Connect with us
★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

এন্ড্রয়েড টিপস

Youtube আয় করা গুরুত্বপূর্ণ সব তথ্য

Adittho Madak

Published

on

ইউটিউব হল একটি ভিডিও শেয়ারিং সাইট, যার মাধ্যমে যেকোন ইউজার নিজের ভিডিও আপলোড করতে পারে একইসাথে অন্যদের আপলোড করা ভিডিওগুলোও দেখতে পারে। এই সাইটটি ২০০৫ সালে প্রথম মুক্ত ওয়েবসাইট হিসেবে যাত্রা করে।ইউটিউবের শ্লোগান হল “broadcast yourself”..এটি বলতে বুঝিয়েছে যে, ইউটিউব সার্ভিস ডিজাইন করা হয়েছে
সাধারণ মানুষদের জন্য যারা নিজেদের তৈরি ভিডিওগুলো প্রকাশে আগ্রহী। অনেক কোম্পানী এবং প্রতিষ্ঠান তাদের প্রচার প্রচারণা ও ব্যবসার কাজে ইউটিউব ব্যবহার করে, যদিও ইউটিউবের ব্যবহারকারীদের মাধ্যে অপেশাদারদের সংখ্যাই বেশী। ইউটিউবের সুবিধা হল এতে আপলোড করার সাথে সাথে এসব ভিডিও অন্য ওয়েবসাইটেও আপলোড করা যায়, তবে হোস্ট করা হয় ইউটিউবের সার্ভার ব্যবহার করে।
ইউটিউবে পুরো বিশ্ব থেকে ভিডিও আপলোড করা হয়। এজন্য প্রায় সবধরণের যেমনঃ হোমমেড ভিডিও, পেশাদার-অপেশাদার, মজার ভিডিও এতে পাওয়া যায়। বর্তমান বিশ্বে ইউটিউব এর কারণে আজ যেকোন মানুষ কোন সাম্প্রতিক ঘটে যাওয়া ঘটনার সচিত্র বর্ননা যেমন পাচ্ছে, তেমনি বিভিন্ন বিষয়ে সহায়ক শিক্ষণীয় টিউটোরিয়াল কিংবা ঐতিহাসিক বিষয়েও বর্ননার মাধ্যমে জানতে পারছে। সর্বোপরি ইউটিউব অনেকটা সংবাদপত্র, টিভি এবং শিক্ষাপ্রতিষ্ঠানের ভূমিকা একইসাথে পালন করছে।

এ বিষয়টি নিয়ে লেখার আগে আমি অনেক বাংলা সাইট Research করে দেখেছি। বিভিন্ন জন তাদের সাইটে বিভিন্ন চাতুরীর কথা লিখেছেন যে, কিভাবে বাংলাদেশ হতে YouTube এর মাধ্যমে টাকা উপার্জন করতে হয়। আসলে YouTube এর মাধ্যমে এখনো বাংলাদেশ থেকে টাকা উপার্জন করা সম্ভব নয়। কারণ বাংলাদেশে এখনো YouTube Monetization সাপোর্ট দিচ্ছে না। সে জন্য যে যতই চাতুরীর কথা বলুক না কেন সাধারণ কোন Channel দিয়ে ইউটিউব থেকে টাকা উপার্জন করা অাদৌ সম্ভব নয়। তবে আপনি যদি আপনার YouTube Channel টিকে ভালমানের একটি Channel হিসেবে YouTube এর কাছে প্রমান করতে পারেন তাহলে YouTube আপনাকে তাদের নিজে থেকে Monitization এর জন্য অফার করবে। কেবল তখনই আপনি বাংলাদেশ থেকে YouTube এর মাধ্যমে অনলাইন হতে টাকা উপার্জন করতে পারবেন। তবে আপনি যে সব দেশ Monitization সাপর্ট করে সে দেশের লোকেশন সেট করে খুব সহজেই আপনার চ্যানেল কে Monitization করতে পারেন। এ ক্ষেত্রে ইন্ডিয়া, আমেরিকা বেষ্ট কান্ট্রি। আর এইটা আপনি চ্যানেল সেটিং থেকে খুব সহজেই করতে পারেন।YouTube Channel তৈরীঃ প্রথমেই আপনাকে Gmail ID এর মাধ্যমে একটি YouTube Channel তৈরী করে নিতে হবে। YouTube.Com এ গিয়ে Gmail ID এর মাধ্যমে Signup করলেই আপনার YouTube Channel তৈরী হয়ে যাবে।
YouTube Partner হওয়াঃ তারপর বামপাশের অপশন হতে My Channel এ ক্লিক করলে আপনার YouTube Channel টি দেখতে পাবেন। আপনার Channel টির নামের উপরে Video Manager নামে আরেকটি অপশন দেখতে পাবেন সেটিতে ক্লিক করুন। এখন বামপাশের Channel অপশনে ক্লিক করার পর ডানে অনেক অপশন দেখতে পাবেন। সেখানে আপনার নামের পাশে থাকা Partner হতে মোবাইল নাম্বার দিয়ে Partner Verified করতে হবে। Partner Verified না করলে আপনার ভিডিও গুলিকে Monetized করতে পারবেন না।
ভিডিও আপলোড করাঃ এখন আপনার ভিডিওটি আপলোড করুন। আপলোড হওয়ার পর ভিডিওটির নিচের দিকে Monetized অপশন দেখতে পাবেন। এখানে Monetize with ads অপশনে ঠিক চিহ্ন দিয়ে দিলেই আপনার ভিডিওটিতে এখন থেকে Google বিভিন্ন বিজ্ঞাপন দেখাবে। তবে সাবধান কোন প্রকার কপি করা ভিডিও আপলোড করবেন না। তাহলে ইউটিউব যে কোন সময় আপনার Monetized অপশন Disable করে দেবে।
AdSense এ Apply করাঃ এখন আপনাকে আপনার YouTube Channel এর মাধ্যমে Google AdSense এর জন্য আবেদন করতে হবে। এই AdSense এর মাধ্যমে আপনি টাকা উত্তোলন করবেন। এখন আবার বামপাশের Channel অপশন হতে Monetization অপশনে ক্লিক করে ডানপাশে Enable Monetization বাটন হতে Monetization একটিভ করে নিতে হবে। তারপর নিচের দিকে How Will Paid নামে আরেকটি অপশন পাবেন। সেখানে associate an AdSense account এ ক্লিক করে Next ক্লিক করে আপনার Gmail ID এর মাধ্যমে লগইন করে যাবতীয় তথ্য দিলেই আপনার AdSense Request চলে যাবে। এখন ২-৩ দিনের মধ্যে আপনার AdSense Approve এর মেইল আপনার ইনবক্সে চলে আসবে।

