হাজার টাকার ফোন দিয়ে, ইন্টারনেট থেকে আয় করুন হাজার হাজার টাকা, ইনকাম গাইড ২০২২

বেশি কথা বাড়াবোনা। সহজ সরলভাবে উত্থাপন করার চেষ্টা করছি। লেখা কি শুধুমাত্র তাদের জন্য যারা ইন্টারনেট থেকে আয় করতে চান। অনেকেই আমরা ইন্টারনেট সম্পর্কে বুঝি। এটি বোঝা খুব কঠিন কিছু নয়। কারন এখনকার সময় 18 বছরের নিচে যারা আছে তারাই বেশি ইন্টারনেট চালান। সে ক্ষেত্রে ইন্টারনেট থেকে কিভাবে আয় করবেন সেই বিষয়ে আপনার অনেক আগেই জেনে গেছেন। কিন্তু সমস্যাটা ঠিক হলো অনেকেই ভাবেন ইন্টারনেট থেকে আয় করতে হলে অবশ্যই কম্পিউটার লাগবে। ওয়াইফাই কানেকশন লাগবে।

আমি বলছি শুধুমাত্র যদি আপনার ইচ্ছা থাকে কোন কিছুই আপনার লাগবে না। আপনার হাতে থাকা হাজার টাকার ফোন দিয়েই চাইলে আপনি ইন্টারনেট থেকে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। গ্যারান্টি সহকারে বলবো মাস্ট বি পারবেন। কারণ এটা প্রুফ। অনেকেই শুধুমাত্র ফোন ব্যবহার করেই হাজার হাজার টাকা ইনকাম করে নিচ্ছেন। কেউবা এর চেয়েও বেশি। তাজ্জব বনে যাওয়ার মত কথা এটি 9। এখন সবচেয়ে সহজ একটি বিষয় হল এন্ড্রয়েড ফোন দিয়ে আপনি ইনকাম করতে পারবেন। শুধু থাকতে হবে আপনার ইচ্ছা ও একাগ্রতা। চলুন কথা না বাড়িয়ে দেখে নেওয়া যাক ফোন দিয়ে কিভাবে আপনি ইন্টারনেট থেকে আয় করতে পারেন।

মোবাইল ফোন দিয়ে ইন্টারনেট থেকে কিভাবে আয় করতে পারেন:

  • ইন্টারনেট কানেকশন যুক্ত যেকোনো ফোন দিয়ে আপনি অনলাইন থেকে আয় করতে পারবেন। এটি হচ্ছে প্রথম কথা। এখন আমি আপনাদের ধাপে ধাপে ফোন দিয়ে কিভাবে আপনারা আয় করতে পারেন সেই কৌশল গুলো বলে দিচ্ছি।
  • ইউটিউব চ্যানেল খুলে: । (আপনি চাইলে আপনার এন্ড্রয়েড ফোন দিয়ে সুন্দর একটি ইউটিউব চ্যানেল বানিয়ে সেখানে ভিডিও পোস্ট করে গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম করতে পারবেন) কারণ একটু খেটেখুটে দেখেন আপনার মত অনেকেই শুধুমাত্র ফোন ব্যবহার করেই ভিডিও এডিটিং করে আপলোড করে প্রচুর টাকা আয় করছে
  • সোশ্যাল মিডিয়াতে ভিডিও আপলোড করে। (এটি সেম ইউটিউব চ্যানেলের মতই)
  • ফোনের ক্যামেরা দিয়ে, ছবি তুলে তা বিক্রি করে। (বিস্তারিত নিচে বলবো কোথায় বিক্রি করবেন)
  • ইমো ভয়েস চ্যাটিং ক্লাব থেকে (এটি এখন অনেক জনপ্রিয়)
  • বিভিন্ন অ্যাপস বিশেষ করে ইনকাম অ্যাপস গুলো দিয়ে কাজ করেও টাকা ইনকাম করা যায়।
  • গেমস খেলে (এটি এখন অনেক জনপ্রিয়)কারন অনেকেই দেখা গেছে গেমসের একটি ভালো প্রোফাইল বানিয়ে 245 10 হাজার টাকা বিক্রি করছেন)
  • ওয়েবসাইটে বিভিন্ন রকম বাজি ধরে। (যদিও আইনত এটি অবৈধ/তবুও অনেকে এটি করছেন)
  • ফোন দিয়ে, বিদ্যুৎ বিল গ্যাস বিল কারেন্ট বিল এবং ফ্লেক্সিলোড দিয়ে।
  • অডিও কন্টাক্ট নির্মাণ করে।
  • ভিডিও কনটেন্ট এটিতো আলোচনা করেছি
  • ব্লগিং করে। (বর্তমানে সবচেয়ে জনপ্রিয়, ব্লগিং কিংবা আর্টিকেল লেখা লিখছি) আপনি চাইলে,ফোন দিয়ে এটি খুব সহজে যে কোন জায়গায় বসে করা যায়/তুমি বনেটে শুয়ে শুয়ে অনেক আর্টিকেল লিখে ফেলছেন/আইফোন দিয়ে যতগুলো কাজ করা যায় তার মধ্যে ব্লগিং অন্যতম।

