ষষ্ঠ সপ্তাহের সপ্তম শ্রেণির বাংলা এসাইনমেন্ট

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগণ। কেমন আছেন আপনারা সবাই? আশা করি আপনারা সবাই যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন।আপনারা সবাই নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনাই ব্যক্ত করি সব সময়।

এসাইনমেন্ট সিরিজের ধারাবাহিকতায় আমি আজ নিয়ে এসছি ৭ম শ্রেনীর ষষ্ঠ সপ্তাহের বাংলা এসাইনমেন্ট। আশা করি শিক্ষার্থীদের উপকার হবে।

#ষষ্ঠ সপ্তাহের ৭ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট
মনে কর তুমি মাহিন/মোহনা। তোমার খেলার সাথি সাজিদ/সাজেদা করোনা ভাইরাসে আক্রান্ত। তোমার মনের অবস্থা জানিয়ে বন্ধু নাফিস/নাফিসাকে একটি চিঠি লিখ।
০৫ ডিসেম্বর,২০২০
ঢাকা
প্রিয় নাফিস/নাফিসা,
আশা করি আল্লাহর রহমতে ভালোই আছো।আমার মন ভালো নেই। কারণ আমার খেলার সাথী সাজেদ/সাজিদা(covid-19) করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে এইটা বলতে হচ্ছে যে তার এই ভাইরাস আক্রান্ত হওয়ার পিছনে তার নিজেদের অসতর্কতা দায়ী আছে।কারণ করোনা ভাইরাস থেকে রক্ষা পাবার জন্য সেফটি ইকুপমেন্ট যেমন মাস্ক, হ্যান্ডওয়াশ কোন কিছুই সে গ্রহণ করে নি।এইজন্য সে করোনা ভাইরাস। আসলে এখন আমার মধ্যে যে কি চলছে তা তোমাকে বলে বুঝাতে পারবো না,খুব মন খারাপ করছে তার কথা চিন্তা করে।তবুও আমাকে মনে সাহস রাখতে হবে এবং তার কথা চিন্তা করতে হবে।কারণ সে আমার খেলার সাথী আজ যদি তার কিছু একটা হয়ে যায় তার পরিবার অনেক কষ্ট পাবে। কারণ সে তার পরিবারের একমাত্র সন্তান।তার কথা যতবার মনে আসছে ততবার চোখে জল আসছে।বর্তমানে সে হাসপাতালে আছে এবং সুস্থ হয়ে খুব শীঘ্রই আমাদের মাঝে ফিরে আসবে আশা করা যাচ্ছে।আমার যখন মনে হয়ে ভালোভাবে চিকিৎসা গ্রহণ করলে করোনা ভাইরাস কাটিয়ে উঠা যায় তখন খুব আনন্দ মনে হয়।কারণ আমি চাই সে আবার সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসুক।তার জন্য দোয়া করি যাতে সে সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসে।
আজ আর নয়।নিরাপদে থাকবে।পরিবারের সবাইকে নিরাপদে রাখার চেষ্টা করবে।
ইতি
তোমার ভালোবাসার বন্ধু/বান্ধবী
মাহিন/মোহনা

সামনে নতুন কোন টপিক নিয়ে হাজির হব আপনাদের সামনে।ধন্যবাদ সবাইকে।

মাস্ক পড়ুন
সুস্থ থাকুন

Related Posts

8 Comments

মন্তব্য করুন