হারনো ফোন খুজে নিন মাত্র ১ মিনিটে, সাথে সিকিউরিটি শক্তিশালী করে নিন।

সুরক্ষা এবং গোপনীয়তা উন্নত করতে Android এ সেরা সেটিংস কি হতে পারে? আমরা সবাই চাই আমাদের ফোনটি সুরক্ষিত থাকুক। তাহলে জেনে নিই কিভাবে সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করবেন।

আপনার অ্যান্ড্রয়েড ফোনে সুরক্ষা এবং গোপনীয়তা উন্নত করতে, আপনি ডিভাইস সেটিংসের মধ্যে এই ফাংশনগুলি ব্যবহার করতে পারেন।

আপনার অ্যান্ড্রয়েড ফোনের গোপনীয়তা এবং সুরক্ষা এমন একটি বিষয় যা নিয়ে সব ব্যবহারকারীরা উদ্বিগ্ন। বাস্তবতাটি হ’ল আমাদের ফোনের সেটিংসে ইতিমধ্যে আমাদের কাছে পর্যাপ্ত বিকল্প রয়েছে যা আমাদের সেই সুরক্ষা এবং গোপনীয়তা উন্নত করতে দেয়।

অনেকগুলি সেটিংস এবং বিকল্প রয়েছে যা ফোনে সক্রিয় করা উচিত, যাতে সুরক্ষা এবং গোপনীয়তা বাড়ানো যায় । এটি একটি সহজ পদ্ধতি যা 3rd party এর উপর নির্ভর করে না। কেবলমাত্র অ্যান্ড্রয়েডের সেটিংসের মধ্যে আমরা এই বিকল্পগুলি খুঁজে পেতে এবং এই দিকগুলি উন্নত করতে পারি।

১। গুগলের সাহায্যে আপনার ফোনটি খুঁজে নিন।
আপনার ফোনের গুগল একাউন্ট দিয়ে গুগলে লগইন করে রাখুন। যদি হারিয়ে যায় তাহলে –
যেকোন ডিভাইস অনুসন্ধান ওয়েবসাইটে যান । এবার আপনার গুগল অ্যাকাউন্টে লগইন করুন। আপনি যে ডিভাইসটি অনুসন্ধান করতে চান তা সিলেক্ট করুন এবার ফোনটি সন্ধান করুন। আপনার ফোন যেখানে থাকবে তা গুগল দেখিয়ে দিবে।

২। গুগল প্লে সিকিউরিটি

অ্যান্ড্রয়েডের সর্বাধিক গুরুত্বপূর্ণ সিকিউরিটির মধ্যে একটি হ’ল গুগল প্লে প্রোটেক্ট, যা আমরা প্লে স্টোর থেকে যে অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড করেছি সেগুলি এবং সেই সাথে আমরা ফোনে ইনস্টল করেছি এমন অ্যাপ্লিকেশনগুলির বিশ্লেষণের জন্য খুব গুরুত্বপুর্ণ একটি ফিচার।

এটির ফলে আপনার ফোনে কখনোই ভাইরাস ঢুকতে পারবে না।

৩। অ্যান্ড্রয়েডে অ্যাক্সেস ব্লক করুন

কাউকে বিনা অনুমতিতে আমাদের অ্যান্ড্রয়েড ফোনে প্রবেশ করা থেকে বিরত রাখা গুরুত্বপূর্ণ, এ কারণেই আমরা ডিভাইসের জন্য একটি আনলকিং পদ্ধতি ব্যবহার করি। এটি পিন বা পাসওয়ার্ড, আঙুলের ছাপ বা মুখের ছাপের সাহায্যে আনলক হতে পারে। এই সমস্ত পদ্ধতির প্রতিটিটির সুবিধাগুলি এবং অসুবিধা রয়েছে, যদিও এগুলি সকলেই আমাদের অনুমতি ব্যতীত কাউকে ডিভাইসে প্রবেশ করতে দেয় না। অতএব, গুরুত্বপূর্ণ বিষয়টি হ’ল আমরা একটি পদ্ধতি সেট করতে পারি, যা এই পদক্ষেপগুলি অনুসরণ করেই সম্ভব:

> ফোনের সেটিংস ওপেন করুন।
> Security
> বায়োমেট্রিক ডেটা বিভাগে বা ফোন লক সেটিংস এ ক্লিক করুন।
> আপনার মোবাইল অ্যাক্সেস করতে আপনি যে পদ্ধতিটি ব্যবহার করতে চান তা নির্বাচন করুন।
> আপনার আঙুলের ছাপ বা মুখ নিবন্ধ করুন বা একটি পিন বা পাসওয়ার্ড দিন।
> কনফার্ম।

৪। গুগল পারমিশন
অ্যাপ্লিকেশন পারমিশন পরিচালনা অ্যান্ড্রয়েডের প্রতিটি নতুন সংস্করণের সাথে উল্লেখযোগ্যভাবে উন্নতি করে চলেছে । আমরা ফোনে যে অ্যাপ্লিকেশনগুলি ইনস্টল করেছি সেগুলির কি অনুমতি রয়েছে তা যাচাই করা জরুরী , এগুলি নিশ্চিত করার জন্য যে তাদের সত্যিকারের কাজ করা দরকার। আমরা এই অনুমতিগুলি এইভাবে পরিচালনা করতে পারি:

১। সেটিংস এ যান।
২। অ্যাপ্লিকেশন বিভাগ প্রবেশ করুন।
৩। অ্যাপ্লিকেশন অনুমতিতে যান।
৪। অনুমতিগুলি চেক করুন।
কিছু ফোনে কিছুটা আলাদা হতে পারে নিয়মটি।

এভাবে আপনি আপনার ফোনের সিকিউরিটি নিয়ন্ত্রন ও উন্নত করতে পারবেন। আশা করি কাজে লাগবে।

Related Posts

15 Comments

মন্তব্য করুন