সময়,পরিস্থিতি আপনাকে বুঝিয়ে দিবে আপনার স্বপ্ন গুলো কতটা আপনার জীবনে জায়গা করে নিতে পারবে।

 

 

 

 

 

 

অর্নাস ১st এর National varsity এর ছেলে গুলোর সপ্ন হয়তো এতো খারাপ থাকে না।তাদেরও জীবনে অনেক বড় বড় আশা ছিল।তারাও হয়তো ভাবতো কোনো হাই লেভেলের চাকরি করবে।কিন্তু inter 2st year এর পর থেকেই তাদের জীবনে অলসতা নেমে আশে।পড়াশুনা ভালো লাগে না,তবে কোনো না কোনো মেয়েকে ভালো লাগবেই,এমন একটা পরিবেশ সৃষ্টি হয়।
অনেক কষ্টে Hsc পর হলেও,আপনার হয়তো ইচ্ছে নাই এতো বড় কিছু করার কিন্তু আপনার পরিবারের সবারই ইচ্ছে আপনি কোনো ভালো public University তে পড়াশোনা করবেন।আর তাদের ইচ্ছেতে আপনাকে আপনার বাড়ি ছাড়তে হয়।তবে,সবচেয়ে খারাপ কি লাগে জানেন আপনি আপনার বাসার সবাইকে যতো ভালোবাসেন না কেন।তারা আপনাকে শুধু মাত্র আপনার ভালোর জন্যই আপনাকে কোনো একটা ভালো কোচিং এ ভর্তি করাবে।আর সেই জন্য আপনাকো বাড়ি ছাড়তে হবে।
সেখানে যাওয়ার পর নতুন বন্ধু হবে,কিন্তু বাড়ির মায়া আপনাকে কখনই ছাড়বে না।আপনার শুধু বাড়ির কথায় মনে হবে।কিন্তু আফসোস কিছুই করার থাকবে না।কারণ,আপনি সেখানে ভর্তি হয়ে গেছেন।তাই আপনিও কয়েক দিন কান্না-কাটি করে, আপনার পড়ালেখা চালিয়ে যাবেন।আপনি হয়তো বা কোচিং এ ও ভালো ছাত্র হয়ে যাবেন। কিন্তু বিশ্বাস করেন আপনার মনটা আপনার বাড়িতেই পড়ে রবে।আপনি হয়তো ভাববেন আপনার এলাকা ছাড়া একটুও ভালো নেই।তাই এক মাস,দুই সপ্তাহ পর পর বাসায় এসে ঘুরে যাবেন।
কিন্তু বাসায় আসলে আপনি যা ভাবছেন ঠিক তা না,তারা তাদের মতো জীবন চালিয়ে যাচ্ছে। আপনার খবর কেউ রাখেনি।তাই আপনিও আবার কোচিং এ চলে যাবেন।সেখানে হয়তো খাবার সমস্যা হবে,নয়তো থাকার,নয়তো বা পরিবেশের।একাটা না একটা সমস্যা হবে।তাই সেখানে উদাসীন হয়ে যাবেন।সেই কোচিং ভালো লাগলেও আপনার পড়ার পরিবেশ একদমই ভালো লাগবে না।তাই হয়তো আবার বাসাই কল দিয়ে কান্ন-কাটি করবেন।তাই বাসার সবাই মায়া দেখিয়ে আপনাকে বাসায় নিয়ে এসে পরবে।আর আপনিও তখন কয়েকদিন খুব ভালো সময় কাটাবেন।কিছুদিন পর ভাবেন বাসায় পড়েই আপনি University xm দিবেন।কিন্তু বাস্তবতা এই য়ে আপনার কোনো পড়াশোনাই হবে না।তাই আপনি কোনো University xm ও দিতে পারবেন না।তাই শেষে আপনার কোনো জানা শোনা National College ভর্তি হয়,অর্নাস করবেন।
তার কিছুদিন হয়তো ২-৩ টা করে ক্লাস করবেন।খুব ভালো সময় কাটবে।কিন্তু তার কিছুদিন পর ১-২ করে ক্লাস হবে।তখন দেখবেন আস্তে আস্তে আপনার সকল স্বপ্ন গুলো ভেঙ্গে যাচ্ছে। আপনি চায়লেও আপনার স্বপ্ন গুলো আর পূরণ করতে পাচ্ছেন না।
তখন শুধুই আপনার নিজের উপর ঘৃণা হতে থাকবে।আপনি নিজেকে অযোগ্য ভাববেন। তখন আর কিছুই করার থাকবে না।শুধু দু’চোখে জল আর একে একে স্বপ্ন গুলো ভেঙ্গে যাওয়ার কষ্ট আপনাকে শেষ করে দিবে।তাই যা করার ইন্টারে থাকতে করতে হবে,আর নয়তো সারাজীবন পস্তাতেই হবে।⇑

 

 

 

 

Related Posts

15 Comments

মন্তব্য করুন