উপরে বর্ণিত, এসকল বিষয় ছাড়াও আরো অনেক উপায় ইন্টারনেট থেকে ফোন দিয়ে অনেক কাজ করা যায়। তবে মোটামুটি এই কাজগুলোই জনপ্রিয়। এখন কথা হল: আপনি এই কাজগুলো কোথায় গিয়ে করবেন, বা কোন কোন প্লাটফর্মে আপনারা এই কাজগুলো করতে পারবেন। নিচে ফলো করুন আমি প্লাটফর্ম গুলো সাজিয়ে দিচ্ছি।

  1. ইউটিউব এ চ্যানেল খোলার মাধ্যমে আপনি ভিডিও আপলোড করতে পারবেন/এবং সেখান থেকে গুগল এডসেন্স কিংবা এদের মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন/
  2. সোশ্যাল মিডিয়া বলতে ফেসবুক। আপনি ফেসবুকের ভিডিও ওয়াচ অপশনের কিছু ভিডিও কনটেন্ট নির্মাণ করে সেম উপায় উপার্জন করতে পারবেন।
  3. অডিও কনটেন্ট, এই কনটেন্টগুলো আপনি ইমো কিংবা বাংলা hub.com একটু খোঁজখবর নিলে বুঝতে পারবেন। কারণ ইন্টারনেটে অডিও কনটেন্ট কোন অংশে কম জনপ্রিয় নয়। এটি খুব সহজে আপনাকে সফলতা এনে দেবে। বিশেষ করে যারা মেয়ে মানুষ তাদের বেশি কদর রয়েছে এই প্লাটফর্মে।
  4. ফটোগ্রাফি: আপনি ফোন দিয়ে ছবি তুলে, সেই ছবিগুলো বিভিন্ন ওয়েবসাইটে বিক্রি করতে পারবেন/যেসব ওয়েবসাইটগুলো আপনার ছবি কিনে নেবে: ফাইবারে/এডোবি/শাটারস্টক/এমনকি বিভিন্ন freelancer.com এও খোঁজখবর নিতে পারেন/কাটুন ইন্টারনেট দুনিয়ায় ফটোগ্রাফি এখন সবচেয়ে বেশি জনপ্রিয়/কারণ প্রতিনিয়তই প্রচুর ছবির প্রয়োজন হয়/আর এসব ছবি ইন্টারনেটে প্রচুর দাম রয়েছে/যে কেউ চাইলে শুধুমাত্র ফোন দিয়ে ছবি তুলে সেই ছবি বিক্রি করতে পারবেন/অনেকে বিক্রি করে বেশ লাভবান হয়েছেন।
  5. এবার আসা যাক ব্লগিং নিয়ে:-ফোন দিয়ে বর্তমানে যত কাজ করা যায় তার মধ্যে সবচেয়ে সোজা হচ্ছে , ব্লগিং। অর্থাৎ কনটেন্ট রাইটিং । অনলাইন দুনিয়ায় কনটেন্ট রাইটিংয়ের আকাশ ছোঁয়া, কদর রয়েছে। কনটেন্ট রাইটিং, ফোন দিয়েই বেশিরভাগ মানুষ করে থাকেন।কারণ আপনার যখন সময় হবে তখন আপনি লেখাগুলো নোট করে রাখলেন পড়ে গিয়ে পোস্ট করে দিবেন। কোন রকম ঝামেলা ছাড়াই আপনি ফোন দিয়ে খুব সহজে ব্লগিং ক্যারিয়ার গড়ে নিতে পারবেন । কারণ ব্লগিংকে ক্যারিয়ার ক্যারিয়ার হিসেবে একদম খারাপ নয়। তাছাড়া মানুষের শখ । সুজন লিখতে কে না চায়। তাই চাইলে যে কেউ ফোন দিয়ে খুব সহজে আনায়াসে আর্টিকেল লিখে ফেলতে পারেন।

