প্রশ্ন-উত্তর করে বিকাশে টাকা নিন। বাংলাদেশি QNA সাইট থেকে টাকা আয় করুন বিকাশে। ১০ টাকা হলেই মোবাইল রিচার্জ।

ছোটোবেলা থেকে আমাদের মাথায় নানা ধরনের প্রশ্ন ঘুরাঘুরি করে, এখন সে প্রশ্নগুলো কোন একটি ওয়েবসাইটে যদি আমি বলি এবং তার মাধ্যমে যদি টাকা আয় করা আদৌ সম্ভব হয় তাহলে কেমন হবে বলুন তো? এখন আধুনিক যুগে প্রশ্ন-উত্তর দিয়ে টাকা আয় করা সম্ভব।যদি আপনি কোন একটি সাইট খুঁজতে চান যেখানে প্রশ্ন লিখে অথবা উত্তর দিয়ে টাকা আয় করা যায় তাহলে আমি আপনাদেরকে একটি বাংলাদেশী সাইট শেয়ার করতে যাচ্ছি। যার মাধ্যমে যেখানে আপনি প্রশ্ন করে ও উত্তর দিয়ে টাকা আয় করতে পারবেন। এবং এর অ্যামাউন্ট যদিও কম কিন্তু তারপরে ভালো মানের টাকাই আয় করতে পারবেন। 

 

আসলে মূল বিষয় হলো এসব সাইটে আপনার জ্ঞানের পরিধি বৃদ্ধি পাবে। বিভিন্ন প্রশ্ন লিখে আপনার কৌতুহল যেভাবে ঠিক মেটাবেন, একইভাবে বিভিন্ন প্রশ্নের উত্তর জেনে উপকৃত হতে পারবেন। যা আপনার ভবিষ্যতে অত্যন্ত দরকার। সে প্রশ্নের উত্তর দিয়ে যদি আয় করা যায়, তাহলে তো কোন কথাই নেই। তাহলে চলুন দেরী না করে আমরা শুরু করি।

 

সাইটঃ প্রশ্ন-উত্তর সাইটটির নাম হল BDhelper24। এটি হয়তো এখন অনেক জনপ্রিয় কেননা মানুষ এখানে প্রশ্ন উত্তর করার পরিধি অনেক বাড়িয়ে দিয়েছে। এখানে নিয়মিত প্রশ্ন-উত্তর পর্ব আছে। চাইলে এখানে যে কেউ প্রশ্ন করতে পারে আবার যে কেউ তার উত্তর দিতে পারে। এবং তার মাধ্যমে আয় করার একটা ব্যবস্থা গড়ে উঠেছে। এখন অনেকে প্রশ্ন করতে পারেন, সাইটে রেজিস্ট্রেশন করতে নিচে Registration বাটনে ক্লিক করেনঃ

 

 

এটি কি আসলে ভুয়া? 

আসলে এটি কোন ভুয়া বা ফেক সাইট না, এটা সম্পূর্ণ লেজিট এবং রিয়াল। এখানে আপনি 100 ভাগ পেমেন্ট পাবেন, তাও বিকাশে। 

 

এখানে তারা টাকা দিবে কিভাবে?  আপনাকে টাকা প্রদান করা হবে গুগল এডসেন্সের মাধ্যমে। যে অ্যাডগুলো তারা প্রদর্শন করে তা থেকে প্রাপ্ত একটা অংশ আপনাদের মাঝে বিতরণ করা হবে উইথড্র হিসেবে। এখানে গুগল এডসেন্সের সমর্থন আছে। কাজেই আপনার এখানে টাকা নিতে পারবেন।

এটি বাংলাদেশের শীর্ষ 10 প্রশ্ন-উত্তর ওয়েবসাইটের মধ্যে নেই, এর কারণ হচ্ছে অন্যসব ওয়েবসাইটে কোন গুগল অ্যাডসেন্স নেই। সেখানে টাকা আয় ব্যাপার গড়ে ওঠেনি। কিন্তু এখানে গুগল এডসেন্স আছে, এই ওয়েবসাইট টাকা প্রদান করে। এছাড়া যে সকল সাইটে মূলত এড ব প্রদর্শন করা হয় না, সে সকল সাইটের চাহিদা এখন বেশি। কেননা এডের অনেক ঝামেলা মানুষ সহ্য করতে পারে না‌।

