১ মাসে ৪-৫ ইঞি লম্বা হন সহজেই

বন্ধুরা প্রায় সব মানুষই লম্বা হতে চান কিন্তুু সবাই তার নিজের ইচ্ছা মতো লম্বা হতে পারেনা। বর্তমান সময়ে বিয়ে বা চাকরি সবখানেই লম্বা পাত্র-পাত্রী চাই। আপনি যদি খুব সহজে মাত্র ১ মাসের মধ্যে লম্বা হতে চান তাহলে নিচে দেওয়া এই টিপসগুলো মেনে চলুন। আশা করি আপনি ১ মাসের মধ্যেই ৪-৫ ইঞি লম্বা হতে পারবেন।

লম্বা হওয়ার খাবার: বন্ধুরা দ্রুত ও সঠিকভাবে লম্বা হওয়ার জন্য কি কি খাওয়া দরকার এটা জানা খুবই জরুরি। যদি আপনি লম্বা হতে চান তাহলে ৩ টি খাবার অবশ্যই খাবেন।

১. দুধ দুধে রয়েছে প্রচুর প্রোটিন, ভিটামিন এ, ডি,এবং ক্যালসিয়াম যা আমাদের হাড়কে শক্ত ও মজবুত করে তোলে এবং আমাদের খুব দ্রুত লম্বা হতে সাহায্য করে থাকে।
২. ডিম ডিম এ আছে প্রচুর ভিটামিন, ক্যালসিয়াম,ফ্যাট,কার্বোহাইড্রেড,থায়মিন ইত্যাদি। ডিম আমাদের শরীরের মাংস পেশি গঠন করার সাথে সাথে শরীর লম্বা হতে ও সাহায্য করে।
৩. কলা বন্ধু কলাতে রয়েছে প্রচুর মিনারেল, ভিটামিন, পটাশিয়াম, ক্যালসিয়াম এগুলো আপনার শরীরকে ভেতর থেকে লম্বা হতে সাহায্য করবে তাই লম্বা হওয়ার জন্য অবশ্যই নিয়মিত কলা খাবেন।

লম্বা হওয়ার সহজ ব্যায়াম

লম্বা হওয়ার জন্য আপনাকে অবশ্যই ব্যায়াম করতে হবে। লম্বা হওয়ার জন্য অনেক ধরনের ব্যায়াম রয়েছে এগুলোর মধ্যে সবচেয়ে সহজ ব্যায়াম হলো দৌড়াদৌড়ি, হাটাহাটি, লাফালাফি ইত্যাদি।

লম্বা হওয়ার শেষ বয়স

ছেলেদের লম্বা হওয়ার শেষ বয়স হলো ২৫ বছর এবং মেয়েদের ১৮ তবে কিছুক্ষেত্রে এরপরে ও লম্বা হতে পারেন।

লম্বা হওয়ার সহজ টিপস

বন্ধুরা একদম সহজে যদি লম্বা হতে চান তাহলে নিয়মিত সুষম খাদ্য ও ব্যায়াম করবেন তাহলেই লম্বা হতে পারবেন।বেশি বেশি ব্যায়াম করার চেষ্টা করবেন আর ভালো ভালো খাবার খাওয়ার চেষ্টা করবেন।

লম্বা হওয়ার বৈজ্ঞানিক পদ্ধতি

বৈজ্ঞানিকভাবে লম্বা হওয়ার জন্য আপনি প্রতিদিন কমপক্ষে ৮ থেকে ১০ ঘন্টা ঘুমানোর চেষ্টা করবেন বিশেষ করে রাত্রিবেলায়। রাতে ঘুমানোর ফলে আমাদের শরীরে প্রচুর হিউম্যান গ্রোথ হরমোন রিলিজ হয় যা আমাদের শরীর লম্বা করতে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। বৈজ্ঞানিকভাবে লম্বা হতে আপনি আপনার বা হাতের বুড়ো আঙুল এর মাথায় হালকা করে টিপ দিবেন এভাবে প্রতিদিন কয়েকবার করে টিপবেন এতে আপনার শরীরে প্রচুর পরিমানে গ্রোথ হরমোন বৃদ্ধি পেয়ে আপনার শরীরকে লম্বা হতে সাহায্য করবে। আপনি যদি নিয়মিত সোজা হয়ে হাটাহাটি করতে পারেন এবং সবসময় মেরুদণ্ড সোজা রাখেন তাহলে আপনি খুব সহজেই লম্বা হবেন এটা বিভিন্ন বিজ্ঞানীদের দাবি পরিশেষে বলতে চাই লম্বা হতে অবশ্যই এগুলো করবেন।

লম্বা হওয়ার জন্য যা যা করবেন

আপনি যদি সত্যিই লম্বা হতে চান তাহলে আমার দেওয়া এই টিপস গুলো সঠিক ভাবে মেনে চলবেন দেখবেন আপনি লম্বা হতে পারবেন। এরপর ও যদি লম্বা না হন তাহলে বুঝে নিবেন আপনার লম্বা হওয়ার বয়স পার হয়ে গেছে সুতরাং আপনি আর লম্বা হতে পারবেন না তবে অনেক সময় বয়স পার হয়ে গেলে ও লম্বা হওয়া যায়।

Related Posts

18 Comments

  1. “রাতে ঘুমানোর ফলে আমাদের শরীরে প্রচুর হিউম্যান গ্রোথ হরমোন রিলিজ হয় যা আমাদের শরীর লম্বা করতে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।…….”

    সুন্দর পোস্ট।

মন্তব্য করুন