সাবধান! মোবাইলে কখনোই রাখবেন না ২৪ টি অ্যাপ।

বর্তমানে আমাদের সবার হাতে হাতে অ্যাণ্ড্রয়েড ফোন রয়েছে। আমরা যারা অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করি সাধারণত অনেক কিছুই অসাধানবশত ডাউনলোড করে ফেলি। বেশিরভাগ ক্ষেত্রে যেগুলো আমরা ফ্রি সফটওয়্যার পায় সেগুলো ব্যবহার করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। তাই নিজের বিপদ নিজেই ডেকে আনি। বন্ধুরা আপনারা হয়তো অনেকেই জানেন না,এই অ্যাপ ব্যবহারের কারণে বহু মানুষ বিপদের মধ্যে পড়েছেন। তাই এই ফ্রি অ্যাপস গুলো ডাউনলোড করতে এর সময় সব সময় সর্তকতা অবলম্বন করা জরুরী।

আজকে আমি আপনাদের মাঝে সেরকম কিছু মোবাইলের ক্ষতিকর অ্যাপ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

বর্তমানে স্মার্টফোন এন্ড্রয়েড চালু হওয়ার সাথে সাথে অ্যাপসগুলো জনপ্রিয় হয়ে উঠেছে। এখন গুগল প্লে স্টোর থেকে অনেক জনপ্রিয় অ্যাপ ছন্মবেশে ম্যালওয়্যার বা ক্ষতিকর ভাইরাস ঢুকে আপনার অজান্তেই সর্বনাশ ঘটাতে পারে।

আপনার হাতে থাকা স্মার্টফোনে এসব ক্ষতিকর সফটওয়্যার চালু থাকলে গোপনে আপনার তথ্য পাচার করে দেয়। এন্ড্রয়েড ফোনে এসব ক্ষতিকর অ্যাপস গুলো ব্যবহার করার ফলে গোয়েন্দাগিরি শিকার হতে হয়।

সম্প্রীতি সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞরা তাই গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা কয়েকটি ক্ষতিকর সফটওয়্যার আপনার মোবাইল থেকে মুছে ফেলার জন্য পরামর্শ দিয়েছেন। আমরা যারা ভিপিএন ব্যবহার করি আপনারা জানেন কি,এই ভিপিএন এর মাধ্যমে অনেক বিপদজনক কাজ করে ফেলি আমরা। ভিপিএন তৈরিকারী প্রতিষ্ঠান তারা ভিপিএন প্রোর নাম একটি বিপদজনক এন্ড্রয়েড অ্যাপস সম্পর্কে আগাম সতর্ক করে দিয়েছে। আপনারা জেনে অবাক হবেন যে, এই ক্ষতিকর অ্যাপটি ইতিমধ্যে ৩৮ কোটি ২০ লাখ বার ডাউনলোড করা হয়েছে। হয়তো এই ভিতরে আপনিও আসেন।

এই অ্যাপস ব্যবহারকারীদের মোবাইল ফোন থেকেই তথ্য হাতিয়ে নেয়ার অভিযোগে গুগল চিহ্নিত করে তারা সরিয়ে দিয়েছে। তবে আপনার স্মার্টফোনে যদি এসব ক্ষতিকর অ্যাপস গুলো আজও থেকে থাকে তাহলে আমি নিশ্চিত কোন এক ধরনের বিপদে পড়তে যাচ্ছেন।

এসব ক্ষতিকর অ্যাপ এর মধ্যে রয়েছে ক্যামেরা ও ব্যাটারি অ্যাপস, প্রয়োজনীয় তথ্য, ভিডিও ধারণ করা,ছবি সম্পাদনা করা বিভিন্ন অ্যাপস।

তো বন্ধুরা জেনে নিন,সে ক্ষতিকর ২৪ টি অ্যাপসের তালিকা:

1.Super Battery

2.Sound Recorder

3.Soccer Pinball

4.Puzzle Box

5.Private Browser

6.World Ju

7.Word Crush

8.Word Crushy

9.Weather Forecast

10.Virus Cleaner 20

11.Turbo Power

12.Super Cleaner

13.High VPN Pro

14.High Securities 20

15.File Manager

16.Dig It

17.Candy Selfie Camera

18.Candy Gallery

19.Calendar Lite

20.Net Master

21.Music ROM

22.Laser Breaker

23.Joy Launcher

24.Hi VPN, Free VPN

References: Gadgets Now

Related Posts

8 Comments

মন্তব্য করুন