স্যামসাং মোবাইল এ ক্যামেরা দিয়ে ছবি তুলতে গেলে মোবাইল বন্ধ হয়ে যাচ্ছে আসুন জেনে নেই এর সমাধান .

আসসালামুয়ালাইকুম আশাকরি সকলেই ভালো সুস্থ নিরাপদে আছে ন ।
বরাবরের মতো আজকেও আমি আপনাদের সামনে একটি সুন্দর টিউটোরিয়াল নিয়ে হাজির হলাম । আজকে আমি আপনাদের সামনে কথা বলব – যে কিভাবে আপনারা মোবাইল এর একটি প্রধান সমস্যা সেটা হচ্ছে স্যামসাং মোবাইল এ অনেক সময় দেখা যায় যে আপনি যদি ক্যামেরা এর ফ্ল্যাশ লাইট অন করে পিকচার তুলতে চান তাহলে মোবাইল বন্ধ হয়ে যায় । এটা অনেকদিন ধরে হয়ে আসছে এখনো এটা সমাধান অনেকেই জানেনা তাই আজকে আমি আপনাদের সামনে এই সমস্যার সমাধান কিভাবে করতে হয় ।

আমি অনেক স্যামসাং মোবাইল দিয়ে দেখেছি যেগুলো দিয়ে ছবি উঠাতে গেলে মোবাইল বন্ধ হয়ে যায় এবং এটা দূর করার জন্য অনেকে অনেক ধরনের কাজ করে থাকে কিন্তু দেখা যায় । অনেকের কাজ হয় আবার অনেকের কাজ হয় না আবার অনেকে তাদের স্যামসাং মোবাইল রিসেট করে থাকে । রিসেট করার ফলে দুই থেকে তিন দিন ঠিক থাকে । আবার সেই একই সমস্যা । আসুন দেখে নেই কিভাবে এটাকে সমাধান করা হয় যদিও 100% সমাধান করা যেতে পারে বলে আমি মনে করি । তবুও যতটুক পারি আপনাদেরকে সাহায্য করব ।

প্রথমেই আপনার স্যামসাং মোবাইল হাতে নেই যে মোবাইল ফোনে আপনি সমস্যাটি ফেস করছেন । তারপর আপনি আপনার সেটিংস অপশনে চলে যান ।
সেটিংস অপশনে যাওয়ার পর একটু নিচের দিকে স্ক্রোলিং করে হাসতে থাকুন সেখানে আপনি দেখতে পাবেন অ্যাপ্লিকেশন ম্যানেজার নামের একটি সেটিং রয়েছে সেখানে ক্লিক করুন ।
অ্যাপ্লিকেশন ম্যানেজার এ সিলেক্ট করা হয়ে গেলে আপনি নিচের দিকে আসবেন এবং ক্যামেরা নামের যে সফটওয়্যার রয়েছে সেটা খুঁজে বের করুন ।
তারপর ক্যামেরা এর অল ডাটা ক্লিয়ার করে দিন এবং ফোর্স স্টপ বাটনে প্রেস করুন এবং ফোর্স স্টপ করে দিন তাহলে আশা করা যায় কাজ হতে পারে যদি কাজ না হয় তাহলে যা করবেন তা নিচে দেওয়া হল – — এই ট্রিক্স টি যদি আপনাদের কাজ না করে থাকে তাহলে আপনি গুগল প্লে সার্ভিস থেকে যেকোনো একটি ক্যামেরা সফটওয়্যার ডাউনলোড করে নিন আমি আপনাদের সুবিধার্থে একটি ক্যামেরা সাজেস্ট করছি ।
open camera এই ক্যামেরাটি অনেক জনপ্রিয় এবং এটা দিয়ে ডিএসএলআর এর মত ভিডিও শুট করা যায় আপনি চাইলে এই ক্যামেরাটি ব্যবহার করতে পারেন ।
আমাদের আজকের টিউটরিয়াল আপনাদের কাছে কেমন লাগলো সেটা অবশ্যই আমাদেরকে জানাতে পারেন এবং কোন সমস্যা হলে তা অবশ্যই আমাদেরকে জানাবেন ধন্যবাদ সকলকে ধৈর্য ধরে পোস্ট পড়ার জন্য ।

Related Posts

10 Comments

মন্তব্য করুন