গুগল এডসেন্স এর সেরা ৬টি বিকল্প এড নেটওয়ার্ক

আপনার ওয়েবসাইট থেকে আয় করার জন্য সেরা Google AdSense বিকল্প খুঁজছেন? যদিও AdSense এর ডিসপ্লে বিজ্ঞাপন গুলো অবশ্যই সবচেয়ে ভালো, এবং এটির একমাত্র বিকল্প খুঁজে পাওয়া সম্ভব নয়। প্রতিটা Blogger এ প্রথম পছন্দ থাকে Adsense কিন্তু অনেক সময় Adsense approval পাওয়াটা কঠিন হয়ে পড়ে নতুনদের জন্য। এছাড়া Adsense এর নীতিমালা বেশি এবং কঠিন হওয়ায় সকল ওয়েবসাইটে Adsense বিজ্ঞাপন প্রদর্শন করে না। এক্ষেত্রে এডসেন্স এর বিকল্প খোঁজ অনেক জরুরী হয়ে পড়ে পাবলিশারের জন্য। চলুন শুরু করা যাক গুগল এডসেন্স এর সেরা ৬টি বিকল্প এড নেটওয়ার্ক সম্পর্কে যাতে আপনি উপার্জন শুরু করতে পারেন।

গুগল এডসেন্স এর সেরা ৬টি বিকল্প এড নেটওয়ার্ক

1. Media.net

Media.net এই তালিকায় সবচেয়ে জনপ্রিয় অ্যাডসেন্স বিকল্প, কারণ এটি Yahoo/Bing-এর এর নিজস্ব এড নেটওয়ার্ক। এটি আপনার সাইটের প্রতিটি পৃষ্ঠার বিষয়বস্তুর উপর ভিত্তি করে প্রাসঙ্গিক বিজ্ঞাপন পরিবেশন করবে, যার মধ্যে text এবং display ads উভয়ই রয়েছে। এডসেন্স এর মতো এখানেও আপনি নিজেই ইচ্ছা মতো বিভিন্ন সাইজের এড ব্যানার তৈরি করতে পারবেন। Media.net-এ সর্বনিম্ন পে-আউট হল $100 ডলার, যা এই তালিকার অন্যান্য AdSense বিকল্পগুলির থেকে একটু বেশি৷

2. PropellerAds

PropelerAds আপনি কোন ঝামেলা ছাড়াই খুব সহজেই যেকোন ওয়েবসাইট মনিটাজেশন করাতে পারবেন এখানে। PropelerAds এ আপনি বিভিন্ন ধরনের এড পেয়ে যাবেন। যেমন:
1. পপ এডস
2. পুস নোটিফিকেশন
3. ব্যানার এডস
4. মেসেজ এডস ইত্যাদি।
PropelerAds এর মিনিমাম পে আউট $5 ডলার, যা পে আউট রিকোয়েস্ট এর 7 দিনের মধ্যে প্রদান করা হয়। এখান থেকে আপনি পেপাল ও ব্যাংকের মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন।

Infolinks হল প্রাথমিকভাবে টেক্সট ভিত্তিক বিজ্ঞাপন প্ল্যাটফর্ম যা আপনার ওয়েবসাইটের ব্যবহারকারীর অভিজ্ঞতা নষ্ট না করে বিজ্ঞাপন থেকে অর্থ উপার্জন করতে সহায়তা করে। এখানে আপনি একাধিক ধরনের এড পেয়ে যাবেন। যেমন:
1. ইনফোল্ড
2. ইনস্ক্রিন
3. লিখিতরুপে
4. অনুচ্ছেদ
5. ফ্রেমে
6. ইনট্যাগ
Infolinks-এ সর্বনিম্ন পেআউট হল $50 ডলার। যা পেপ্যাল, ওয়্যার এর মধ্যে নিতে পারবেন।

4. Taboola

Taboola একটা জনপ্রিয় টেক্সট ভিত্তিক বিজ্ঞাপন প্ল্যাটফর্ম। এটাকে চাইলে আপনি Adsense এর সাথেও প্রদর্শন করাতে পারবেন।আপনারা হয়তো অনেকেই Taboola এড দেখেছেন, বিশেষ করে নিউজ পেপার সাইট গুলোতে। এখানে ক্লিকবেইটি-স্টাইলের বিজ্ঞাপন বেশি দেখা যায়।
আপনি যদি আপনার সাইটে ক্লিকবাইটের এড দেখাতে চান তবে টাবোলা অবশ্যই একটি কার্যকর Adsense বিকল্প হতে পারে আপনার জন্য। তবে এখানে মনিটাজেশন পাওয়ার জন্য প্রতিমাসে কমপক্ষে 500,000 পৃষ্ঠা ভিউ থাকতে হবে ওয়েবসাইটে।

5. Popads

Popads হচ্ছে জনপ্রিয় পপ বিজ্ঞাপন প্রদর্শনকারী এড নেটওয়ার্ক। এখানে আপনি যেকোন ওয়েবসাইট খুব সহজেই মনিটাজেশন করিয়ে নিতে পারবেন। Popads শুধু মাত্র popunder টাইপ এড প্রদর্শন করে। মিনিমাম পে আউট $5 ডলার। পেমেন্ট পেপাল, বিটকয়েন এবং ব্যাংক এর মাধ্যমে নিতে পারবেন।

6. A-Ads

A-Ads হলো বর্তমান text এবং display ads প্রদর্শন কারী জনপ্রিয় একটা এড নেটওয়ার্ক। এখানে শুধু মাত্র ব্যানার এড দেওয়া হয়। A-Ads এ ভেরিফিকেশন এর কোন প্রয়োজন নেই। আপনি একাউন্ট করে ওয়েবসাইট এড করে সাথে সাথে ওয়েবসাইটে বিজ্ঞাপন দেখাতে পারবে। মিনিমাম পে আউট 0.00001 BTC. পেমেন্ট শুধু মাত্র বিটকয়েনের মাধ্যমে দেওয়া হয়।

Related Posts

14 Comments

মন্তব্য করুন