৭ম শ্রেণির বাংলা (পার্ট-৩, ৬ষ্ঠ সপ্তাহ) এ্যাসাইনমেন্টের সমাধান

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন? আশা করি ভালোই আছেন। মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ৬ সপ্তাহের পরিকল্পিত এ্যাসাইনমেন্ট প্রোগ্রামে  আজকে নিয়ে এলাম এই সপ্তাহে চলমান ৭ম শ্রেণির বাংলা (পার্ট-৩, ৬ষ্ঠ সপ্তাহ) এ্যাসাইনমেন্টের সমাধান। তাহলে শুরু করা যাক।

৭ম শ্রেণির বাংলা (পার্ট-৩, ৬ষ্ঠ সপ্তাহ) এ্যাসাইনমেন্ট

 

        

               শিরোনাম: আবেদন পত্র বা চিঠি

 

ধানমন্ডি, ঢাকা

ডিসেম্বর ০৫, ২০২০

প্রিয় নাফিসা/নাফিসা,

আশা করি তুমি ভালো আছো। তোমার বাসার সবাই কেমন আছে? আমি তেমন ভালো নেই। কারন আমার ভীষণ মন খারাপ। তুমি জানো যে বর্তমান বিশ্ব পরিস্থিতিতে সবাই করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছে। তেমনি আমার এক প্রিয় বন্ধু সাজিদ/সাজেদার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। আমরা একই সাথে প্রতিদিন খেলাধুলা করতাম। বিকেলে মাঠে ক্রিকেট, ফুটবলসহ আমরা আরও বিভিন্ন ধরনের খেলা খেলতাম। কিন্তু সাজিদ/সাজেদার করোনা হওয়ার কারণে এখন আর সাজিদ/সাজেদার সাথে খেলতে পারিনা। তাই মনটা ভীষণ খারাপ। আমরা সবাই সাবধানে থাকার চেষ্টা করছি। তোমরাও সাবধানে থেকো। বাহিরে বের হওয়ার সময় মুখে মাস্ক ব্যবহার করবে। আর খাওয়ার আগে সাবান দিয়ে হাত পরিষ্কার করবে। বাহিরে কোথাও গেলে অবশ্যই স্যানিটাইজার ব্যবহার করবে। বার বার সাবান দিয়ে হাত ধোব ।কারণ পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা ছাড়া এই ভাইরাস প্রতিরোধ করা সম্ভব হবে না। তাই পরিষ্কার থাকাটাই এই মুহূর্তে ভাইরাসের বিরুদ্ধে একমাত্র হাতিয়ার । তাছাড়া সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করবে। 

মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ৬ সপ্তাহের পরিকল্পিত এ্যাসাইনমেন্ট প্রোগ্রামে  আজকে দেখে নিলাম এই সপ্তাহে চলমান ৭ম শ্রেণির বাংলা (পার্ট-৩, ৬ষ্ঠ সপ্তাহ) এ্যাসাইনমেন্টের সমাধান। 

আজকের মত বিদায় নিচ্ছি। আঙ্কেল আন্টি কে আমার সালাম জানাবে এবং ছোটদের প্রতি রইল আদর ও ভালোবাসা। 

ইতি

মাহিন/মোহনা

 

             [……… স্ট্যাম্প………]

 

 

মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ৬ সপ্তাহের পরিকল্পিত এ্যাসাইনমেন্ট প্রোগ্রামে  আজকে দেখে নিলাম এই সপ্তাহে চলমান ৭ম শ্রেণির বাংলা (পার্ট-৩, ৬ষ্ঠ সপ্তাহ) এ্যাসাইনমেন্টের সমাধান। 

কোন সমস্যা হলে কমেন্ট করুন এবং  পরবর্তী এ্যাসাইনমেন্টগুলো পেতে আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ। 

 

আগের পোস্টটি পড়তে ক্লিক  করুন।

Related Posts

2 Comments

মন্তব্য করুন