Place your ad code here

এন্ড্রয়েড টিপস

এবার স্কিনশর্ট নিলে যুক্ত হয়ে যাবে যেকোনো মোবাইলের ফ্রেম খুব সহজ উপায়ে

Sayem Ahmed

Published

on

হেলো বন্ধুরা আসা করি ভালো আছেন।আল্লাহর রহমতে আমিও ভাল আছি।এই করোনাকালে আমরা সবাই রীতিমতো বাড়িতে বসে রয়েছি ফলে আমরা সবাই গ্রাথরপ প্রতিনিয়ত কিছু নতুন পোস্ট নিয়ে হাজির হচ্ছি। তো আজকে আপনাদের মাঝে নিয়ে এলাম এমন একটি পোস্ট যা দিয়ে আপনি যেকোনো কিছুর স্কিনশর্ট নিলে স্কিনশর্ট এর সাথে যুক্ত হয়ে যাবে মোবাইল এর ফ্রেম।তো কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের এই পোস্টটি।

 


১.শুরুতে আপনারা গুগল প্লে-ষ্টোর এ যাবেন সেখান থেকে সার্চ করবেন Snapmod তারপর ডাউনলোড দিবেন এ্যাপটি ও প্রবপশ করবেন তারপর একটি ইন্ট্রো স্লাইড আসবে Skip করে নিবেন তারপর উপরের স্কিনশর্ট এর মতো করে Done লেখাটিতে ক্লিক করবেন।

Place your ad code here

২.এবার বামে ৩ডট এ ক্লিক করুন মেনু আসবে।


৩.মেনু থেকে Models এ ক্লিক করুন।


৪.এবার যেকোনো একটি ফোন সিলেক্ট করুন এখানে যেই ফোন সিলেক্ট করবেন ঐ ফোনের ডিসপ্লে অনুযায়ী আপনার স্কিনশর্টের ফ্রেম হবে।


৫.আমি X5 নামে মোবাইল সিলেক্ট ও ডাউনলোড করলাম।আপনি চাইলে যেকোনো মোবাইল ডাউনলোড দিতে পারেন একেক মোবাইলের ডিসপ্লে অনুযায়ী ফ্রেম যুক্ত হবে।


৬.এবার Look দিলে আপনি দেখতে পারবেন যে ফ্রেম টি কেমন হয়েছে।আমি X5 যেতুগুলো স্কিনশট দেখালাম সব X5 এর ডিসপ্লে অনুযায়ী ফ্রেম দিয়েছে।


