স্মার্ট আনলক কী এবং কীভাবে এটি চালু করতে হয়? [বিস্তারিত]

আপনি যদি আপনার ফোনে স্মার্ট আনলকটি ব্যবহার করতে চান তবে এটি কী তা আপনাকে জানানোর পাশাপাশি আমি আপনাকে এই ফাংশনটি চালু করার পদক্ষেপগুলি এ পোস্টে বিস্তারিত দেখাবো।

অ্যান্ড্রয়েড ফোনগুলিতে প্রচুর বিকল্প রয়েছে যা আমাদের এটিকে আরও আরামদায়ক ব্যবহারের করতে দেয় । অনেক ব্যবহারকারীদের আগ্রহ এমন কিছু কিছু যার মাধ্যমে দ্রুত ফোন আনলক করতে সক্ষম হবেন। হুয়াওয়ের মতো কিছু ফোনে উপস্থিত এমন একটি বৈশিষ্ট্য হ’ল স্মার্ট আনলক।

এই স্মার্ট আনলক বৈশিষ্ট্যটিতে অনেক ব্যবহারকারী আগ্রহী হতে পারে , যদি আপনার কাছে এমন একটি অ্যান্ড্রয়েড ফোন থাকে। অনেকের জন্য এটি একটি অজানা ফাংশন, সুতরাং এটি কী এবং এটি কীভাবে কাজ করে সেই সাথে অ্যান্ড্রয়েডে কীভাবে এটি সক্রিয় করা যায় সে সম্পর্কে নীচে আমি আপনাকে জানাব।

স্মার্ট আনলক কী?
স্মার্ট আনলক হ’ল এমন একটি ফাংশন যা ফোন নির্দিষ্ট ব্লুটুথ ডিভাইসের সাথে সংযুক্ত থাকলে ফোনের স্ক্রিনটি স্বয়ংক্রিয়ভাবে আনলক হবে। আপনার যদি কোনও ব্লুটুথ ডিভাইস ফোনে যুক্ত হয় , যেমন একটি ব্রেসলেট, ঘড়ি, হেডসেট বা আপনার নিজের গাড়ি, যখন ফোনটি সেই ডিভাইসের সংস্পর্শে আসে, তখন স্ক্রিনটি সরাসরি আনলক হয়ে যায়।

ফোনে এই ফাংশনটি ব্যবহার করতে, আমাদের অবশ্যই একটি ব্লুটুথ ডিভাইস থাকা উচিত যা এটি একটি আনলককারী স্ক্রিন হিসেবে কাজ করবে। এটি অন্য যে কোনও ডিভাইস হতে পারে, যতক্ষণ না এটি ব্লুটুথের মাধ্যমে ফোনের সাথে সংযুক্ত থাকে, যদিও এটি আমরা নিয়মিত ব্যবহার করি বা এটি যখন আমরা স্ক্রিনটি স্পর্শ করতে পারি না তখন ফোনটি আনলক করার সুযোগ দেয়।

কীভাবে আপনার স্মার্টফোনটি আপনার স্মার্টফোনের সাথে সিঙ্ক করবেন?
অ্যান্ড্রয়েডে স্মার্ট আনলকটি সক্রিয় করতে আমাদের কেবল ফোনের সেটিংসে যেতে হবে । অপারেটিং সিস্টেমের ফোন, সেইসাথে একইটির কাস্টমাইজেশন লেভেলের উপর নির্ভর করে এই ফাংশনের অবস্থান এবং এর নামও কিছুটা আলাদা হতে পারে। অগ্রসর হওয়ার আগে, ফোনের ব্লুটুথ সক্ষম করা গুরুত্বপূর্ণ। ফোনে এটি সক্রিয় করার পদক্ষেপগুলি হ’ল:

১। ওপেন সেটিংস.
২। বায়োমেট্রিক ডেটা এবং পাসওয়ার্ড লিখুন।
৩। স্মার্ট আনলক এ ক্লিক করুন।
৪। ফোন আনলক পিন প্রবেশ করুন।
৫। ফোনের সাথে ব্লুটুথ ডিভাইস সংযুক্ত করুন।
৬। এই ফাংশনটি সক্রিয় করতে স্যুইচটি স্লাইড করুন।

আপনি ইতিমধ্যে একটি ব্লুটুথ ডিভাইস যুক্ত করেছেন, এই ডিভাইসটির সাথে সংযুক্ত থাকাকালীন আপনার ফোনটি আনলক হয়ে যাবে। এটি যদি গাড়ির মতো কোনও ডিভাইস হয় তবে এটি বিশেষত আরামদায়ক হতে পারে, যেহেতু এটি স্বাভাবিক যে আপনি গাড়ীতে থাকাকালীন স্ক্রিনটি স্পর্শ করতে পারবেন না। যেহেতু সেখানে এক্সিডেন্ট এর সম্ভাবনা থাকে। ফলে আপনি স্মার্ট লক ব্যবহার করে সহজেই আপনার ফোনটি আনলক করতে পারবেন।

তাহলে আপনার কাছে যদি একটি ব্লুটুথ ডিভাইস থাকে তাহলে আজই স্মার্ট আনলক ফিচারটি সেট করে নিন, আর মজা করে ব্যবহার করুন। ধন্যবাদ।

Related Posts