শিক্ষার্থী ও শিক্ষাদানের সাথে জড়িত সবার জন্য দারুন একটি অ্যাপস!

বিসমিল্লাহির রাহমানির রাহীম

প্রিয় শিক্ষার্থীবৃন্দ,
কেমন আছ সবাই? আশা করি অনেক ভালো আছ। আজ আমি তোমাদের জন্য দারুন একটি অ্যাপস নিয়ে হাজির হয়েছি। এই অ্যাপসটি তোমাদের ফোনে ইনস্টল করা থাকলে আশা করি তোমরা অনেক বেশি উপকৃত হবে।

তোমরা অনেকেই তোমাদের মোবাইলে অনেক ধরনের অ্যাপস ইনস্টল করে রাখ। এতে হয়তো বেশিরভাগ ক্ষেত্রে শুধুই অহেতুক টাইম পাশ হয় কিন্তু কাজের কাজ কিছুই হয়না। আরও বাবা মায়ের কিছু বকুনি খেতে হয়।

আজকের এই অ্যাপসটি তোমাদের মোবাইলে রেখে এটাকে যতবেশি ব্যবহার করবে তোমার বাবা মা তত বেশি খুশি হবে। এই অ্যাপসটিতে রয়েছে প্রথম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত সকল বোর্ড বই। তুমি তোমার নিজ ক্লাসের বইটি এখান থেকে পড়তে পারো।

এছাড়াও শিক্ষক ও পাঠদানের সাথে সংশ্লিষ্ট সকলের জন্য এই অ্যাপসটি দারুনভাবে উপকারে আসবে। কারন, অনেক সময় একজন অনেক বেশি ব্যাস্ত থাকার কারনে শিক্ষার্থীদের মতো বই নিয়ে পড়তে বসতে পারেনা। তাই চলতে ফিরতে চাইলেই তিনি যে কোনো ক্লাসের বই একবার দেখে নিতে পারেন।

অ্যাপস লিঙ্কঃ http://bit.ly/nctb_app

প্রথমে অ্যাপসটি উপরের লিংক থেকে ডাউনলোড করার পর ওপেন করবে। ওপেন করার পর ধারাবাহিকভাবে প্রথম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত বই আসবে। তোমার নিজ শ্রেনি বা অন্য যে যে শ্রেনির বই দরকার তার উপরে ক্লিক করলে ঐ শ্রেনির সকল বইয়ের লিস্ট দেখাবে। এখান থেকে এক এক করে বইগুলো ডাউনলোড করে নেবে। ডাউনলোডে খুব অল্প পরিমানে এমবি খরচ হয়। এখানকার বিশেষ একটি সুবিধা হলো একটি বই একবার ডাউনলোড করার পর আর ডাউনলোড করতে হয় না।

তাই, শিক্ষার্থী ও শিক্ষকগন এই অ্যাপসটি ডাউনলোড করে মোবাইলে ইনস্টল করে রাখতে পারেন। আর অকাজে মোবাইলে টাইম পাশ না করে নিজের পাঠ্য বই পড়ে টাইম পাশ করতে পারেন।

সকল শিক্ষার্থীর উজ্জ্বল ভবিষ্যতের জন্য শুভ কামনা থাকলো।

Related Posts

2 Comments

মন্তব্য করুন