৭.এবার আবার ৩ডট এ ক্লিক করুন  Advanced setting একটি অপশন আছে ক্লিক করে যান। সেখান থেকে Auto Generator অপশন Enable করে দিন।

আশা করছি টিউটোরিয়ালটি আপনাদের ভালো লেগেছে ভালো লাগলে অবশ্যই কমেন্ট করবেন কোথা কোন ভুল থাকলে মার্জিত ভাষায় ধরিয়ে দিবেন এবং অবশ্যই আপনাদের বন্ধু-বান্ধব এবং ফ্রেন্ড সার্কেলের মধ্যে শেয়ার করবেন যাতে তারা উপকৃত হতে পারে। আজকের মত এখানেই বিদায় ভাল থাকবেন সুস্থ থাকবেন খোদা হাফেয ইনশাল্লাহ পরবর্তীতে আবারও দেখা হচ্ছে।আর সবসময় গ্রথোরের সাথে থাকবেন।

Continue Reading

এন্ড্রয়েড টিপস

শিল্পিদের মতো গান বলা খুবই সহজ। গান বলবেন আপনি মিউজিক দিবে এটা। ছবি সহ দেখে নিন কিভাবে আপনি শিল্পিদের মতো গান গাইবে।

মুহাম্মাদ সজীব------

Published

on

আসসলামু আলাইকু

কেমন আছেন বন্দু-গন?? আসা করি আপনারা সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন।

##আমি আজ আপনাদের মাঝে একটি অসাধারন পোস্ট নিয়ে হাজির হলাম।
আমাদের মাঝে এমন অনোক লোক আছেন জারা গান শুনতে ভালোবাসেন, আবার অনেকে গান শুনতে শুনতে শ্বপ্ন দেখে ফেলেন। ভাবেন এই গানটি যদি আমি গাইতে পারতাম, কিন্তুুক আপনার এই স্বপ্ন কি কখনো সত্য হবে? হ্যা, বন্দু-গন আপনার দেখা এই স্বপ্নটি সত্য করার জন্য আজকে আমার এই পোস্টি লেখা হয়েছে।
আপনারা শিল্পির মতোন গান গাইতে পারবেন।
### তবে আপনারা জারা আমার পোস্ট-টি পরতেছেন তাদের বলে রাখি প্রত্যকটি কথা আপনারা মনোযোগী হয়ে পরবেন।

Place your ad code here

প্রথমে আপনারা শিল্পি হওয়ার জন্য যেই কাজগুলি করতে হবে।

#আপনি আপনার মোবাইল ফোন স্কিনে চলে আসবেন, অবশ্যই ইন্টারনেট কানেকশন করে রাখবেন।
এবার আপনার ফোনে থাকা প্লেস্টর এ চলে আসবেন, খোজ করবেন Starmekar app এপ্সটি এবং সেটি ডাউনলোড করে অপিন করে নিবেন।

#এবার আপনি চাইলে জিমেইল অথবা ফেসবুক একাউন্ট দিয়ে রেজিস্টার হতে পারবেন, তবে আমি বলবো আপনার জিমেইলের মাধ্যেমে রেজিস্টার হয়ে যেতে।

##এবার আপনি আপনার নাম, পার্সওয়াড দিয়ে ওকে দিয়ে দিন। আপনার স্বপ্ন শিল্পি হবার তাইনা??
এবার আপনি শিল্পিদের মতোন গান গাইতে হলে যেই কাজটি করতে হবে।।
#আপনি যেই গানটি গাইতে চান যেমন: তোর মনের পিন্জিরায়। এই গানটি আপনি গাইতে চান তাহলে এখানে, গানটি লিখে খোজ করবেন।

খোজ করার সাথে সাথে এখানে দেখতে পাবেন একটি গান অনেক অনেক লোকে গাইছে, তো আপনারা এই Sing এটার উপর
উপর ক্লিক করবেন এবার শুরু করুন সেখানে ক্লিক করুন এবার ১০০% না হওয়া পযন্ত অপেক্ষা করুন, মনে রাখবেন আপনার ইন্টারনেটের যতো নেট কানেকশন ভালো হবে তত আপনার কাজ করা সুবাধাজনক হবে।
১০০% হয়ে গেলে ওকে ক্লিক করুন।
এবার গানের সাথে সাথে আপনি তাল মিলিয়ে গান গাইতে থাকুন।
এর গান শেষ হবার পর ওকে তে ক্লিক করুন তাহলে আপনার গাওয়া গানটি সেভ করে নিন।
এখন আপনি মেনুতে গেলে আপনার গাওয়া গানটি দেখতে পাবেন।

