সাধ্যের মধ্যে সেরা গেমিং মোবাইল

যাদের বাজেট ২৫,০০০ টাকার আশে পাশে এবং একটি ভালো গেমিং মোবাইল কিনতে চাচ্ছেন তাদের জন্য আজকের এই রিভিউ আর্টিকেল।

আপনার বাজেট ২৫,০০০ টাকা, আপনি গেইম লাভার, ছবি তুলতে ভালবাসেন এবং চাচ্ছেন একটি দীর্ঘস্থায়ী ব্যাটারি ব্যাক-আপ। তাহলে আপনার জন্য বেস্ট সাজেশন হবে পোকো এক্স ৩ প্রো এই মোবাইলটি।

মোবাইলের ফিচার সমূহ-

  • ৬.৬৭’’ ফুল এইচডি প্লাস ডিসপ্লে সাথে ১২০ হার্জের রিফ্রেশ রেট
  • স্ন্যাপড্রাগন ৮৬০ ফ্ল্যাগশিপ গ্রেডের প্রসেসর
  • ৪৮+৮+২+২ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেট-আপ
  • ২০ মেগা পিক্সেলের ফ্রন্ট ক্যামেরা
  • স্টেরিও স্পিকার
  • ৫১৬০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি সাথে ৩৩ ওয়াটের ফার্স্ট চার্জার

গেমিং পারফর্মেন্সঃ

মূলত এই রিভিউ টি হচ্ছে যারা ২৫,০০০ টাকার আশে পাশে গেমিং মোবাইল কিনতে চাচ্ছেন তাদের জন্য, তাই শুরুতেই এর গেমিং পারফর্মেন্স নিয়ে আলোচনা করা যাক।

মোবাইলটিতে রয়েছে ৮৬০ স্ন্যাপড্রাগন প্রসেসর যা নিঃসন্দেহে ২০২১ সালের একটি ফ্ল্যাগশিপ গ্রেডের প্রসেসর যা ৭ ন্যানো মিটার আর্টিট্যাকচারে প্রস্তুত। মোবাইলটিতে জিপিউ হিসেবে রয়েছে এডরেনো ৬৪০ এবং ১২০ হার্জের ডিসপ্লে রিফ্রেস রেট। যা আপনার গেমিং অভিজ্ঞতাকে এক অন্য পর্যায়ে নিয়ে যাবে। মোবাইলটি তে পাবজি গেইম খেলা যাবে এইচডি রেজুল্যশনে খেলা যাবে ৬০ এফপিএসে। এছাড়াও কল অফ ডিউটি গেমটি হাই রেজুল্যশনে খেলা যাবে কোন ল্যাগ ছাড়াই।

ক্যামেরা পারফর্মেন্সঃ

মোবাইল টিতে রিয়্যারে কোয়াড ক্যামেরা সেট আপ দেয়া আছে মেইন শ্যুটার হিসেবে কাজ করবে ৪৮ মেগা পিক্সেলের ১.৮ অ্যাপাচারে ৪ কে ভিডিও ৩০ এফপিএসে ভিডিও করতে সক্ষম। সাথে ৮ মেগা পিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা যা ১১৯ ডিগ্রী পর্যন্ত ছবি তুলতে সক্ষম।

২ মেগা পিক্সেল এর ম্যাক্রো ক্যামেরা দিয়ে ৪ সে. মি. এর ম্যাক্রো শট তুলতে সক্ষম এবং ২ মেগা পিক্সেলের ডেপথ ক্যামেরা যা দিয়ে বোকেহ শট নেয়া যাবে স্মুথলি। ফ্রন্টে রয়েছে ২০ মেগা পিক্সেলের ক্যামেরা। ক্যামেরা পারফর্মেন্সে খুব ভালো না হলেও বাজেট বিবেচনায় চালিয়ে নেয়ার মতনই ক্যামেরা। ডে টু ডে ব্যবহারে প্রয়োজনীয় ছবি গুলো নিখুত ভাবে তুলতে সক্ষম।

পরিশেষে, আজকের রিভিউটা মুলত ২৫০০০ টাকার বাজেটে গেমিং মোবাইলের রিভিউ। পোকো এক্স৩ প্রো বর্তমানে ২৪০০০-২৫০০০ টাকার মধ্যে ৬/ ১২৮ জিবি ভ্যারিয়েন্ট টি পাওয়া যাচ্ছে। মোবাইল টিতে আমার কাছে শুধুমাত্র একটি দিকেই পিছিয়ে রয়েছে সেটি হলো এর ডিসপ্লে ,

এই বাজেটে অন্যান্য মোবাইল সুপার এমুলেড ডিসপ্লে অফার করছে, কিন্তু পোকো এক্স ৩ প্রো আইপিএস এলসিডি অফার করছে। কিন্তু ডিসপ্লে কম্প্রমাইজ করলেও প্রসেসর দিয়েছে ফ্ল্যাগশিপ গ্রেডের যা অন্য মোবাইল এই বাজেটে স্ন্যাপড্রাগন ৭৩০ জি অফার করতে পারছে। সাথে ১২০ হার্জের রিফ্রেসরেট তো আছেই।

তাই সাধ্যের মধ্যে গেমিং ফোন বলতে বর্তমানে পোকো এক্স৩ প্রো সেরা।

Related Posts

2 Comments

মন্তব্য করুন