হ্যান ত্যান নেট অফার দেন, সাথে মেয়াদটাও বাড়াইয়া দিয়েন।

আসসালামু আলাইকুম প্রিয় গ্রাথোরবাসী,

নিশ্চয়ই সবাই গ্রাথোরের সাথে আছেন এবং ভালো আছেন ও সুরক্ষিত আছেন।

আজ এমন একটা বিষয় নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি যেটা আমার মতো হয়তো প্রত্যেক মোবাইল ইন্টারনেট ইউজাররাই ভাবছেন আর নীরবে সয়ে যাচ্ছেন।

বিষয়টি হলো, আমাদের দেশের মোবাইল অপারেটগুলোর ঘন ঘন মোবাইল এসএমএস ও তাদের লোক ঠকানো নিজের পকেট গরম করা অফারসমূহ। একদিকে যেমন তারা ফলাও করে প্রচার করছে যে তারা নিজেদের গ্রাহকদেরকে অতি চিপ রেটে ইন্টারনেট ও নেটওয়ার্ক সেবা দিয়ে যাচ্ছে অপরদিকে গ্রাহকদের অবস্থা ছাইড়া দে মা কাইন্দা বাঁচি।

আমাদের দেশের সহজ সরল অতি দরিদ্র মানুষদের নিয়ে চটিয়ে ব্যবসা করে যাওয়া গ্রামীনফোন, বাংলালিংক, রবি, এয়ারটেল ও আমাদের দেশের একমাত্র রাষ্ট্রীয় মোবাইল ফোন অপারেটর টেলিটক কেহই সত্যিকার অর্থে গ্রাহক নিয়ে ভাবছেনা।

আমাদের দেশের মতো স্বল্প আয়ের মানুষদের (উদাহরণস্বরুপ) ১১২ টাকায় ১২ থেকে ২০ জিবি পর্যন্ত ডেটা অফার দিচ্ছেন এটা সত্যিই বাহবা পাওয়ার মতো। কিন্তু সাথে দিচ্ছেন মাত্র ৭ দিনের মেয়াদ! যা ভাবতেই আকাশ ভেঙে মাথায় পড়ে।

তাদের দেয়া অফারগুলো অনেকটা এ রকম, ধরুন, আপনাকে ৫ টাকায় ৫ কেজি মুড়ি দিয়ে ১০ মিনিটে খাওয়ার অফারের মতো! বাংলাদেশের সকল মোবাইল অপারেটরের অফার অনেকটা এরকমই। যা আমরা বুঝতে পারি কিন্তু কিছুই করতে পারিনা। আফসোস।আর মিনিটে মিনিটে ঘন্টায় বিরক্তিকর এসএমএসতো আছেই!

আপনারা দেশের ও দেশের মানুষদের জন্য কতটা ভাবছেন সেটার প্রমানতো আমরা এই করোনা কালিন সময়েই হারে হারে বুঝতে পেরেছি। বছরের পর বছর জাতি চুষে চুষে খেয়েও আপনাদের খাওয়ার শেষ হয়নি লকডাউন সময়েও আপনারা পারেননি হতদরিদ্র মানুষদের জন্য কিছু করতে। পারেননি কম টাকায় একটু বেশি এমবি ও তার মেয়াদটাকে বাড়িয়ে দিতে।

দিলে আর কিছু না পান অন্তত কোটি বিপদগ্রস্ত মানুষের দোয়া পেতেন। ব্যবসাতো অনেক করেছেন রে ভাই, এইবার না কিছু দিনের জন্য হলেও এই মানুষগুলোর জন্য কিছু একটা করেন।

সবাই ভালো থাকেন। সবাই সবার জন্য দোয়া করেন।

আল্লাহ হাফেজ….

 

 

Related Posts

17 Comments

    1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন