Cheap price backlink from grathor: [email protected]
grathor-ads

ভিপিএন কি? iTop VPN কেন ব্যাবহার করবেন?

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই আশা করি সবাই ভালো আছেন আজকের আর্টিকেলে আমি আপনাদের সাথে পরিচয় করাতে যাচ্ছি একটি জনপ্রিয় ভিপিএন এর সাথে। সবার আগে একটি জিনিস নিয়ে আলোচনা করি সেটা হচ্ছে আমরা ভিপিএন কেন ব্যবহার করবো এবং ভিপিএন আসলে কি?

ভিপিএন কি?

VPN এর পুরো অর্থ হচ্ছে virtual private network – একটি সুরক্ষিত নেটওয়ার্ক কানেকশন। 

উদাহরণস্বরূপ: আমরা সবাই এই ইলেকট্রনিক্স ডিভাইস গুলো ব্যবহার করে থাকি যেমন ল্যাপটপ মোবাইল ইত্যাদি। আমরা সবাই জানি যে প্রত্যেকটি ডিভাইসের একটি আইপি থাকে। আর এই আইপি ব্যবহার করে যে কেউ আপনার লোকেশন মানে আপনি কোথায় বসে ইন্টারনেট ব্যবহার করতেছেন সেটা খুব সহজেই সনাক্ত করা সম্ভব। 

কিন্তু একটি প্রাইভেট কানেকশন কিংবা ভিপিএন যদি ব্যবহার করেন তাহলে আপনার অরিজিনাল আইপি সব সময় লুকানো থাকবে এবং তার পরিবর্তে একটি ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক এর আইভি প্রদর্শিত হবে। তারমানে আপনার লোকেশন বা অরিজিনাল আইপি কেউই জানতে পারবে না যার কারণে আপনার ল্যাপটপ কিংবা মোবাইল ডিভাইস এর প্রাইভেসি বা গোপনীয়তা ডাটা সুরক্ষিত রাখতে পারবেন।

ভিপিএন ব্যবহারে কয়েকটি সুবিধা

  • ভিপিএন ব্যবহার করলে আপনার ডাটা সম্পূর্ণ সুরক্ষিত থাকবে।
  • ভিপিএন ব্যবহার করা কালীন আপনার লোকেশন কেউই ধরতে পারবেনা।
  • ভিপিএন ব্যবহার করলে নেটওয়ার্ক স্পিড ভালো পাবেন।
  • বিভিন্ন ব্লক করা সাইট গুলোতে খুব সহজেই এক্সেস পেতে পারেন ভিপিএন ব্যবহার করার মাধ্যমে।
  • নিজের অরিজিনাল আইপি লুকানো থাকে বলে হ্যাকারদের নজরে পড়ার কোন ভয় নেই।

কেন ভালো ভিপিএন ব্যবহার করবেন?

ভিপিএন ব্যবহার করার আসল অর্থ হচ্ছে নিজের ডাটা এবং লোকেশন সুরক্ষায় রাখা। এখন আপনি যে কোম্পানির ভিপিএন ব্যবহার করছেন সে ইচ্ছে করলেই আপনার তথ্যগুলো বিক্রি করে দিতে পারে কারণ তার কাছে আপনার সব কিছু তথ্য থাকবে। সেই কোম্পানির জানবে আপনার অরিজিনাল লোকেশন কোথায়।

সেজন্য বিশ্বস্ত কোম্পানির ভিপিএন ব্যবহার করা ভালো। আপনারা iTop VPN ব্যবহার করতে পারেন। এটি আমি নিজে ব্যবহার করি। 2016 সাল থেকে আজ পর্যন্ত ভালো সার্ভিস দিয়ে আসতেছে। খুবই বিশ্বস্ত একটি কোম্পানি। আপনারা চোখ বন্ধ করে ব্যবহার করতে পারেন।

ভিপিএন কিভাবে ডাউনলোড করবেন?

নিচের লিংকগুলোতে গিয়ে আপনার ডিভাইস অনুযায়ী iTop VPN ভিপিএন ডাউনলোড করুন: 

Download vpn for PC

Download vpn for Mac

Download vpn for Android,

Download vpn for IOS.

কেন iTop VPN ব্যবহার করবেন?

এটির ফ্রি এবং প্রিমিয়াম আপনার ইচ্ছা অনুযায়ী ব্যবহার করতে পারবেন। যদি প্রিমিয়াম প্যাকেজ কিনে ব্যবহার করেন তাহলে সুপারফাস্ট হবে, আর ফ্রি ভার্সন যে খারাপ হবে আমি কিন্তু সেটাও বলিনি আপনারা উপরের লিংকগুলোতে গিয়ে ডাউনলোড করে একবার হলেও টেস্ট করে দেখতে পারেন।

এই ভিপিএন ব্যবহার করলে যেকোনো ধরনের কান্ট্রি ব্লক করা সাইট গুলোতে আপনি খুব সহজেই একসেপ্ট করতে পারবেন। সর্বোচ্চ সিকিউরিটি পাবেন। ইন্টারনেট স্পিড ভাল পাবেন। আনলিমিটেড ব্যান্ডউইথ।

বিশ্বের প্রত্যেকটি দেশের আইপি ব্যবহার করতে পারবেন। আমরা যারা ফ্রি ভিপিএন ব্যবহার করি আমরা কখনই গ্যারান্টি দিয়ে বলতে পারবো না যে আমাদের ডাটা সুরক্ষিত থাকে। কিন্তু যখন আমরা এই ভিপিএন টি ব্যবহার করব তখন 100 পার্সেন্ট নিশ্চিত দিয়ে বলা যায় যে আমাদের ডাটা সুরক্ষিত রয়েছে। কারণ এটি একটি হাই রেটিং ভিপিএন।

কোন কোন ডিভাইসে ব্যবহার করতে পারবেন?

এই ভিপিএনটি উইন্ডোজ, ম্যাক, আইওএস এবং অ্যান্ড্রয়েড ডিভাইসে আপনি ব্যবহার করতে পারবেন।

iTop VPN কিভাবে ব্যবহার করবেন?

উপরের দেওয়া ডাউনলোড লিঙ্ক থেকে প্রথমে আপনার ডিভাইস অনুযায়ী ডাউনলোড করে নিন। এরপর ইন্সটল করুন। তারপর একটি একাউন্ট করে ভিপিএন ব্যবহার করুন। নিচের স্ক্রীনশট গুলো পিসির জন্য।

উপসংহার:

এটি একটি বর্তমান সময়ের জনপ্রিয় ভিপিএন। আমি রিভিউ করলাম বলে আপনারা ব্যবহার করবেন তা নয়। আমি ব্যবহার করেছি তাই আমার ব্যক্তিগত মতামত দিয়েছি। ধন্যবাদ সবাইকে আর্টিকেলটি পড়ার জন্য।

Related Posts

9 Comments

  1. পুরো পোষ্টটা মনোযোগ দিয়ে পড়লাম। ভালো বুঝিয়ে লিখেছেন। আমার ভিপিএন সম্পর্কে ভালো জ্ঞান ছিল না। এখন জানতে অনেকটাই পারলাম। ধন্যবাদ

মন্তব্য করুন