জানা-অজানা প্রশ্নউত্তর পর্ব (১৫)

১=মেয়েদের সব ধরনের লিপস্টিক এ প্রায় মাছের আঁশ ব্যবহার করা হয় ব্যবহার করা হযয় ( তাহলে মেয়েরা কি এই আঁশ ব্যবহার করে)।।

২= আপনি কি জানেন আইসক্রিম কত আগে তৈরি করা হয়েছিল, এই আইসক্রিম তৈরি করা হয়েছিল খ্রিস্টাব্দের আগে অর্থাৎ 2000 বছর পূর্বে চিনে।।

৩= আপনার বয়স যদি 18 বেশি হয়ে থাকে আর আপনার শরীরের ওজন যদি পঞ্চাশ বা তার বেশি হয়ে থাকে তাহলে আপনি রক্তদান করতে পারবেন।।

৪= আপনি কি জানেন একটি মাছির গড় আয়ু কত দিন একটি মাছির গড় আয়ু মাত্র 17 দিন অর্থাৎ যে 17 দিন বেঁচে থাকে।।

৫= জেনে অবাক হবেন যে ভারতে বিশ্বের যে কোন দেশে থেকেই সবথেকে বেশি পোস্ট অফিস রয়েছে অর্থাৎ প্রতি মোড়ে মোড়ে আপনি প্রায় এই পোস্ট অফিস পাবেন।।

৬= বিশ্বের ভিতরে সুইজারল্যান্ডের মানুষরাই সবথেকে বেশি চকলেট খেয়ে থাকে সেটা জানেন কি, তারা বছরে অর্থাৎ গড়ে প্রায় 1 জন করে 10 কেজির মতো চকলেট খেয়ে থাকে( আমিও চকলেট খেতে খুবই ভালোবাসি আমার প্রিয় চকলেট অ্যাল্পেনলিবে)।।

৭= আফ্রিকায় সবথেকে ভয়ঙ্কর ভয়ঙ্কর জঙ্গল রয়েছে যেখানে নানারকম হিংস্র জানোয়ার রয়েছে কিন্তু এখানে সবথেকে ভয়ঙ্কর প্রাণী হল জলহস্তী কারণ এর জন্যই বছরে প্রায় অনেক মানুষ মারা যায়।।:

৮= শুধুমাত্র অস্ট্রেলিয়া এমন একটি দেশ যেখানে বাচ্চারা কোন রকম কোন দোকান থেকে তারা সিগারেট কিনতে পারবে না। এটা তাদের জন্য নিষিদ্ধ তবে বাচ্চারা প্রকাশ্য সিগারেট খেতে পারবে এতে তাদের জন্য কোনো বাধা নেই।।

৯= মানুষের নখ বৃদ্ধির বিষয় নিয়ে অর্থাৎ মানুষের মধ্যমা আংগুল মধ্যমা আঙ্গুল বলতে মাঝখানে যে আঙুলটা থাকে ওই আঙুলটা সবথেকে বেশি বৃদ্ধি হয় আর বুড়ো আঙুলটা সবথেকে কম বৃদ্ধি হতে থাকে আপনি একটু দেখতে পারেন।।।

১০= আপনি শুনে বেশি আশ্চর্য হবেন যে একটা প্রজাপতির বারোশো মতো প্রায় চোখ থাকে সঠিক এটা আমি জানিনা কিন্তু বিজ্ঞান এটা বলে।।

১১= আমার আপনার অর্থাৎ জাদের গ্রামের বাড়ি রয়েছে তাদের বাড়িতে প্রায় সুপারি গাছ রয়েছে এই সুপারি গাছের গুড়ি বা কান্ড আপনি হয়তো জানেন না স্টিল এর থেকেও বেশি শক্তিশালী

১২= আফ্রিকাতে এক ধরনের মাসি পাওয়া যায় তার নাম হলো সীসার এটা প্রায় 17 বছরের মতো ঘুমিয়ে কাটায় এবং ঘুম ভাঙার পর তারা বাচ্চা প্রসব করে মারা যায়।।

১৩= আপনি হয়তো জানেন না একটি মানব শরীরের সবথেকে বেশি তথ্য বহন করে তার আঙ্গুলের ছাপ সেইজন্য বেশিরভাগ কাজই আঙ্গুলের ছাপ ব্যবহার করা হয়ে থাকে।।

১৪= আপনি কি জানেন নীল রং চোখের জন্য সব থেকে উপকারী এবং ভালো তাই ফেসবুকসহ বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় নীল কালার বেশি ব্যবহার করা হয়ে থাকে।।

১৫= আন্টার্টিকা মহাদেশের একটি মোটা বরফের পাথর’ রয়েছে এই পাথর বরফের দূরত্ব কত আপনি জানেন প্রায় তিন মাইলের মত তাহলে বুঝতে পারছেন কত বড় হতে পারে।।

আশা করছি আজকের এই পোস্টটি আপনাদের অনেক অনেক বেশি ভালো লাগবে আর কার কেমন লেগেছে এই পোস্ট গুলো আপনাদের মূল্যবান মতামতের মাধ্যমে জানিয়ে দিন নিচের কমেন্ট বক্সে আর যদি আমার অজানা বিষয় জানতে চান সেটাও বলে দিন কমেন্ট বক্সে তাহলে আপনাদের জন্য এমন আরও অনেকগুলো আধ্যাত্মিক প্রশ্ন নিয়ে হাজির হব পরবর্তী পোস্টে

ভালো থাকবেন সুস্থ থাকবেন

খোদা হাফেজ!

Related Posts

21 Comments

মন্তব্য করুন