স্বাস্থ্য বিষয়ক কিছু ভুল ধারণা

১.আমরা অনেকেই মনে করি যে হয়তোবা অতিরিক্ত মিষ্টি জাতীয় খাবার খাওয়ার জন্য ডায়াবেটিস হয়। কিন্তু এই কথা গুলো নিতান্তই ভুল মিষ্টি জাতীয় খাবার নয় বরং আমাদের শরীরের ইনসুলিন ঠিকমতো কাজ না করে তবে ডায়াবেটিস হয়। ডায়াবেটিস হলে মিষ্টি খাবার খেলে রক্তে সুগারের পরিমাণ বেড়ে যায় তাই হয় ডায়াবেটিস এর ভোগান্তি।
২.চুল আমাদের শরীরের এমন একটি বিষয় যার প্রতি আমরা কমবেশি আকৃষ্ট বা সৌন্দর্যের অন্যতম। কিন্তু সমস্যা হয় তখনই যখন এটি উঠে যায় বা চুল ভেঙে যায়। এধরনের সমস্যার হাত থেকে রক্ষা পেতে অনেকেই চুলে ভিটামিন নানা ধরনের তেল ইত্যাদি ব্যবহার করেন। কিন্তু এগুলো মাথার চামড়া পর্যন্ত পৌঁছায় এধরনের সমস্যা থেকে মুক্তি পেতে বেশি বেশি শাক সবজি এবং পানি পান করুন ও যথাযথ চুল পরিষ্কার রাখুন।
৩.সুন্দর ও ফর্সা ত্বকের জন্য আমরা সবাই আগ্রহী ত্বক উজ্জ্বল করার জন্য বাজারে পাওয়া যাচ্ছে অনেক কেমিক্যাল। যা দিয়ে শুধু নারীরা নয় বরং নারী পুরুষ উভয়ই ব্যবহার করছেন। আসল সত্য কথা হচ্ছে এইগুলো ত্বকের জন্য ক্ষতিকর কিন্তু নারী পুরুষ কেউই তা বিশ্বাস করে না বিজ্ঞান ও তাদের কাছে অসহায়। ঐ সমস্ত ক্রিম ত্বকের কোষ ভেদ করে ভিতরে প্রবেশ করতে পারে না এসব ক্ষণিকের জন্য ত্বকের ভেতর থেকে উজ্জ্বল করতে হল পুষ্টি জাতীয় খাবার ও শাকসবজি ফলমূল খান তবেই ভেতর থেকে ত্বক উজ্জ্বল ও মসৃন এবং সব সময় সতেজতা বজায় থাকবে
৪.পানি জীবন কিন্তু অনেক সময় অতিরিক্ত পানি পান কিন্তু অনেক সময় বিপদের সম্মুখীন হতে পারে। এমনকি আপনি অসুস্থ হতে পারেন। পিপাসা মেটানোর জন্য অবশ্যই পানি পান করুন কিন্তু অতিরিক্ত নয় যা আপনার শরীর খারাপ করে।
৫. আপনার শারীরিক যে কোন ধরনের সমস্যা দেখা দিতেই আপনার নিকটস্থ হাসপাতালে কিংবা স্বাস্থ্য কমপ্লেক্সে অথবা ডাক্তারের কাছে পরামর্শ নিন।http://grathor.com/earning-program/?mref=ADMIN

Related Posts

14 Comments

মন্তব্য করুন