স্টোরেজ খালি রাখার কতগুলো অসাধারণ ট্রিক্স।অবশ্যই দেখবেন।

মোবাইল ধীর হয়ে যাওয়া এবং মোবাইলের লেগ করা, হ্যাং করা প্রভৃতি সমস্যার সমাধানে আপনাদেরকে কিভাবে ফোনের স্টোরেজ খালি রাখা সম্ভব তার একটি সুন্দর টিপস দেব। আপনারা সম্পূর্ণ পড়বেন । এবং এর মাধ্যমে বুঝতে পারবেন কিভাবে আপনারা চাইলে ফোনের স্টোরেজ সব সময় খালি রাখতে পারবেন। প্রথমে বলে রাখি আমরা যখন ফোনে বিভিন্ন ধরনের অ্যাপস ইন্সটল করি এবং সেগুলো ব্যবহার করা শুরু করি তখন দেখা গিয়েছে যে যত ক্যাপাসিটির আপনি অ্যাপটি ইন্সটল করেছেন তার চেয়ে বেশি স্টোরেজ নিয়ে রাখে। এটি ব্যবহারের ফলে আর এর জন্য দেখা যায় ধীরে ধীরে আপনার স্টুরেজ ফুল হয়ে যায়। যার ফলে আপনার ফোনের লেগ করা বিভিন্ন এপ্লিকেশন কাজ না করা প্রভৃতি সমস্যার সৃষ্টি হয়। 

 

আর এর জন্য আপনাকে অবশ্যই ফোনে স্টোরেজ খালি রাখা প্রয়োজন পড়ে। তবে অনেক সময় খালি রাখা দুঃসাধ্য হয়ে পড়ে। বিভিন্ন অ্যাপস যেগুলো দরকার সেগুলো তো আর আনইন্সটল করা যায় না। এ ছাড়া বিভিন্ন ধরনের ছবি, ভিডিও এগুলো দরকার এবং ফাইলস ইত্যাদি দরকার যার ফলে আমরা সেগুলো ডিলিট করতে পারিনা। আপনারা চাইলে ফোনে স্টোরেজ খালি রাখার জন্য কতগুলো পদক্ষেপ নিতে পারেন।যেমন প্রথমত ফোনের স্টোরেজ খালি রাখার জন্য আপনারা ডুপ্লিকেট যেসকল ইমেজ আছে সেগুলো ডিলিট করে দিতে পারেন। এছাড়া স্টোরেজ বুস্টার নামক একটি অ্যাপ আছে যেগুলো আপনার স্টোরেজ খালি রাখার জন্য সবসময় জাঙ্ক ফাইল গুলো ডিলিট করে দেয়। এছাড়া যে সকল অ্যাপ ইন্সটল করেছেন সেগুলো কেউ রিমুভ করে দেয়। 

 

অবশ্যই পড়বেনঃ

১.Cointply থেকে মাসে ২০০০০ টাকা আয় করুন।

২/Crypto Tab:ব্রাউজিং করে টাকা আয়।

 

এছাড়া আপনারা চাইলে ডুপ্লিকেট ফাইলস, অ্যাপস আনইন্সটল করে দিতে পারেন। যার ফলে আপনার স্টোরেজ খালি রাখা সম্ভব হবে। এছাড়া ক্যামেরা দিয়ে অর্থাৎ ফোনের ক্যামেরা দিয়ে আপনি যে সকল ছবি তুলেন সেগুলো মূলত বেশি মেগাবাইট  নেয়। কাজেই ফোনের ক্যামেরা দিয়ে ছবি তোলার চেষ্টা করবেন না।এছাড়া আপনারা চাইলে কিছু কিছু অ্যাপস যেমন ঃমেসেঞ্জার, ফেসবুক, হোয়াটসঅ্যাপ এই সব অ্যাপের ডাটা ক্লিয়ার করার চেষ্টা করবেন। এর জন্যে আপনাকে ওই অ্যাপ এর App Info তে গিয়ে স্টোরেজ অপশনে গিয়ে ক্লিয়ার ডাটা অপশন এ ক্লিক করে দিতে হবে। তারপর আপনার ডাটা ক্লিন হয়ে গেলে স্টোরেজ অনেকটা খালি হয়ে যাবে। যদি কোন কোন ক্ষেত্রে কিছু অ্যাপস এর৷ ডাটা প্রয়োজন অনুভূত হয় তাহলে আপনারা সেগুলো ডিলিট করবেন না। তবে আপনারা চাইলে কেজ ক্লিয়ার করে দিতে পারেন। এর পরবর্তীতে আপনারা চাইলে ফোনে অ্যাপ শুধু শুধু ইন্সটল করবেন না। যে সকল অদরকারি অ্যাপস আছে সেগুলো আপনি আনইন্সটল করে দিবেন। এবং আনইন্সটল করে দেওয়ার পরও যদি সেই এপস টি থেকে থাকে অর্থাৎ স্টুরেজে থাকে তাহলে সেটি কেউ ডিলিট করে দিবেন। এছাড়া অনেক ফোনে আছে যেখানে কোন ভিডিও অথবা ইমেইল ডিলিট করে দেওয়ার পর সেগুলো আবার রিস্টোর করার মত অপশন থাকে। কাজের এ রেসটুর করা ফাইলগুলো আপনারা ডিলিট করে দিবেন। আবার স্টোরেজ খালি রাখার সবচেয়ে ভাল পদ্ধতি হলো আপনাকে স্টোরেজ বুস্টার নামক একটি সেটিংস ব্যবহার করতে হবে। যেখানে যেকোনো আননেসেসারি ফাইল অর্থ প্রয়োজনীয় ফাইলগুলো ডিলিট হয়ে যাবে।

Related Posts

7 Comments

মন্তব্য করুন