কোথায় কোথায় আপনি ব্লগিং করতে পারবেন কিংবা আর্টিকেল লিখতে পারবেন:

  1. বাংলা hub.com
  2. Grathor.com
  3. Freelancer.com
  4. Techno tunes
  5. Incometek
  6. Lakhok dotcom
  7. Kobita kobita
  8. Hot news all
  9. Jit.com
  10. Quora

এই সাইট গুলো ছাড়াও আপনি আরো অন্যান্য সাইট খুজে পাবেন। তবে এই সাইটগুলোর বিখ্যাত। এই সাইটগুলোর অনেকগুলো সাইটেই আপনি ফোন দিয়ে কাজ করতে পারবেন। তবে সব ওয়েবসাইট একরকম নয়। অনেকগুলো ওয়েবসাইটে ফোন দিয়ে কাজ করা কঠিন। কারণ অনেকগুলো ফিচার এড করা লাগে। তাই সব সাইটেই কিছু না কিছু সমস্যা রয়েছে। তবে ফোন দিয়ে কাজ করা যায় বেশিরভাগ ওয়েবসাইটে।

আসুন জেনে নেওয়া যাক ফোন দিয়ে কাজ করা যায় এমন দুটি সাইট সম্পর্কে।

  1. Grathor.com
  2. Hot news all

এ দু’টি সাইট মোটামুটি খুব সহজেই আপনি কম দামে যেমন ধরুন হাজার টাকার ফোন দিয়ে কাজ করে নিতে পারবেন। কারণ আপনি হাতে ফোন থাকলে, ব্লগিং পেশায় এমনিতেই চলে আসবেন। কারণ এখানে প্রচুর চাহিদা ও মার্কেটপ্লেস রয়েছে।তবে লেখালেখি সম্পর্কে কিছুটা অভিজ্ঞতা থাকলে আপনি খুব সহজে এবং খুব তাড়াতাড়ি অগ্রসর হতে পারবেন। তাই বলবো বন্ধুরা আপনার হাতে থাকা হাজার টাকার ফোন দিয়ে মাসে হাজার হাজার টাকা আপনি ইন্টারনেট থেকে আয় করে নিতে পারবেন। সুতরাং আর দেরি কেন।এখনি আপনার হাতে থাকা ফোন দিয়ে ইন্টারনেট দুনিয়া থেকে আপনি কামিয়ে নিন হাজার হাজার টাকা।

ভাল থাকবেন সুস্থ থাকবেন, ভাল লাগলে কমেন্ট করে জানাবেন/কারন একটা আর্টিকেল লিখতে অনেক সময় এর প্রয়োজন হয়/স্যার আপনাদের ভাল ভাল কিছু কমেন্টস আমাদের কারো উৎসাহ যোগায়/। (মমিন সাগর)

Related Posts

21 Comments

মন্তব্য করুন