ইংরেজি শিখিয়ে ঘরে বসে আয়। প্রতি ঘন্টা টিউশনে ১৫ ডলার!

ইংরেজী শিখিয়ে ঘরে বসে আয়ঃ

আপনি কি জানেন আপনি চাইলে ছোটো ছেলে মেয়েদের অনলাইনে ইংরেজী শিখিয়ে ভালো করতে পারবেন? 

VIPKID হলো এমন একটি কোম্পানি যেটি ঘরে বসে ইংরেজী শিখানোর উপর টাকা প্রদান করে। এখানে আপনি নিজস্ব সিডিউল ও রুটিন তৈরি করে প্রতি ঘন্টায় ১৮-২১ ডলার আয় করতে পারবেন ইংরেজী টিউশন দিয়ে। বেশিরভাগে শিক্ষকেরা এখানে ১০০০ ডলার আয় করে শুধুমাত্র অনলাইমনে ইংরেজি শিখিয়ে! 

বর্তমানে এই সাইটটিয়া টিচার খুজছে। 

 

VIPKID’s টিচার হতে যেসকল যোগ্যতা লাগবেঃ যিনি এখানে এপ্লিকেশন করবেন তার যেকোনো বিষয়ে একটি Undergraduate Degree অবশ্যই থাকতে হবে।যেকেউ অর্থাত প্রফেশনাল শিক্ষক বা নন প্রফেশনাল শিক্ষক এখানে এপ্লাই করতে পারবেন। কিছু টিচিং অভিজ্ঞতা লাগবে। যেমনঃ মনিটরিং,শিক্ষা দেয়ার অভিজ্ঞতা, কোচিং ইত্যাদি। এখানে আপনার একটি কম্পিউটার, ইন্টারনেট, পাঠ পরিকল্পনা এবং কোর্স ম্যাটেরিয়াল এর প্রয়োজন হবে। যাবতীয় কোর্স দেয়ার জন্য ভালো ভিডিও পাব্লিস এবং ভালো করে টপিক্স বুঝিয়ে দেয়ার সক্ষমতা অর্জন করা উচিত। এখানে পেপালে সরাসরি পেমেন্ট দেয়া হয়।  

 

এই সাইটে রেজিস্ট্রেশন করা খুবই সহজ এবং আপনাকে এপ্লাই করতে হবে। এর পরবর্তীতে আছে এই সাইটে কিভাবে আপনি জয়েন দিবেন। সেটি গুগলে VIPKID registration লিখে সার্চ দিলে সরাসরি রেজিস্ট্রেশন করতে পারবেন। রেজিঃ করতে m.vipkid.com এ লিংকে যান। তবে এপ্লাই করতে হবে। এখানে আপনি ইংলিশ টিউটর এর মাধ্যমে আয় করতে পারবেন। 

 

টিপস: এখানে বিভিন্ন ধরনের বয়সী শিশুদের ইংলিশ শিক্ষা দেওয়ার ব্যাপারে নিজস্ব নোটিশ আছে। সেখান থেকে যদি কম বয়সীদের ইংরেজি শিক্ষা দেওয়ার ব্যাপারে আগ্রহী হয়ে থাকেন তাহলে অবশ্যই সেইদিকে আপনাকে ফিলাপ করতে হবে। আবার অনেকেই আছেন যারা ইংরেজি প্রফেশনালি শেখার জন্য এই সাইটে আসেন। কারণ এটি একটি বৃহৎ ইংলিশ লার্নিং সাইট। ইংরেজি শেখার জন্য তারা প্রফেশনালি আসেন এবং আপনাদের অনেকের ইংলিশ শেখাবেন তাদেরকে অনেক বড় কর্তব্য চলে আসে। ভালোভাবে লেসন সম্পূর্ণ রাখার জন্য।

👉গড় আয়⇒ ১৮-২১ ডলার/প্রতি ঘন্টা টিউশন।

মূলকথা হলো এখানে আয় করার জন্য দরকার অভিজ্ঞতা। অভিজ্ঞতা যত বেশি হবে আপনার আয়ের পরিমাণ তত বেশি হবে। নিজস্ব প্রোফাইল আপনার অভিজ্ঞতা কে বহন করবে। সেই প্রোফাইল কে কেন্দ্র করে আপনার নিজস্ব স্টুডেন্ট এর পরিমাণ বাড়বে। এবং আপনার কোর্সের ভিউ এবং আপনার যে সকল কোর্স থাকবে সেগুলো টাকা ইনভেস্ট করে সকলে দেখবে এবং উপকৃত হবে। এ বিষয়ে কাজে লাগিয়ে এখানে ঠিকমতো টপিক ও কোর্স দিতে হবে। আর বিভিন্ন ইংরেজী খুঁটিনাটি বিষয়গুলো তুলে ধরতে হবে, প্রমিত ইংরেজি বলতে যাতে কোনো সমস্যা না হয়। আর পাশাপাশি বিভিন্ন ভিনদেশী লোকেরা ইংরেজী ব্যবহার করতে পারে সেই মোতাবেক এখানে কোর্স কমপ্লিট করতে হয়।

অবশ্যই দেখবেন:

১/ বাংলাদেশ থেকে ভেরিফাইড পে পাল একাউন্ট তৈরি করুন। 

২/মাত্র ১ সপ্তাহে নিন ১৫ ডলারের গুগল প্লে গিফট কার্ড একদম ফ্রীতে।

৩/অনলাইন আয়ের কতগুলো বেস্ট বাংলাদেশী সাইট।জেনে নিন।

Related Posts

12 Comments

মন্তব্য করুন