সাওমি রেডমি কে30 পাইব জী রিভিউ।কি আছে এই ফোন?? কম দামে কি সেরা ফোন হতে পারবে??

২০২০ সালের ১১ই মে অর্থাৎ গতকাল সাওমি তাদের একটা স্মার্টফোন চায়নাতে পাবলিশ করেছে। সেই ফোনের সব কিছুই জানা গেছে গতকালকেই এবং আগামী ১৪ই মে তে এটি চায়নার বাজারে বের ক হবে, তো নিচে এর বিস্তারিত সব কিছু বলা আছে।

ডিসপ্লে
এমআই কে30 পাইব জী এর ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে ৬.৬৭ ইঞ্চির একটি “আইপিএস ডিসপ্লে”। ডিসিপ্লেতে থাকছে ডুইয়েল পান্সহোল ক্যামেরা। ডিসপ্লেতে ১০৮০পি তে যেকোন ভিডিও দেখা যাবে। এর ডিসপ্লেকে রক্ষা করছে গোরিলা গ্লাস পাইব এবং এই ডিসপ্লের রিফ্রেস রেড দেওয়া হয়েছে ১২০ হার্জ।

ডিজাইন
কে30 কে সামনে পিছনে দুই দিকেই রক্ষা করছে গোরিলা গ্লাস পাইব। এর ফ্রেম তৈরি করা হয়েছে অ্যালুমিনিয়াম দিয়ে যা খুবই শক্ত একটি ফ্রেম। এর ক্যামেরা গুলা বসানো হয়েছে ঠিক মাঝখানে এবং ক্যামেরার চার পাশে গোল করে পলিকারবোনেট ডিজাইন করার হয়েছে,যা দেখতে খুবই সুন্দর লাগে।

স্নেসর
এখানে প্রায়োজনীয় সব ধরনেরই স্নেসর আছে। সব চেয়ে বড় ব্যাপার হচ্ছে এখানে 3.5 এমএম অডিও জ্যাক আছে। তাছাড়াও এখানে চার্জিং পোট হিসাবে থাকছে “টাইপ-সি”। এতে আছে ফিংগার প্রান্ট যা পাওয়ার বাটনে অথবা পিছে দেওয়া থাকবে।

প্রসেসর
কে30 তে প্রসেসর হিসাবে ব্যাবহার করা হয়েছে কয়ালকাম স্নেপড্রগন ৭৬৮জি। যা একটি গেমিং প্রসেসর। এখানে মোট ৮ কোর আছে।
১ম কোরের স্পিড হচ্ছে ২.৮ গিগাহার্জ যা “ক্রাইও ৪৭৫ প্রাইম” এর উপর বেস করে চলবে।
পরের ১টি কোরের স্পিড হচ্ছে ২.২ গিগাহার্জ যা “ক্রাইও ৪৭৫ গোল্ডেন” উপর বেস করে চলবে।
এবং শেষের ৬টি কোরের স্পিড হচ্ছে ১.৮ গিগাহার্জ যা “ক্রাইও ৪৭৫ সিলভার” এর উপর বেস করে চলবে। এই প্রসেসরের জিপিউ হিসেবে থাকছে “এডরিনো 620″। তাছাড়াও এখানে থাকছে ” এনড্রয়েড 10″ এর সাপোর্ট এবং “মিয়াই 11” তো রয়েছে।

ব্যাটারি
এখানে ব্যাটারি থাকছে ৪৫০০ এমএইচ ব্যাটারি যা দিয়ে সারা দিন আরামেই চালানো যাবে।

আবশেষে বলা যাক এক দাম। এর দাম ধরা হয়েছে ২৫০ ইউরো এবং এটি চায়নার বাজারে আনা হবে ১৪ ই মে।
ধন্যবাদ।

Related Posts

13 Comments

মন্তব্য করুন