ষষ্ঠ শ্রেণির বাংলা এসাইনমেন্ট ২০২১

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগন। কেমন আছেন আপনারা সবাই?আশা করি আপনারা সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলে নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনায় ব্যক্ত করি সবসসময়। 

চলে এসেছে আবার এসাইনমেন্ট সিরিজ।শিক্ষার্থীদের শিক্ষার ধারায় করোনা মহামারি পরিস্থিতিতে এই আমুল পরিবর্তন নিয়ে এসেছে এসাইনমেন্ট সিরিজটি। প্রতিবারই এসাইনমেন্ট এর প্রশ্ন সহ উত্তর নিয়ে হাজির হই আপনাদের সামনে। এইবার তার ব্যতিক্রম নয়।  আজ থেকে শুরু হলো এই বছরের নতুন এসাইনমেন্ট সিরিজ।আশা করি ধীরে ধীরে সকল শ্রেণির সকল বিষয়ের এসাইনমেন্ট তুলে ধরব আপনাদের সামনে।এসাইনমেন্ট  সিরিজের উত্তর দেওয়ার ধারাবাজিকতায় আমি আজ নিয়ে এসেছি ষষ্ঠ  শ্রেণীর বাংলা প্রথম পত্র এসাইন্টমেন্ট উত্তর ২০২১ । আশা করি শিক্ষার্থীদের উপকার হবে। 

এসাইনমেন্ট প্রশ্ন  বাংলা :

১.নিচের রচনা অংশটুকু চলিত রীতিতে প্রকাশ কর। 

তারপর স্বর্গীয় দূত পূর্বে যে টাকওয়ালা ছিল,তাহার কাছে গেলেন। সেখানে গিয়ে আগের মতন একটি গাভী চাহিলেন। সেও ধবল রোগীর মতন তাহাকে কিছুই দিলেন। তখন স্বৰ্গীয় দূত বলিলেন আচ্ছা যদি তুমি মিথ্যা বলিয়ে থাক,তাকে যেমন ছিলেন আল্লাহ তোমাকে আবার তেমনি করে রাখবেন। 

তারপর স্বর্গীয়দূত আগে যে অন্ধ ছিল তার কাছে গিয়ে বললেন আমি এক বিদেশী বিদেশে আমার সম্বল ফুরিয়ে গিয়েছে। এখন আল্লাহর দোয়া ছাড়া আমার দেশে পৌঁছাবার দেশী কোনো উপায় নাই। তিনি আমার চোখ ভালো করে দিয়েছেন আমি তোমাকে সেই আল্লাহর দোহাই দিয়ে একটি ছাগল চাচ্ছি ,জেন্ আমি সেই ছাগল বেচা টাকা দিয়ে দেশ এ ফিরে যেতে পারি। 

ধন্যবাদ সবাইকে। সামনে নতুন নতুন বিষয় এর এসাইনমেন্ট টপিক নিয়ে হাজির হবো আপনাদের সামনে। সাথেই থাকুন গ্রাথরের।চোখ রাখুন গ্রাথরের সাইটে। 

[শিক্ষার্থীদের জন্য ঃঃআপনারা এসাইনমেন্ট সিরিজের উত্তর নিজের মতো করে তৈরি করবেন এতে ভিন্নতা আসবে। ভালো নম্বর অর্জন এ সহায়তা করবে]

মাস্ক পড়ুন 

সুস্থ থাকুন

Related Posts

1 Comment

মন্তব্য করুন