আশা করি পোস্ট টি সবার ভালো লেগেছে। আপনাদের যদি কোন কিছু বুঝতে সমস্যা হয়, বা কোন কিছু জানার থাকে কমেন্ট করবেন। অবস্যই আমরা কমেন্টে আপনার করা প্রশ্নর উওর জানিয়ে দেওয়ার চেষ্টা করব।
এবং আপনারা কি রকম পোস্ট পেতে চান?
তা অবশ্যই কমেন্টে জানাবে।

আপনারা চাইলে আমাদের ফেসবুক গ্রোপে জয়েন্ট হতে পারেন। এখানে ক্লিক করুন

লেখক: মুহাম্মাদ সজিব/Love.com
তো বন্দু-গন আজকের মতো এই পযন্ত দেখা হবে পরবর্তি পোস্ট-তে। সেই পযন্ত সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন।
(আল্লাহ হফেজ)

Continue Reading

এন্ড্রয়েড টিপস

এবার মোবাইলে ইন্টারনেট চালান Bluetooth দিয়ে খুব সহজ উপায়ে

Sayem Ahmed

Published

on

হেলো বন্ধুরা আসা করি ভালো আছেন।আল্লাহর রহমতে আমিও ভাল আছি।এই করোনাকালে আমরা সবাই রীতিমতো বাড়িতে বসে রয়েছি ফলে আমরা সবাই গ্রাথরপ প্রতিনিয়ত কিছু নতুন পোস্ট নিয়ে হাজির হচ্ছি। তো আজকে আপনাদের মাঝে নিয়ে এলাম এমন একটি পোস্ট যা দিয়ে আপনি ওয়াইফাই কে Bluetooth দিয়ে শেয়ার করে ইন্টারনেট চালাতে।তো কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের এই পোস্টটি।

আমরা মূলত যেই মোবাইলে ওয়াইফাই বা ডাটা থাকবে সেই মোবাইলের ডাটা বা ওয়াইফাই থেকে ইন্টারনেট থেকে অন্য মোবাইলে ব্লুটুথ এর মাধ্যমে টানসফার করে  চালাতে পারব।আমি ওয়াইফাই দিয়ে দেখাচ্ছি আপনি চাইলে ডাটা দিয়েও দেখতে পারেন। তো কীভাবে বাকি কাজগুলো করবেন দেখে নিন।

Place your ad code here

১.শুরুতে চলে যান আপনার মোবাইলে থাকা সেটিংস এ সেখান থেকে More নামে যে অপশনটি দেখতে পাচ্ছেন ঠিক উপরের স্কিনসর্ট এর মতো করে ঐ অপশনে ক্লিক করুন।


২.এবার Tethering & Portable Hotspot নামে অপশনটিতে প্রবেশ করুন।


৩.Bluetooth Tethering অন করে দিন।


৪.এবার যেকোনো ডিভাইস এর সাথে আপনার ওয়াইফাই সুংযুক্ত ডিভাইস এর ব্লুটুথ টি কানেক্ট করুন ও ইন্টারনেট নামে অপশনটিতে টিক মার্ক করে দিন।আশা করি আপনারা যেকোনো ডিভাইসে ব্লুটুথ কানেক্ট করতে পারেন।


৫.দেখুন কোনো ডাটা কানেকশন বা ওয়াইফাই নাই খালি ব্লুটুথ অন রয়েছে।

৬.দেখুন ব্লুটুথ দিয়ে আমি ইউটিউব চালাচ্ছি আপনিও ঠিক একই নিয়ম মেনে ব্লুটুথ এর সাহায্য যেকোনো মোবাইলে ওয়াইফাই সংযোগ ছাড়াই ব্লুটুথ এর মাধ্যমে ইন্টারনেট  চালাতে পারবেন।

আশা করছি টিউটোরিয়ালটি আপনাদের ভালো লেগেছে ভালো লাগলে অবশ্যই কমেন্ট করবেন কোথা কোন ভুল থাকলে মার্জিত ভাষায় ধরিয়ে দিবেন এবং অবশ্যই আপনাদের বন্ধু-বান্ধব এবং ফ্রেন্ড সার্কেলের মধ্যে শেয়ার করবেন যাতে তারা উপকৃত হতে পারে। আজকের মত এখানেই বিদায় ভাল থাকবেন সুস্থ থাকবেন খোদা হাফেয ইনশাল্লাহ পরবর্তীতে আবারও দেখা হচ্ছে।আর সবসময় গ্রথোরের সাথে থাকবেন।

Continue Reading






গ্রাথোর ফোরাম পোস্ট