সর্বনিম্ন উইথড্র ১০ টাকা মোবাইল রিচার্জ। ৫০ টাকা হলে বিকাশে নিতে পারবেন।

 

কিভাবে আয় করবঃ

আয় করতে পারবেন ৩ ভাবে।

  • প্রশ্ন করে আয়
  • উত্তর দিয়ে আয়
  • রেফার করে আয়

১)প্রশ্ন করে আয়ঃ এই সাইটে প্রতিটি প্রশ্নের জন্য আপনাকে 2 পয়েন্ট করে দেয়া হবে। এখানে 100 পয়েন্টে হলে 10 টাকা অর্থাৎ যদি 50 টি প্রশ্ন করেন তাহলে আপনি এখানে 10 টাকা আয় করতে পারবেন।

২)উত্তর দিয়ে আয়ঃ প্রতি উত্তর এর জন্য আপনাকে সর্বোচ্চ 1  পয়েন্ট করে দেয়া হবে। মানে  উত্তর দিতে পারলে আপনি মোট পাবেন 100 পয়েন্ট। যেকোনো একটি প্রশ্নে আপনি সর্বোচ্চ একবার উত্তর দিতে পারবেন। দিনে 10টি প্রশ্নের উত্তরের টাকা দিবে। যদি এরকম 100 টি প্রশ্নের উত্তর দেন, তাহলে আপনার 10 টাকা আয় হয়ে যাবে। 

৩)রেফার করে আয়ঃ প্রতিটি রেফার করার জন্য, আপনাকে রেফার করা ইউজারদের মোট আয় এর 10 ভাগ দেয়া হবে। মানে, কেউ যদি এখানে 100 টাকা আয় করে তাহলে আপনি সেখান থেকে 10 টাকা পাবেন। যত বেশি রেফার করবেন আপনার আগ ততবেশি। এখানে যাকে রেফার করবেন সে যদি VIP মেম্বারসিপ নেয়,তাহলে আ আপনি পাবেন 50 টাকা।

 

সাইটটি শেয়ার করার মূল কারণঃ

প্রশ্ন-উত্তর সাইটগুলো কেউ কেউ অনেক বেশি পছন্দ করে। সে সকল সাইটে নিজের সময় কাটায় প্রশ্ন শেয়ার করে। পাশাপাশি উত্তর প্রদানের মাধ্যমে নিজের মতামত ব্যক্ত করে। কিন্তু সংখ্যাগরিষ্ঠ মানুষ এই প্রশ্ন- উত্তর ওয়েবসাইট গুলো সম্পর্কে ভালো জানে না। অথবা সেখানে সময় ব্যয় করতে চায় না। যেটা তাদের জ্ঞানের পরিধিকে আস্তে আস্তে সীমিত করে তুলছে। আমার মূল উদ্দেশ্য ছিল, টাকা আয় করার ব্যাপারটা কে কাজে লাগিয়ে আপনাদের এই প্রশ্ন-উত্তর সাইটগুলোতে আগ্রহী করে তোলা। যাতে আপনারা নিজের কৌতুহল মিটাতে পারেন, যাবতীয় সমস্যা ব্যক্ত করতে পারেন এবং বিভিন্ন প্রশ্নের উত্তর জানার মাধ্যমে উপকৃত হতে পারেন। আবা।র উত্তর শেয়ারের মাধ্যমে নিজেও উপকৃত হতে পারেন। এতে একদিকে যেমন জ্ঞানের সীমা বৃদ্ধি পাবে, ঠিক একইভাবে এর বদৌলতে আমি নিজেও লাভবান হবো।অবশ্যই পড়বেনঃ

১/অনলাইন আয়ের ৮টি জনপ্রিয় মাধ্যম ও সাইট লিংক।

২/প্রথম জরিপ পূরণে ৩০০ টাকা। পেমেন্ট বিকাশে।

৩/কম্পিউটারের ভিডিও ডাউনলোডার  সফটওয়্যার লিংক

Related Posts

12 Comments

মন্তব্য করুন