনি বেশ ভালমানের পারফর্মেন্স পাবেন এই বাজেট ফোনটি থেকে। এটুকু বলা যায় যে আপনার চাহিদা পূরণ করতে এই বাজেটে ফোনটি বেশ দারুণ। ফোনটির বর্তমান মূল্য ২৬০০০/-

Related Posts