ওয়ার্ডপ্রেস সম্পর্কে কিছু প্রারম্ভিক আলোচনা….

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ,

আমাদের প্রায়ই জিজ্ঞাসা করা অনেক প্রশ্নের মধ্যে একটি কমন প্রশ্ন হলোঃ আমরা কেন আমি ওয়ার্ডপ্রেস ব্যবহার করব? আমাদের পুরানো সাইট কি যথেষ্ট ভাল নয়? কেন অন্য প্ল্যাটফর্ম থেকে আমাদের ওয়ার্ডপ্রেসে স্যুইচ করা দরকার? আপনি যদি এই প্রশ্নগুলি জিজ্ঞাসা করেন তবে আপনার জন্য সঠিক উত্তর জানার জন্য আজকের পোষ্টটি পড়ুন। এই পোস্টে আমি আপনার ওয়ার্ডপ্রেস ব্যবহার করা উচিত কেন তার গুরুত্বপূর্ণ কারণগুলি শেয়ার করব।

WordPress.org সম্পর্কে কথা বলতে গেলে বলতে হয় এটি একটি স্ব-হোস্টেড ওয়ার্ডপ্রেস হিসাবে পরিচিত। দয়া করে, wordpress.com এর সাথে মিলিয়ে এটাকে বিভ্রান্ত করবেন না। এটি একটি হোস্টিং পরিষেবা। আরও বিস্তারিত তথ্যের জন্য, WordPress.org বনাম wordpress.com এর মধ্যে পার্থক্য জনিত পোস্ট পরে নিয়ে আসবো। সেটাতে তখন তুলনা দেখে নিবেন।

ওয়ার্ডপ্রেস সম্পর্কে সর্বাধিক প্রচলিত কিছু ভুল ধারণা রয়েছে। এটি কেবল একটি ব্লগিং প্ল্যাটফর্ম।

ওয়ার্ডপ্রেস একটি ব্লগিং প্লাটফর্ম  হিসাবে ব্যবহৃত হয়। এটি কয়েক বছর ধরে একটি শক্তিশালী ওয়েবসাইট নির্মাতা এবং একটি শক্তিশালী কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেমের (সিএমএস) রূপান্তরিত হয়ে আসছে।

ওয়ার্ডপ্রেস সম্পর্কে নির্বাচিত সেরা অংশটি হল, এটি ব্যবহার করা সহজ এবং বিভিন্ন ধরণের ওয়েবসাইট তৈরির জন্য যথেষ্ট নমনীয়। ওয়ার্ডপ্রেস জনপ্রিয়তার এত বেশি বেড়ে যাওয়ার মূল কারণ হলো সাম্প্রতিক জরিপ অনুসারে, ওয়ার্ডপ্রেস ইন্টারনেটে সমস্ত ওয়েবসাইটের ৩২ ভাগ ক্ষমতা রাখে।

এটির শক্তিশালী বৈশিষ্ট্যগুলির কারণে শীর্ষ ব্র্যান্ডগুলির অনেকগুলি টাইম ম্যাগাজিন, ফেসবুক, দ্য নিউ ইয়র্ক, সনি, ডিজনি, টার্গেট, দ্য নিউ ইয়র্ক টাইমস এবং আরও অনেক কিছু সহ তাদের ওয়েবসাইটগুলিকে আরও বেশি ক্ষমতায়ন করার জন্য ওয়ার্ডপ্রেস ব্যবহার করে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে আপনার ওয়ার্ডপ্রেস ব্যবহার করা উচিত কারন এটি অধিকতর সহজ ও এর দ্বারা অনলাইনের অনেকগুলো কাজ অতি সহজে সম্পাদন করা যায়।

পরবর্তী পোস্ট শীঘ্রই আসবে। সবাই ভালো থাকবেন।

Related Posts

18 Comments

মন্তব্য করুন