আমার দেখা সেরা ৫টি ওয়েবসাইট যা দৈনিন্দন জীবনের জন্য খুব দরকারী

ইন্টারনেট বিশ্বে কোটি কোটি ওয়েবসাইট রয়েছে। এরই মধ্যে, আজ আমি আপনাদের কয়েকটি আকর্ষণীয় ওয়েবসাইটের সাথে পরিচয় করিয়ে দেব। কিছু ওয়েবসাইট খুব মজার আবার কিছু ওয়েবসাইট খুব দরকারী। সুতরাং আসুন বেশি কথা না বলে শুরু করি।

১) VirusTotal: ওয়েবসাইটটি আসলে গুগলের অন্তর্গত। আপনি যদি এই ওয়েবসাইটে কোনও ফাইল বা পেজের লিঙ্ক সংযোজন করেন, তবে প্রায় সমস্ত ভাইরাস স্ক্যানার সফ্টওয়্যার দিয়ে স্বয়ংক্রিয়ভাবে স্ক্যান করে দিবে এই ওয়েবসাইট। এমনকি ফিশিং সাইটগুলি সনাক্ত করতে পারে এই সাইট

লিঙ্ক: https://link.grathor.com/kP



২) Windows 93: এটি আসলে একটি মজার ওয়েবসাইট, যেখানে আপনি উইন্ডোজ ৯৩ ব্যবহার করতে পারেন ঠিক সেই সময়ের অপারেটিং সিস্টেমের মতোই। এছাড়া সেই সময়ের কয়েকটি ডিফল্ট গেমস রয়েছে এই সাইটে।

লিঙ্ক: https://link.grathor.com/kO

৩) Have I Been Pawned: এই ওয়েবসাইট টি আমরা যারা অনলাইন মিডিয়ায় আছি, তাদের জন্য খুব দরকারী ও প্রয়োজনীয়। আপনি যদি এই ওয়েবসাইটে আপনার ইমেল এড্রেস প্রবেশ করেন তবে এটি আপনাকে স্বয়ংক্রিয় ভাবে বলবে যে আপনার পাসওয়ার্ড অন্য কোথাও ব্যবহার করা হচ্ছে কি না অথবা এটি কতটা ঝুঁকি-মুক্ত। তাই পাসওয়ার্ড সেট করার আগে এই ওয়েবসাইট ব্যবহার করে স্ট্রং পাসওয়ার্ড নির্বাচন করুন।

লিঙ্ক: https://link.grathor.com/kN

৪) Down For Everyone or Just Me: আপনি যদি কোনও ওয়েবসাইট অ্যাক্সেস তথা প্রবেশ করতে না পারেন তবে আপনি এটি এখানে পরীক্ষা করতে পারেন ওয়েবসাইট টি সবার জন্য ডাউন আছে কি না। আপনি যদি এখানে ওয়েবসাইটের ইউআরএলটি প্রবেশ করেন তবে এটি আপনাকে বলবে যে সাইটটি ডাউন আছে বা কেবল আপনার সমস্যা।

লিঙ্ক: https://link.grathor.com/kM

৫) opening the book: এই সাইটটি মূলত বই প্রেমীদের জন্য। তবে আপনি যদি নতুন বই পড়া শুরু করতে চান বা আগ্রহ থাকে তবে আপনি এই সাইটটি ভিজিট করতে পারেন। এখানে প্রচুর পরিমাণে ক্যাটাগরি ও সাব-ক্যাটেগরি রয়েছে। আপনার ইচ্ছামতো, ক্যাটাগরি সেলেক্ট ও সেট আপ করার সাথে সাথে আপনার কাঙ্ক্ষিত বই বেরিয়ে আসবে। এখানে যে সিস্টেম টা আমার কাছে বেশ ভালো লেগেছে তা হলো বিভাগ সিস্টেম। এর মাধ্যমে আপনি নিজের পছন্দমতো যেকোনো বই খুজে বের করে পড়তে পারেন।

লিঙ্ক: https://link.grathor.com/kL

আজ এই পর্যন্ত। সবাই সুস্থ থাকবেন ও নিয়মিত ঘরের বাইরে গেলে মাস্ক পড়ুন। এর মধ্যে আমরা প্রতিদিন দিয়ে যাব নিত্য নতুন টিউটোরিয়াল।